Birbaha Attacks Suvendu: “কোনও মানুষকে জুতোর নীচে রাখা ঠিক নয়, শিক্ষার অভাব আছে”, শুভেন্দুকে কটাক্ষ বীরবাহার

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: জয়দীপ দাস

Updated on: Nov 16, 2022 | 7:52 PM

Birbaha Attacks Suvendu: এদিন হুগলির আরামবাগের ১৬ নং ওয়ার্ডের আদিবাসী সম্প্রদায়ের আয়োজিত বীরসা মুন্ডার ১৪৮ তম জন্মদিবসের অনুষ্ঠানে বুধবার বিকালে যোগ দেন বীরবাহা। সেখানেই শুভেন্দুর বিরুদ্ধে তোপ দাগেন তিনি।

Birbaha Attacks Suvendu: কোনও মানুষকে জুতোর নীচে রাখা ঠিক নয়, শিক্ষার অভাব আছে, শুভেন্দুকে কটাক্ষ বীরবাহার

আরামবাগ: রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে (Draupadi Murmu) নিয়ে রাজ্যের কারামন্ত্রী অখিল গিরির (Akhil Giri) মন্তব্যে বিগত কয়েকদিন ধরেই উত্তাল বাংলার রাজ্য-রাজনীতি। বিতর্কের আঁচ ছড়িয়েছে দিল্লির (Delhi) দরবারেও। অন্যদিকে এরইমধ্যে আবার কুরুচিকর মন্তব্য করার অভিযোগে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu) বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদা। একইসঙ্গে শুভেন্দুর শিক্ষা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। 

প্রসঙ্গত, এদিন হুগলির আরামবাগের ১৬ নং ওয়ার্ডের আদিবাসী সম্প্রদায়ের আয়োজিত বীরসা মুন্ডার ১৪৮ তম জন্মদিবসের অনুষ্ঠানে বুধবার বিকালে যোগ দেন বীরবাহা। সেখান থেকেই শুভেন্দুর বক্তব্য নিয়ে কড়া প্রতিক্রিয়া দিতে গিয়ে তিনি বলেন, “ভাল মানুষ, শিক্ষিত পরিবারের মানুষ কখনওই এ ধরনের মন্তব্য করতে পারেন না। শুধু আদিবাসী সম্প্রদায় বলে বলছি না। যে কোনও মানুষকে জুতোর নীচে, পায়ের নীচে রাখার কথাটা ঠিক নয়। আমার মনে হয় শিক্ষার অভাব হয়েছে। ওনার পরিবারের শিক্ষায় কোনও না কোনও ক্রুটি রয়েছে। সে কারণেই তিনি এ মন্তব্য করেছেন।” 

একইসঙ্গে অখিল গিরির মন্তব্য নিয়েও হাতাশা প্রকাশ করতে দেখা যায়। তিনি বলেন, “রাষ্ট্রপতি হোক বা যে কোনও মানুষ হোক, কারও বিরুদ্ধে এ ধরনের ব্যক্তিগত আক্রমণকে নিন্দা করি। আমাদের মুখ্যমন্ত্রী তার জন্য ক্ষমাও চেয়েছেন। আদিবাসী সম্প্রদায় থেকে যখন প্রতিবাদ হচ্ছে আমিও তাঁদের পাশে দাঁড়িয়েছি। একটা মানুষকে ব্যক্তিগতভাবে আক্রমণ করার অধিকার কারও নেই। কিন্তু, আমাকে ও দেবনাথ হাঁসদাকে যেভাবে আক্রমণ করা হয়েছে এটাকেও আমি জঘন্য বলে মনে করি। এটা নিয়েও প্রতিবাদ করার প্রয়োজন রয়েছে। আসলে রাজনীতিকে কলঙ্কিত করার একটা চেষ্টা চলছে।” 

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, মঙ্গল ও বুধবার দুদিনব্যাপী আদিবাসী সম্প্রদায়ের মানুষেরা আরামবাগের ওই এলাকায় উৎসবের আয়োজন করে। সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি বিভিন শিক্ষামূলক অনুষ্ঠানের আয়োজন করা জয়। এই অনুষ্ঠানের দ্বিতীয় দিনে রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদাকে তাঁদের সঙ্গীদের নিয়ে যোগ দিতে দেখা যায়। নাচের অনুষ্ঠানেও কোমর দোলাতে দেখা যায় তাঁকে। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দুর বিরুদ্ধে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানান তিনি। 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla