BJP Workers: অর্জুন যেতেই দল ছাড়ার হিড়িক বিজেপি কর্মীদের, মঙ্গলকোটে তৃণমূলে যোগ ২৫টি পদ্ম পরিবারের

BJP Workers: অর্জুন সিং বিজেপি ছাড়তেই গোটা রাজ্যব্যাপী বিজেপি কর্মীদের দল ছড়ার হিড়িক দেখতে পাওয়া যাচ্ছে। মঙ্গলকোটের গত বিধানসভার বিজেপি প্রার্থী রানা প্রতাপ গোস্বামীর তৃণমূলের অত্যাচারের ভয়েই দল ছাড়ছেন কর্মীরা।

BJP Workers: অর্জুন যেতেই দল ছাড়ার হিড়িক বিজেপি কর্মীদের, মঙ্গলকোটে তৃণমূলে যোগ ২৫টি পদ্ম পরিবারের
ছবি - বড় ধাক্কা পদ্ম শিবিরে
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2022 | 10:40 PM

মঙ্গলকোট : অর্জুন সিং (Arjun Singh) বিজেপি (BJP) ছাড়তেই এবার বিজেপি ছেড়ে তৃণমূলে (Trinamool) যোগ দেওয়ার হিড়িক পড়ে গেল কাটোয়ায়। সোমবার মঙ্গলকোটের মাঝি গ্রামাঞ্চলের বিভিন্ন গ্রামে থেকে ২৫ টি বিজেপি পরিবারের শতাধিক কর্মী তৃণমূলে যোগ দিল। মঙ্গলকোটের বিধায়ক অপূর্ব চৌধুরীর নেতৃত্বেই  চলে গোটা যোগদান প্রক্রিয়া। তিনিই বিজেপি থেকে তৃণমূলে আসা কর্মীদের হাতে দলীয় পতাকা তুলে দেন। ঘাসফুল শিবিরে যোগ দিয়েই বিজেপির প্রতি ক্ষোভ উগরে দেন দলত্যাগী কর্মীরা। তাঁদের দাবি, মিথ্যা প্রতিশ্রুতি দিয়ই তাঁদের দলে রেখেছিল পদ্ম শিবির। কিন্তু কথায় আর কাজে কোনও মিল না পাওয়াতেই তাঁরা দল ছাড়তে বাধ্য হয়েছেন। 

এদিকে এই অঞ্চলে শেষ বিধানসভা ভোটে বিজেপি এগিয়ে থাকলেও রাজ্যে শোচনীয় পরাজয় হয় পদ্ম শিবিরের। তখন দলীয় কর্মীদের উপর অত্যাচার বাড়লেও নেতৃত্বের বিরুদ্ধে সঙ্কটকালে তাঁদের পাশে না থাকারও অভিযোগ করেছেন দলত্যাগীরা। তাঁদের দাবি, বর্তমাণে রাজ্যে উন্নয়নের একমাত্র কাণ্ডারী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই। তাঁর উন্নয়ন যজ্ঞে সামিল হতেই তাঁরা আজ হাতে ঘাসফুলের ঝান্ডা তুলে নিলেন। এ প্রসঙ্গে মঙ্গলকোটের বিধায়ক অপূর্ব চৌধুরী অর্জুন সিংয়ের নাম না করে বলেন, “সবাই তো আস্তে আস্তে দলে ফিরে আসছে। এরাও ভুল বুঝতে পেরেছে। মমতা ব্যানার্জি ছাড়া উপায় নেই দেখেই বিজেপি ছেড়ে সকলে তৃণমূল যোগ দিচ্ছে। 

তবে মঙ্গলকোটের গত বিধানসভার বিজেপি প্রার্থী রানা প্রতাপ গোস্বামীর যদিও কর্মীদের দল ছাড়ার পিছনে অন্য বক্তব্য রেখেছেন। তাঁর দাবি, তৃণমূলের সন্ত্রাসের ভয়েই বিজেপি ছাড়ছেন কর্মীরা। এদিকে রবিবার অর্জুন সিং বিজেপি ছাড়তেই একই দাবি করতে দেখা গিয়েছিল বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষকে। তাঁর দাবি ছিল, নানা ক্ষেত্রে যেভাবে অর্জুনের উপর প্রশাসনিক ও রাজনৈতিক চাপ তৈরি করছিল তৃণমূল সরকার, তা সামলাতে না পেরেই পুরনো দলে ফিরে গিয়েছেন তিনি। এদিকে শেষ বিধানসভা ভরডুবির পর থেকেই বিজেপি থেকে তৃণমূলে ফিরতে শুরু করেছেন আদি তৃণমূলীদের একটা বড় অংশ। তালিকায় নাম আছে একাধিক বড় নেতার। এরই মধ্য়ে মঙ্গলকোটের বিজেপি কর্মীদের দলত্যাগে যে জেলা নেতৃত্বের উপর বেশ খানিকটা চাপ বাড়বে তা বলার অপেক্ষা রাখে না।