Odisha Road Accident: ‘কিছুই ভাবতে পারছি না…’, বুকফাটা কান্নায় ভেঙে পড়লেন মৃতের পরিবারের সদস্যরা

Uluberia: জানা গিয়েছে, গত সোমবার অর্থাৎ চলতি মাসের ১৬ তারিখ বেলা ১টা নাগাদ হাওড়ার উদয়নারায়ণপুরের সুলতানপুর সহ বিভিন্ন পাড়া থেকে একটি সমবায় সমিতি ঘুরতে যাওয়ার ট্যুর পরিকল্পনা করে।

Odisha Road Accident: 'কিছুই ভাবতে পারছি না...', বুকফাটা কান্নায় ভেঙে পড়লেন মৃতের পরিবারের সদস্যরা
ওড়িশায় বাস দুর্ঘটনায় মৃত্যু (নিজস্ব ছবি) (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 12:08 PM

উলুবেড়িয়া: রাত্রিবেলায় ভয়াবহ দুর্ঘটনা ঘটল ওড়িশায়। মৃত্যু হয়েছে কমপক্ষে ৬ জন বাঙালি পর্যটকের। আহত হয়েছেন আরও ৪৫ জন। পর্যটক বোঝাই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়েই এমন বিপত্তি। নিহত ছ’জনের মধ্যে পাঁচজনের বাড়ি হাওড়ার উলুবেড়িয়ায়। একজন হুগলির বাসিন্দা।

জানা গিয়েছে, গত সোমবার অর্থাৎ চলতি মাসের ১৬ তারিখ বেলা ১টা নাগাদ হাওড়ার উদয়নারায়ণপুরের সুলতানপুর সহ বিভিন্ন পাড়া থেকে একটি সমবায় সমিতি ঘুরতে যাওয়ার ট্যুর পরিকল্পনা করে। ওই সমবায় সমিতি মাসে-মাসে টাকা জমিয়ে প্রায় প্রতিবছরই এমনটা পরিকল্পনা করে থাকে। এই বছরের গন্তব্য ছিল অন্ধপ্রদেশের ভাইজ়্যাক। শুধু ভাইজ্যাক নয়, পাশাপাশি আরও কয়েকটি জায়গায় ঘোরার পরিকল্পনা ছিল তাঁদের।

এরপর মঙ্গলবার রাত্রিবেলা পুরীর খঞ্জনপুরের কাছে বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। জানা গিয়েছে, বাসটিতে মোট ৭০ জন যাত্রী ছিলেন। তার মধ্যে গুরুতর জখম মোট ৩০ জন। তাঁরা প্রত্যেকেই উদয়নারায়ণ পুরের বাসিন্দা। এর মধ্যে ২ জন পুরুষ ও চারজন মহিলার মৃত্যু হয়। দু’জন পুরুষের মধ্যে একজন হুগলির গোপালপুরের বাসিন্দা। তিনি ওই দলে রাঁধুনির কাজ করতেন। এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

মৃতের পরিবারের এক আত্মীয় বলেন, ‘গতকাল রাত্রিবেলা খবরটা এসেছে। ওরা ১টা নাগাদ বেরিয়েছিল। রাত্রি ২ নাগাদ বাস ছাড়ে। তখনই বাস উল্টে এই ঘটনা। আর কিছু ভাবতে পারছি না আমরা।’

বস্তুত, গতকাল রাত্রিবেলা ওড়িশার কলিঙ্গ উপত্যকায় পর্যটকদের বাস উল্টে, ৬ জন নিহত, ৪৫ জন আহত হওয়ার খবর মিলেছে। কান্ধমাল জেলার ফুলবনির কলিঙ্গ উপত্যকায় দুর্গাপ্রসাদ সীমান্তে পশ্চিমবঙ্গের পর্যটকবাহী ওই বাসটি উল্টে যায়। এতে ছ’জন নিহত হন। স্থানীয় সূত্র খবর, বাসটি ১১ দিনের যাত্রার জন্য পচিমবাং ছেড়ে দু’দিনেরও কম সময়ের মধ্যে দারিংবাড়ি পৌঁছায়। রাত ৯ টায় বিশাখাপত্তনমের উদ্দেশে ছেড়ে যায়।

দ্রুতগতিতে চলছিল বাসটি। সেই সময় চালক ভারসাম্য হারিয়ে ফেলেন। তখনই ঘটে যায় মর্মান্তিক ঘটনা। খবর পেয়ে দুর্গাপ্রসাদ এলাকার যুব শাখার কর্মীরা ঘটনাস্থলে ছুটে যান। বাসে ৭০ জন যাত্রী ছিল। শেষ পাওয়া খবর অনুযায়ী, প্রত্যেককে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।