Amarnath disaster: বানারহাটের কালাপানি নদীতে হড়পা বান, মাঝ নদীতে আটকে গেল ট্রাক

Amarnath disaster: অমরনাথের পর এবার বানারহাটের কালাপানি নদীতে হড়পা বান। ব্যাপক চাঞ্চল্য এলাকাজুড়ে।

Amarnath disaster: বানারহাটের কালাপানি নদীতে হড়পা বান, মাঝ নদীতে আটকে গেল ট্রাক
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2022 | 10:09 PM

জলপাইগুড়ি: অমরনাথ বিপর্যয়ের জেরে ইতিমধ্যেই প্রাণ গিয়েছে বহু পর্যটকের(Tourists)। হড়পা বান ইতিমধ্যেই প্রাণ কেড়েছে বাংলার একজন তরুণীর। আটকে রয়েছেন বাংলার ৭২ জন পর্যটক। এদিকে অমরনাথের ছায়া পড়ল যেন বানারহাটে। বানারহাটের (Banarhat) কালাপানি নদীতে দেখা গেল হড়পা বান। যার জেরে ব্যাপর চাঞ্চল্য ছড়িয়েছে ডুয়ার্সের বানারহাট এলাকায়। ঘটনাটি ঘটেছে কারবালা(Karbala) এলাকায়। সূত্রের খবর, এদিন একটি ট্রাক নদী পার করে বান্দা পানির দিকে যাচ্ছিল। ঠিক সেই মুহূর্তে আচমকাই নদীতে জল বেড়ে যায়। আর তাতেই ঘটে বিপত্তি, নদীর মাঝে আটকে যায় সেই ট্রাক গাড়িটি। 

ভুটান পাহাড়ে বৃষ্টির জেরে সেই জল চলে আসে কালাপানি নদীতে। আর তাতেই আটকে যায় ট্রাক। বরাত জোরে প্রাণে বাঁচেন ট্রাক চালক। ট্রাকের চালককে উদ্ধার করে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়েছে। পাশাপাশি ট্রাকটিকে জেসিবি মেশিন দিয়ে উদ্ধার করা হয়। এদিকে বাড়ন্ত জলে ট্রাকটি উদ্ধার করতে গিয়ে জলের মাঝেই আটকে যায় জেসিবিটি। পরবর্তীতে জলস্তর কমলে উদ্ধার কাজ শেষ হয়। হাঁফ ছেড়ে বাঁচেন জেসিবির চালকও। সূত্রের, যে ট্রাকটি আটকে গিয়েছিল তাতে বালি তোলার কাজ হত। আর এখানেও উঠছে নতুন প্রশ্ন। 

এদিকে প্রশাসনের তরফে বর্ষার কথায় মাথায় রেখে জুনের ২৪ তারিখ থেকে সমস্ত সরকারি বালি খাদান থেকে বালি-পাথর তোলা বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। সেখানে সরকারি নির্দেশিকার তোয়াক্কা না করে কীভাবে বালি তোলার কাজ চলছে তা নিয়ে দানা বাঁধছে প্রশ্ন। তার জেরে প্রতি বছরই এ ধরনের ঘটনা ঘটে থাকে বলে জানাচ্ছেন স্থানীয়রা। সূত্রের খবর, এখনও কলাবাড়ি ডায়না নদী এলাকা থেকে বেআইনিভাবে বালি পাথর তোলা হচ্ছে। তাতেও বেড়েছে উদ্বেগ। তবে এ ধরনের কাজ ঠেকাতে প্রশাসনের তরফে দ্রুত কোনও ব্যবস্থা নেওয়া হয় কিনা এখন সেটাই দেখার।