Becharam Manna : মন্ত্রীর সামনেই টেবিল চাপড়াচ্ছে একদল যুবক, ভদ্রেশ্বরে তুমুল বিক্ষোভের মুখে বেচারাম মান্না

Becharam Manna : এলাকাবাসীদের অভিযোগ, তাঁদের না জানিয়ে শ্মশানের উপর দিয়ে জল প্রকল্পেরের যাতায়াতের রাস্তা তৈরি করা হচ্ছে। তাঁদের স্পষ্ট দাবি, শ্মশান ছেড়ে রাস্তা করতে হবে।

Becharam Manna : মন্ত্রীর সামনেই টেবিল চাপড়াচ্ছে একদল যুবক, ভদ্রেশ্বরে তুমুল বিক্ষোভের মুখে বেচারাম মান্না
বিক্ষোভের মুখে বেচারাম মান্না
Follow Us:
| Edited By: | Updated on: Apr 06, 2023 | 9:52 PM

ভদ্রেশ্বর: মন্ত্রীর সামনেই টেবিল চাপড়াচ্ছেন এলাকার যুবকরা। গোটা এলাকায় উত্তেজনা। তুমুল বিক্ষোভের মুখে রাজ্য কৃষি বিপণন দফতরের ভারপ্রাপ্ত মন্ত্রী বেচারাম মান্না। সূত্রের খবর, এদিন হুগলির (Hooghly) ভদ্রেশ্বরের বিঘাটি গ্রাম পঞ্চায়েতের পারালা এলাকায় জল প্রকল্পের শিলান্যাস করতে গিয়েছিলেন বেচরাম মান্না (Becharam Manna)। এলাকাবাসীদের অভিযোগ, তাঁদের না জানিয়ে শ্মশানের উপর দিয়ে জল প্রকল্পেরের যাতায়াতের রাস্তা তৈরি করা হচ্ছে। তাঁদের স্পষ্ট দাবি, শ্মশান ছেড়ে রাস্তা করতে হবে। মন্ত্রী পাশাপাশি বিক্ষোভের মুখে পড়েন শাসক দলের অঞ্চল সভাপতিও। শেষে ‘ভুলও’ স্বীকার করে নেন তিনি।  

ঘটনা প্রসঙ্গে বেচারাম মান্নাকে প্রশ্ন করা হলে তিনি বিশেষ কিছু বললেনি। শুধু জানান, সমস্যার সমাধান হয়ে গিয়েছে। একইসঙ্গে জল প্রকল্প নিয়ে বলেন, “বিঘাটি জ়োন ওয়ানের পিএইচই জল প্রকল্পের আজ শুভ সূচনা হল। এখনা থেকে ৫টি মৌজার জল যাবে। প্রায় ২ হাজার পরিবার উপকৃত হবে। জনসংখ্যার বিচারে প্রায় ১১ হাজারের উপর মানুষ উপকৃত হবে। এই প্রকল্পে ৮ কোটি ৫১ লক্ষ টাকা খরচ হবে। ৫৪ কিলোমিটারের মতো পাইপলাইন বসবে। এই প্রকল্পের কাজ শুরু হয় সাধারণ মানুষ খুবই খুশি। আগামী ৪ মাসের মধ্যে এই কাজ শেষ হওয়ার কথা রয়েছে। আর এখানে যে সমস্যা ছিল তা সমাধান হয়ে গিয়েছে।” 

ঘটনা প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা দেবাশিস ধর বলেন, “এখানে একটা শ্মশান আছে। ওই শ্মশানের উপর দিয়ে ওনারা রাস্তা করছিলেন। কিন্তু, রাস্তা করার আগে গ্রামের কোনও লোকের সঙ্গে কথা বলাও হয়নি, অনুমতিও নেওয়া হয়নি। আমরা গ্রাম থেকে এ বিষয়ে কথা বলতে গিয়েছিলাম। আমরা সাফ জানিয়ে এসেছি। ওই শ্মশান যেন ওই অবস্থাতেই থাকে। ওখান দিয়ে যেন রাস্তা না হয়। আমরা কথা বলেছি এ বিষয়ে। এখন বলা হয়েছে প্রয়োজনীয় জায়গা ছেড়ে রাস্তা হবে। আমাদের বক্তব্য হচ্ছে এতদিন ধরে ওনারা কী করছিলেন? আমরা যদি আজ না আসতাম তাহলে তো ওখান দিয়েই রাস্তা হয়ে যেত। ভুল স্বীকার করেছেন অঞ্চল সভাপতি অশোক চৌধুরী।”