CM Mamata Banerjee: ‘১৯ লক্ষ হিন্দু বাঙালির নাম বাদ দিয়েছিল’

CM Mamata Banerjee:

CM Mamata Banerjee: '১৯ লক্ষ হিন্দু বাঙালির নাম বাদ দিয়েছিল'
মমতা বন্দ্যোপাধ্যায়Image Credit source: Facebook
Follow Us:
| Updated on: Apr 16, 2024 | 3:18 PM

৯ এপ্রিল প্রথম দফার ভোট। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী আগামিকাল ১৭ তারিখ প্রথম দফার ভোটের শেষ প্রচার। আজ ময়নাগুড়িতে ভোট প্রচারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম দফায় এ রাজ্যের কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে ভোট। জলপাইগুড়িতে প্রার্থী নির্মলচন্দ্র রায়। তাঁরই সমর্থনে মঙ্গলবার ময়নাগুড়িতে জনসভা করবেন মুখ্যমন্ত্রী।

এক নজরে আপডেট

  1. মমতা: কোটি কোটি টাকা খরচ করে ভিডিয়ো বানাচ্ছে। ওগুলো বিশ্বাস করবেন না।
  2. মমতা: অমিত শাহ তো বালুরঘাটের নামই বদলে দিয়েছে। শুনুন এরা জিতলে এত অত্যাচার, মিথ্যা কথা, বলত না। এরা ২০০ পার হবে না। বাংলায় আমরা জিতব। তামিলনাড়ুতে স্ট্যালিন জিতবে, পঞ্জাবে অরবিন্দ জিতবে, অন্যান্য যে জায়গায় যে শক্তিশালী যে দল আছে সে জিতবে।
  3. মমতা: আমি জানি বিজেপি-র প্ল্যান আছে অশান্তি বাধানোর। ১৯ তারিখ ভোট হবে। ১৭ তারিখ অশান্তি করার প্ল্যান করে অনেকদিন আগেই করে রেখে দিয়েছে। আমরা অশান্তি চাই না। শান্তি চাই। ওইসব অশান্তি করে ভোট দখল করবে। তারপর দেশ বেচে দেবে। আমি হাত জোর করে সংখ্যালঘু ও সংখ্যাগুরুদের বলছি কেউ অশান্তি করতে দেবেন না। অসভ্যতামি করেছিল আমার সঙ্গে। চার পাঁচদিন আগের ঘটনা। আমি চালসা আসছিলাম। আমার গাড়ি দেখিয়ে বলছে চোর চোর। ওদের পিতৃদেবের পয়সায় কোনওদিন এক কাপ চা খেয়েছি? আমি দোকানে চা খেলেও পয়সা দিয়ে খাই। আমি সরকার থেকে পয়সা নিই না। সরকারি গাড়ি চড়ি না। আমি ইচ্ছা করলে পেনশন পেতে পারি। আমি লক্ষ টাকার উপর মাইনে নিতে পারি। যা আছে তাতেই চলে। এত বড় সাহস আমার গাড়ি দেখিয়ে বলছে চোর চোর। ইলেকশনের সময় তাই কিছু বলিনি। সুযোগ থাকলে জিভ টেনে নিতাম। তবে ভোট না থাকলেও বলতাম না। এই সব মোদী বলেন।
  4. মমতা: যুব শক্তি আমি আবেদন করছি দেশকে বাঁচাও। মোদী-অমিত শাহর হাত থেকে দেশ বাঁচাও। ওরা চোর বললে আপনারা বলবেন অলিগলি মে শোর হ্যায়, বিজেপি চোর আছে।
  5. মমতা: কোচবিহার, মালদহ, বালুরঘাট হচ্ছে বিমানবন্দর। আমরা করেছি। কত হোটেল কত হোমস্টে করেছি। চারিদিকে শুধু আলো আর আলো।
  6. মমতা: আমার আগে উত্তরবঙ্গে এত কেউ আসত? আলিপুরদুয়ার নতুন জায়গা কে করেছে? আপনারা মাল মহকুমা চেয়েছেন। করেছি। বানারহাট নতুন ব্লক হয়েছে। আমরা সব পজিটিভ করে দিয়েছি।
  7. মমতা: আমার প্রায় ১ কোটি ১৩ লক্ষ লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী প্রায় ১ কোটি, শিক্ষাশ্রী প্রায় ৮৫ লক্ষ, স্মার্ট কার্ড পায় অনেকে, ক্লাস নাইনে যারা ওঠে তারা সাইকেল পাই। স্কুলের ড্রেস আমাদের তাঁতিরা তৈরি করে।
  8. মমতা: বাংলায় কোনও জোট নেই। তৃণমূল দিল্লিতে জোট করে লড়ছে। বাংলায় বিজেপির বিরুদ্ধে তৃণমূল একাই লড়ছে। এখানে সিপিএম এখানে বিজেপি করে, কংগ্রেস এখানে বিজেপি করে।তৃণমূলের ভোট কাটতে বিজেপির দালালি করে। আর তৃণমূলকে বন্দুকের সামনে দাঁড়িয়ে লড়তে হয়। ক্যা-এনআরসি-র বিরুদ্ধে লড়তে হয়।
  9. মমতা: আমি কাল তো অসম যাব। ওইখানে চারটে সিটে লড়ছি। ১৯ লক্ষ হিন্দু বাঙালির নাম বাদ দিয়েছিল। তবু আমরা লড়াই করেছিলাম। ক্যা করতে দেব না। এনআরসি করতে দেব না।
  10. মমতা: আমি আপনাদের বুঝিয়েছিলাম, একটা মাছের লেজ হল এনআরসি, মাছের পেটি ইউনিফর্ম সিভিল কোড। অর্থাৎ তফসিলি কেউ থাকবে না, সংখ্যালঘু, আদিবাসী কেউ থাকবে না। আমি আদিবাসীদের বিয়ের নিয়ম জানি। বিভিন্ন জাতি মানুষদের আলাদা-আলাদা বিয়ের সিস্টেম আছে। কিছু থাকবে না। আপনি বলতে পারবেন না আপনার ধর্ম কী, আপনি কী খাবেন বলতে পারবেন না। মোদী সরকার থাকলে কিছু থাকবে না।
  11. মমতা: কৃষকদের আমি ভাতা দিই। চা বাগান একটাও খুলল না। আমরা ৫৯  চা বাগান খুললাম। আমরা উদবাস্তুদের পাট্টা দিই।
  12. মমতা: আবাস যোজনা, ১০০ দিনের কাজে দুর্নীতি হয়েছে কি না তার জন্য কেন্দ্রীয় দল পাঠিয়েছ। যা যা উত্তর চেয়েছে সব দিয়েছি। একটা কথাও বলতে পারেনি। প্রধানমন্ত্রীর সঙ্গে তিনবার দেখা করলাম। উনি বললেন আমার সরকার তোমার সরকারের সঙ্গে কথা বলে বসে বিষয়টি সুরাহা করবে। তারপর কোথায় গেল? শিখিয়ে দিল, ওরা চুরি করেছে তাই দিইনি। সব থেকে বড় চোর ওরা।
  13. মমতা: আজও সকালবেলা এক ঘণ্টা কাজ করতে হয়েছে। পূর্ব মেদিনীপুর থেকে বাস যাচ্ছিল পুরীতে। সেই বাসটা পড়ে গেছে। দুর্ঘটনা ঘটেছে। চারজন মারা গিয়েছে। বেশ কয়েকজন আহত। তাদের নিয়ে আসার ব্যবস্থা করেছি। আমি সুজিত বোসকে পাঠিয়ে দিলাম সেখানে। একটা দুর্ঘটনা হলে সঙ্গে-সঙ্গে ব্যবস্থা নিই।
  14. মমতা: প্রধানমন্ত্রী কোচবিহারে এলেন মিটিং করতে। কই জলপাইগুড়ি, ময়নাগুড়ির মানুষের দুঃখের কথা বললেন না। সারা বছর দেখা যায় না। ভোটের সময় ভোট পাখিরা উড়ে আসে।
  15. মমতা: খালি বলে কাজ নেই। বিজেপিতে কারা যাচ্ছে? যার অনেক টাকা। কেন্দ্রীয় এজেন্সির ভয়ে বিজেপিতে যাচ্ছে। তাই চোর ডাকাতদের বিজেপি ছাড়া গতি নেই। পকেটমাররা কী করে? নিজেরা প্রথমে চিৎকার করে পকেটমার বলে। তারপর লোকজন যখন হকচকিয়ে যায় সেই সময় পালিয়ে যায়। বিজেপি হল পকেটমারের দল।
  16. মমতা: এই উত্তরবঙ্গের মানুষরা, জঙ্গলমহলের মানুষরা বারবার বিজেপিকে ভোট দিয়ে দিচ্ছেন। ফেলে বিজেপি টাকা বন্ধ করছে। তিন বছর একশো দিনের কাজের টাকা দেয়নি। দিল্লিতে বিজেপি সাংসদরা কেউ বলে না আমাদের টাকা দাও। উল্টে বলে টাকা দেবেন না। একশো দিনের কাজের টাকা বন্ধ করে দাও, সব বন্ধ করে দিন। আমি বলছি বিজেপি-কে বন্ধ করে দিন। যেন ক্ষমতায় না আসতে পারে। আপনার অধিকার কাড়তে না পারে।
  17. মমতা: ১১ লক্ষ মানুষের আবাসন আমরা করব। ডিসেম্বর মাসের মধ্যে হবে।
  18. মমতা: আমি আলিপুরদুয়ারে গিয়েছিলাম। ভোট চলছে। তাই অনেক কিছু করতে পারি না। আমরা বারবার বলেছিলাম যাদের বাড়ি ঘর ভেঙে গিয়েছে তাদের ১ লক্ষ ২০ হাজার টাকা দেওয়া হোক। বাংলার বাড়ি যেন পায়। কমিশন বলল না। যা নিয়ম তাই হবে। এই নিয়মে কী বলা হয়েছে? যার সব ভেঙেছে ২০ হাজার। আংশিক ভেঙেছে ৫ হাজার। যাদের বাড়ি সত্যি সবটা ভেঙেছে তারা ২০ হাজার পাবেন। দ্বিতীয় কিস্তিতে আরও টাকা পাবেন।