Corona: করোনা আক্রান্ত একাধিক শিক্ষিকা, আতঙ্ক শ্রীরামপুরের গার্লস স্কুলে

Corona infected teachers: স্কুলের চারজন শিক্ষিকা করোনা আক্রান্ত হয়েছেন। আরও কয়েকজন শিক্ষিকার করোনা উপসর্গ দেখা দিয়েছে। এই অবস্থায় সবাইকে বাড়িতে থাকতে বলা হয়েছে।

Corona: করোনা আক্রান্ত একাধিক শিক্ষিকা, আতঙ্ক শ্রীরামপুরের গার্লস স্কুলে
করোনা আক্রান্ত স্কুল শিক্ষিকারা (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2021 | 4:21 PM

হুগলি: শ্রীরামপুরের একটি গার্লস হাইস্কুলের কয়েকজন শিক্ষিকা করোনা আক্রান্ত হওয়ায় উদ্বেগ বাড়ল অভিভাবক ও ছাত্রীদের মধ্যে। ফের বন্ধ হল স্কুল। প্রায় ২০ মাস বন্ধ থাকার পর সরকারের নির্দেশিকা মেনে গত ১৬ তারিখ খুলেছে স্কুল ও কলেজ। যদিও আশঙ্কা ছিলই করোনা নিয়ে। শিক্ষকদের তবু করোনার দুটো টিকা নেওয়া হয়েছে। কিন্তু বহু স্কুল পড়ুয়াদের তা হয়নি। এই অবস্থাতেই সরকারি গাইড লাইন মেনে স্কুলে চালু হয়েছে পঠনপাঠন। আবার করোনা টিকার দ্বিতীয় ডোজ় নেওয়ার পরেও অনেকে করোনা আক্রান্ত হচ্ছেন। যেমনটা হয়েছে শ্রীরামপুরের একটি গার্লস হাইস্কুলে।

স্কুলের প্রধান শিক্ষিকা তাপসী পাল জানিয়েছেন, তাঁদের স্কুলের চারজন শিক্ষিকা করোনা আক্রান্ত হয়েছেন। আরও কয়েকজন শিক্ষিকার করোনা উপসর্গ দেখা দিয়েছে। এই অবস্থায় সবাইকে বাড়িতে থাকতে বলা হয়েছে। স্কুলে প্রতিদিন স্যানিটাইজার স্প্রে করা হচ্ছে। আর ক্লাসের বেঞ্চ প্রতি মাত্র একজন করে ছাত্রী বসছে। তাছাড়া হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে।

তিনি আরও জানান, সরকারি নির্দেশ মেনে স্কুল চলছে। সতর্কতাও অবলম্বন করা হয়েছে সব দিক থেকে। অভিভাবকদের নিয়ে প্রতি সপ্তাহে মিটিং-ও করা হচ্ছে। যদিও স্কুলের শিক্ষিকাদের করোনা হওয়ায় কিছুটা হলেও শঙ্কায় রয়েছেন অভিভাবক থেকে ছাত্রীরা।

ইতিমধ্যে শ্রীরামপুর পুরসভার পক্ষ থেকে ওই স্কুলে স্যানিটাইজ করা থেকে শুরু করে করোনা বিধি ঠিকঠাক মেনে চলা হচ্ছে কিনা তা দেখা হচ্ছে। পুর প্রশাসক মণ্ডলীর সদস্য সন্তোষ সিং বলেন, “করোনা আতঙ্ক এখনও কাটেনি। তার মধ্যে স্কুল চলছে। তাই সাবধান থাকতে হবে। পুরসভার পক্ষ থেকে প্রত্যেক স্কুলের বাইরে করোনা বিধি মেনে চলার বার্তা দেওয়া হবে। নিয়মিত শহরের স্কুলগুলোর সঙ্গে কথাও হবে এনিয়ে”। এদিকে করোনা আক্রান্ত শিক্ষিকাদের দ্রুত আরোগ্য কামনা করেছে ছাত্রীরা। যদিও তাদের স্বাস্থ্য নিয়ে চিন্তায় অভিভাবকরা।

প্রসঙ্গত , সোমবারই উত্তর ২৪ পরগনার দেগঙ্গার একটি স্কুলের এক শিক্ষিকা সপরিবারে করোনা আক্রান্ত হওয়ার ঘটনায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হয়েছে ওই বিদ্য়ালয়। জানা যায়, গত শুক্রবার ছাত্রছাত্রীদের ক্লাস নেন পামেলি মণ্ডল নামে বাংলার শিক্ষিকা। তার পরের দিনই তিনি করোনা আক্রান্ত হন। শুধু তিনিই নন, তাঁর স্বামী সহ পরিবারের অন্যান্য সদস্যও কোভিডে আক্রান্ত। আর এই ঘটনায় ওই স্কুলের শিক্ষিকার সহকর্মী থেকে শুরু করে ছাত্রছাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তার পর অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে স্কুলের পঠন পাঠন।