Howrah Bomb Panic: আলোর বিচ্ছুরণ দেখে সকলে ভেবেছিলেন বোমা, প্যাকেট খুলতেই হতবাক বম্ব স্কোয়াড

Howrah Bomb Panic: এলাকায় এই বিষয়টি নিয়ে চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়। যেহেতু একদিকে গুরুত্বপূর্ণ বালিঘাট ষ্টেশন এবং অপরদিকে গুরুত্বপূর্ণ বালিব্রিজ, তাই কোনও রকমের ঝুঁকি না নিয়ে তৎপরতার সঙ্গে বস্তুটির তদন্ত শুরু হয়।

Howrah Bomb Panic:  আলোর বিচ্ছুরণ দেখে সকলে ভেবেছিলেন বোমা, প্যাকেট খুলতেই হতবাক বম্ব স্কোয়াড
বালিতে বোমাতঙ্ক (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2021 | 8:56 AM

হাওড়া: রাত প্রায় তখন ১০টা। হঠাৎই হই হই পড়ে যায় বালিঘাট স্টেশন সংলগ্ন বালিখাল খিদিরপুর বাস স্ট‍্যান্ডে। রাস্তার ধারে পড়েছিল একটি প্যাকেট। তার থেকে বেরিয়ে আসছে আলোর বিচ্ছুরণ। এলাকাবাসীরা চমকে ওঠেন। মুহূর্তে রটে যায় বোমা রয়েছে ওই প্যাকেটে। তৎক্ষণাৎ খবর যায় বালি থানায়। পুলিশ গিয়ে যান চলাচল বন্ধ করে দেয় ওই এলাকায়। পরে উন্মোচন হয় আসল রহস্যের।

বালিখাল খিদিরপুর বাসস্ট্যান্ডের কাছে রাস্তার ধারে একটি প্লাস্টিকে মোড়া অবস্থায় বস্তুটি পড়েছিল। প্রথমে বাসস্ট্যান্ডেরই কয়েকজন কর্মীর চোখে বিষয়টি পড়ে। পরে খবর রটে যায়। এলাকায় ছড়িয়ে পড়ে আতঙ্ক। প্রাথমিকভাবে ওই বস্তুটিকে দেখে সকলের মনে হয়েছিল বোমা থাকতে পারে প্যাকেটে। তাঁরা বালি থানাকে ঘটনার বিবরণ দেন। তড়িঘড়ি বালি থানার পুলিশ উক্ত স্থলে পৌঁছে যায়।

নিমতলা থেকে বালিখাল টিকিট কাউন্টার পর্যন্ত ঘিরে ফেলা হয়। বন্ধ করে দেওয়া হয় বালিখাল হাওড়া জিটি রোডের যানবাহন চলাচল। একটি সুরক্ষা বলয়ে ঘিরে ফেলা হয় ওই এলাকা। যেহেতু বর্ষবরণের আর মাত্র দুইদিন বাকি। তাই কোনওরকম ঝুঁকি নিতে চায়নি পুলিশ। কলকাতা থেকে শুরু করে রাজ‍্যের বিভিন্ন স্থানে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। তাই কোনও ধরনের ঘটনাকে অবহেলা করা হচ্ছে না। খবর দেয়া হয় বোমা নিষ্ক্রিয়করণ বাহিনীদের।

এলাকায় এই বিষয়টি নিয়ে চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়। যেহেতু একদিকে গুরুত্বপূর্ণ বালিঘাট ষ্টেশন এবং অপরদিকে গুরুত্বপূর্ণ বালিব্রিজ, তাই কোনও রকমের ঝুঁকি না নিয়ে তৎপরতার সঙ্গে বস্তুটির তদন্ত শুরু হয়। বম্ব স্কোয়াড বাহিনীর পক্ষ থেকে মেটাল ডিটেক্টরের সাহায্যে প্রায় দেড় ঘন্টার অনুসন্ধান ও পরীক্ষার পর রহস্য উন্মোচন করা হয়। জানা যায়, ওই অজানা বস্তটি গাড়িতে ব‍্যবহৃত একটি যান্ত্রিক বস্তু বিশেষ। তবে ওই বস্তুটি কীভাবে ওই স্থানে এল, তা এখনও জানা যায়নি।

এক প্রত্যক্ষদর্শী বলেন, “প্যাকেটটা থেকে অদ্ভূতভাবে আলো বের হচ্ছিল। আমরা তো এরকম জিনিস আগে কখনই দেখেনি। লোকে ভাবতে শুরু করল বোমা থাকতে পারে। এই এলাকা এমনিতেই ব্যস্ত। তারমধ্যে এই ধরনের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে  এলাকায়।”

পুলিশ জানিয়েছে, খবর পাওয়ার পর দেরি না করেই যথাযথ পদক্ষেপ করা হয়েছে। সর্বত্র নিরাপত্তার বেড়াজালে মুড়ে ফেলা হয়েছে। সামনেই বর্ষবরণ। কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, তার জন্য খেয়াল রাখছে পুলিশ প্রশাসন। এটি সামান্য গাড়ির একটি যন্ত্র। হয়তো কেউ এখানে ফেলে রেখে গিয়েছেন।

আরও পড়ুন: Suvendu Adhikari on COVID19: ‘পার্কস্ট্রিটের জনজোয়ার আর মেয়রের শপথগ্রহণ থার্ড ওয়েভের আঁতুড়ঘর’

আরও পড়ুন: Siliguri Municipal Election: শঙ্করই মুখ বিজেপির, শিলিগুড়ি পুরভোটে পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ পদ্মের