Arms Recovered: সবজির ব্যাগে লুকনো বন্দুক, আইইডি, ভরা বাজারে এমন ঘটনায় চাঞ্চল্য

Arms Recovered: বিপুল পরিমান অবৈধ সামগ্রী উদ্ধারের খবর সামনে আসতে চাঞ্চল্য ছড়িয়েছে ময়নাগুড়িতে। কী ভাবে অস্ত্র ও রাসায়নিক এখানে এল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু হয়েছে।

Arms Recovered: সবজির ব্যাগে লুকনো বন্দুক, আইইডি, ভরা বাজারে এমন ঘটনায় চাঞ্চল্য
উদ্ধার হওয়া অস্ত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 26, 2022 | 6:56 AM

জলপাইগুড়ি: বড়সড় নাশকতামূলক কাজকর্মের ছক বানচাল করল বিএসএফ। শুক্রবার জলপাইগুড়ির (Jalpaiguri) ময়নাগুড়ি বাজারে অভিযান চালিয়ে সবজির ব্যাগ থেকে একাধিক অস্ত্র উদ্ধার করল বিএসএফ (BSF)। দুটি দেশীয় বন্দুক, তিনটি ব্যাটারি চালিত আইইডি, সালফার এবং কার্বাইড উদ্ধার করা হয়েছে। গোপন সূত্রে খবর পেয়ে এদিন তল্লাশি চালানো হয়েছিল। রাতে থানায় সেগুলি জমা দেয় বিএসএফ। কী কাজের জন্য বন্দুক বা আইইডি মজুত করা হয়েছিল, তা খতিয়ে দেখছে পুলিশ।

উত্তরবঙ্গ ফ্রন্টিয়ার বিএসএফের আই জি অজয় সিং শুক্রবার প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, গোপন সুত্রে খবর পেয়ে শুক্রবার দুপুরে বিএসএফের জলপাইগুড়ি সেক্টরের ৯৮ নম্বর ব্যাটেলিয়নের বিএসএফ জওয়ানরা ময়নাগুড়ি বাজারে একটি বিশেষ অভিযান চালায়। শুধু বন্দুক আর আইইডিই নয়, উদ্ধার হয়েছে ২০০ গ্রাম সালফার, ১৫০ গ্রাম কার্বাইড। দুটি পকেট ডায়েরিও উদ্ধার করেছে বিএসএফ।

আই জি অজয় সিং আরও জানিয়েছেন, বিএসএফ জওয়ানরা নিয়মিতভাবে এলাকায় অভিযান চালাচ্ছে, যার ফলে মাঝেমধ্যেই অবৈধ জিনিসপত্র উদ্ধার করা সম্ভব হচ্ছে।

শুক্রবার রাতে ময়নাগুড়ি থানায় উদ্ধার হওয়া সামগ্রী গুলি জমা দেয় পুলিশ। ভরা বাজারে এই বিপুল পরিমান অবৈধ সামগ্রী উদ্ধারের খবর সামনে আসতে চাঞ্চল্য ছড়িয়েছে ময়নাগুড়িতে। কী ভাবে অস্ত্র ও রাসায়নিক এখানে এল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু হয়েছে।

অপরদিকে এই বিপুল পরিমান নাশকতার সামগ্রী উদ্ধারের ঘটনার জেরে শনিবার বিকেলে ময়নাগুড়িতে বিজেপির পক্ষ থেকে একটি ধিক্কার মিছিল করা হবে বলে জানিয়েছেন বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপী গোস্বামী। উল্লেখ্য, সম্প্রতি রাজ্যের একাধিক জেলা থেকে উদ্ধার হয়েছে বোমা। বোমায় শিশু মৃত্যুর ঘটনাও ঘটেছে। পঞ্চায়েত নির্বাচনের আগে জায়গায় জায়গায় এভাবে বোমা উদ্ধার হওয়ার ঘটনায় শাসক দলের দিকে আঙুল তুলতে শুরু করেছে বিরোধীরা।