Dog Rescue: নাকে মাংসের গন্ধ পেয়ে প্রতিবেশীর বাড়ি ঢুকে গিয়েছিল পোষ্য কুকুর, তারপরের পরিণতি শিউরে ওঠার মতো

Dog Rescue in Dhupguri: শুক্রবার রমেশদের বাড়িতে একটি অনুষ্ঠান ছিল। জানা গিয়েছে, সম্ভবত সেই কারণেই বাড়িতে মাংস কাটা হচ্ছিল। আর সেই গন্ধ পেতেই রমেশদের বাড়িতে চলে গিয়েছিল সুবীরবাবুর পোষ্য।

Dog Rescue: নাকে মাংসের গন্ধ পেয়ে প্রতিবেশীর বাড়ি ঢুকে গিয়েছিল পোষ্য কুকুর, তারপরের পরিণতি শিউরে ওঠার মতো
আক্রান্ত সারমেয়
Follow Us:
| Edited By: | Updated on: Nov 26, 2022 | 12:29 PM

বানারহাট: মাংসের গন্ধ গিয়েছিল নাকে। আর সেই টানেই পোষ্য সারমেয় চলে গিয়েছিল পাশের বাড়িতে। আর তাতেই মর্মান্তিক পরিণতি। পোষ্য কুকুরটি দা দিয়ে কোপানোর অভিযোগ প্রতিবেশীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধূপগুড়িতে (Dhupguri)। ঘটনার জেরে ধূপগুড়ি থানায় গিয়ে অভিযোগ দায়ের করেছেন পোষ্যের মালিক। ধূপগুড়ি থানার অন্তর্গত বানারহাট ব্লকের লক্ষ্মীকান্তপুর চা বাগান এলাকার বাসিন্দা সুবীর রায়। তাঁর বাড়িতে একটি পোষ্য কুকুর রয়েছে। আর পাশেই থাকেন রমেশ ওঁরাও। শুক্রবার রমেশদের বাড়িতে একটি অনুষ্ঠান ছিল। জানা গিয়েছে, সম্ভবত সেই কারণেই বাড়িতে মাংস কাটা হচ্ছিল। আর সেই গন্ধ পেতেই রমেশদের বাড়িতে চলে গিয়েছিল সুবীরবাবুর পোষ্য।

অভিযোগ, সেই সময় রমেশ ওঁরাও,শিবরাজ খাড়িয়া মুন্ডা,সঞ্জয় মুন্ডা মিলে ওই কুকুরটিকে মারধর করে। এমনকী একটি বড় দা দিয়ে সুবীরবাবুর পোষ্য কুকুরটির গায়ে কোপও বসানো হয় বলে অভিযোগ। রক্তাক্ত অবস্থায় নেঁতিয়ে নেঁতিয়ে কোনওমতে কুকুরটি সেখান থেকে পালিয়ে আসে। স্থানীয় বাসিন্দারা এরপর রাস্তার ধারে ওই কুকুরটি পড়ে থাকেন দেখেন। এলাকাবাসীরা চিনতে পারেন কুকুরটিকে। তাঁরাই সুবীরবাবুর বাড়িতে গিয়ে খবর দেন। তড়িঘড়ি সুবীরবাবু সেখান থেকে তাঁর পোষ্যটিকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যান এবং খবর দেন পরিবেশ প্রেমী সংগঠনকে। পরবর্তীতে পরিবেশ প্রেমী সংগঠনের সদস্যরা গিয়ে কুকুরটির প্রাথমিক চিকিৎসা করে।

ঘটনার জেরে শুক্রবার রাতে ধূপগুড়ি থানায় রমেশ ওঁরাও সহ তিনজনের নামে অভিযোগ দায়ের করেন সারমেয়র মালিক সুবীর রায়। অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এদিকে ওই পোষ্য কুকুরটিরও শারীরিক অবস্থা বর্তমানে আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় শোরগোল পড়ে গিয়েছে। কীভাবে এই ঘটনা ঘটল, ওই প্রতিবেশীর বাড়িতে কী কাণ্ড হয়েছিল? সেই সব দিক খতিয়ে দেখছে পুলিশ। এলাকার প্রতিবেশী থেকে শুরু করে পশুপ্রেমী সংগঠন, প্রত্যেকেই এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। পোষ্য ওই কুকুরটির এমন পরিণতির জন্য অভিযুক্তদের যথাযথ শাস্তির দাবি জানাচ্ছেন তার মালিক।