Cyclone Jawad: রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস, বন্ধ হুগলির একাধিক ফেরিঘাট

Hooghly: হুগলি জেলা প্রশাসনের নির্দেশেই বন্ধ করা রয়েছে এই ফেরিঘাটগুলি।

Cyclone Jawad: রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস, বন্ধ হুগলির একাধিক ফেরিঘাট
বন্ধ রয়েছে হুগলির ফেরীঘাট
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2021 | 12:43 PM

হুগলি: বাংলার জন্য আজ সকালেই সুখবর শুনিয়েছে প্রশাসন। আবহাওয়া দফতর জানিয়েছে, যে পুরীতে পৌঁছনোর পরেই জাওয়াদ দুর্বল হয়ে পড়বে। যার কারণে গভীর নিম্নচাপে পরিণত হবে। এর জেরে আগামী দু’দিন ধরে চলবে বৃষ্টি। তবুও কোনও রকম ঝুঁকি নিতে রাজি নয় হুগলি জেলা প্রশাসন।

জওয়াদের আশঙ্কার ইতিমধ্যে বন্ধ করা হয়েছে হুগলির ফেরি ঘাটগুলি। আজ সকাল সাড়ে ছটা থেকে চুঁচুড়া নৈহাটি ফেরি পারাপার বন্ধ করে দেওয়া হয়। পাশাপাশি চুঁচুড়া থেকে উত্তরপাড়ারও অন্যান্য ফেরিঘাট গুলিও বন্ধ রয়েছে। হুগলি জেলা প্রশাসনের নির্দেশেই বন্ধ করা রয়েছে এই ফেরিঘাটগুলি।

জেলা প্রশাসন থেকে জানিয়ে দেওয়া হয়েছে ঘূর্ণিঝড়ের সতর্কতায় আজ ও কাল দু’দিন বন্ধ থাকবে ফেরিঘাট। অনেক যাত্রী আছেন যারা এই খবর জানতেন না। সেই কারণে যাত্রীরা এসে ফিরে যাচ্ছেন। কেউ কেউ বিকল্প পথে পাড়ি দিচ্ছেন গন্তব্যে।

জেলায় সকাল থেকেই ঝিরঝিরে বৃষ্টি শুরু হয়েছে। অকাল মেঘে ঢেকে রয়েছে গোটা আকাশ। ঘুরপথে কেউ নৌকা করে পারাপার যাতে না হয় তারজন্য পুলিশি নজরদারী চলছে।

জওয়াদ মোকাবিলায় প্রস্তুত হুগলি জেলা বিপর্যয় মোকাবিলা বাহিনী ও সিভিল ডিফেন্স। সিভিল ডিফেন্সের গাড়ি প্রস্তুত করে রাখা হয়েছে। বিপর্যয় হলেই ঘটনাস্থলে পৌঁছে যেতে প্রস্তুত বাহিনী।

এছাড়া গাছ কংক্রিট কাটার যন্ত্রে শান দিয়ে প্রস্তুত রাখা হয়েছে। বাইশ জন প্রশিক্ষণ প্রাপ্তকে কুইক রেসপন্স টিমে রাখা হয়েছে। ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম খোলা হয়েছে জেলা শাসক দফতরে। কম্পিউটার মনিটারে আবহাওয়ার খবরে চোখ রেখে সজাগ রয়েছে কর্মীরা।

প্রসঙ্গত, বাংলার জন্য কিছুটা সুখবর। রবিবার পুরী ছুঁয়ে বাংলার দিকে এগোনোর আগেই শক্তিক্ষয় শুরু হবে জাওয়াদের। পরিণত হতে পারে গভীর নিম্নচাপে। তবে দুর্যোগের হাত থেকে পুরোপুরি রেহাই নেই। আজ-কাল তো বটেই, সোমবারও বৃষ্টির আশঙ্কা। সর্বশেষ আপডেট, পুরী থেকে ৪৩০ কিলোমিটার দূরে রয়েছে ঘূর্ণিঝড় জাওয়াদ। দক্ষিণ ২৪ পরগনার আকাশ আজ, শনিবার সকাল থেকেই মেঘলা। সঙ্গে ঝিরঝিরে বৃষ্টি। শীতের অনুভব কমেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আবহাওয়া পরিবর্তনের ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস। আজ থেকে সুন্দরবনের উপকূলের নীচু এলাকার বাসিন্দাদের সরিয়ে নিয়ে আসবে প্রশাসন।

আরও পড়ুন: Cyclone Jawad: ধেয়ে আসছে ঘূর্ণিঝড়! উপকূলবর্তী এলাকাগুলিতে কী পরিস্থিতি?

আরও পড়ুন: Rahul attacks centre: ‘কৃষক মৃত্যুর তথ্য নেই’, প্রশ্ন তুলে রাহুলের আক্রমণে বিদ্ধ কেন্দ্র