Bhatpara Municipality: TV9 বাংলার খবরের জের! ভরাট হওয়া পুকুর ফিরিয়ে দিলেন খোদ বিধায়ক

Bhatpara Municipality: জমি ভরাট করা হচ্ছে, এমন অভিযোগের কথা আগেই সামনে এনেছিল TV9 বাংলা। শুক্রবার সকালে সেখানেই গেলেন বিধায়ক।

Bhatpara Municipality: TV9 বাংলার খবরের জের! ভরাট হওয়া পুকুর ফিরিয়ে দিলেন খোদ বিধায়ক
ঘটনাস্থলে জগদ্দলের বিধায়ক
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2022 | 2:30 PM

ভাটপাড়া : অবৈধভাবে পুকুর ভরাট করার অভিযোগ উঠেছিল ভাটপাড়ায়। TV9 বাংলায় সেই খবর প্রকাশ হওয়ার পর এবার নড়েচড়ে বসল প্রশাসন। শুক্রবার সকালেই সেখানে গিয়ে ফের পুকুর খোঁড়ার নির্দেশ দিলেন জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যাম। তিনি জানিয়েছেন, এটাই শুধু নয়, এলাকার যে কোনও পুকুর ভরাট করা হলেই ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন তিনি। এমনকি পুকুর বুজিয়ে কেউ বাড়ি করেছে জানতে পারলে, সেই বাড়িও ভেঙে ফেলতে দ্বিধা বোধ করবেন না বলে জানিয়েছেন বিধায়ক।

ভাটপাড়া পুরসভা এলাকার ঘটনা। গত ২৫ অগস্ট ওই পুকুর ভরাট করার অভিযোগ সামনে আসে। অভিযোগ ছিল, ৩০ নম্বর ওয়ার্ডে ১০০ বছরের বেশি পুরনো একটি ঘাট বাঁধানো পুকুর ছিল, সেটাই ভরাট করে দেওয়া হচ্ছে। TV9 বাংলায় সেই খবর প্রকাশ হয়। এরপর আজ, শুক্রবার সকালে ভাটপাড়া পুরসভার পক্ষ থেকে একটি পে-লোডার ও ডাম্পার নিয়ে যাওয়া হয়। বিধায়ক সোমনাথ শ্যাম আবার পুকুর খোঁড়ার নির্দেশ দেন। তিনি জানান, পুকুর ভরাট করার অভিযোগ পেলেই এ ভাবে আবার খনন করবে পুরসভা। পুকুরের কাছে লাগিয়ে দেওয়া হবে নোটিস বোর্ড।

এ দিন বিধায়ক জানান, কয়েকদিন আগেই পুকুর ভরাট হওয়ার খবর জানতে পারেন তিনি। এরপর পুরসভার তরফ থেকে খোঁজ খবর নেওয়া হয়। সবকিছু জেনে এ দিন পুকুর খোঁড়া হয়েছে। এলাকায় যে কোনও পুকুর ভরাট করা হলেই এই ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। বিধায়ক বলেন, ‘কেউ যদি পুকুর ভরাট করে তার ওপর বাড়ি বানান, তাহলে সেই বাড়িও ভেঙে দেওয়া হবে।’

জগদ্দল নতুন গ্রাম এলাকার মানুষ বিধায়কের এই নির্দেশে খুশি। আবার তাঁরা ওই পুকুর ব্যবহার করতে পারবেন।

তবে বিজেপির দাবি, এটা নিছক আইওয়াশ ছাড়া আর কিছুই নয়। বিজেপির রাজ্য সম্পাদিকা ফাল্গুনী পাত্রের দাবি, TV9 বাংলা ওই খবর প্রকাশ দেখানোর পরেই নড়েচড়ে বসলেন বিধায়ক, তৎপর হল পুরসভা। পরিস্থিতি বুঝেই এই আইওয়াশ করা হচ্ছে বলে মন্তব্য করেছেন তিনি।