Leopard: গাছের মগডালে জ্বলজ্বল করছে কার চোখ? গাড়ি থামাতেই শিরদাঁড়া দিয়ে বয়ে গেল ঠান্ডা স্রোত

Leopard: গত তিন মাসে ডুয়ার্সে ৫ বার চিতাবাঘের আক্রমণের ঘটনা ঘটেছে। এলাকায় রীতিমতো আতঙ্কের বাতাবরণ রয়েছে।

Leopard: গাছের মগডালে জ্বলজ্বল করছে কার চোখ? গাড়ি থামাতেই শিরদাঁড়া দিয়ে বয়ে গেল ঠান্ডা স্রোত
Follow Us:
| Edited By: | Updated on: Nov 25, 2022 | 10:30 PM

জলপাইগুড়ি: চা বাগানের (Tea Garden) মধ্য দিয়ে গাড়ি করে বাড়ি ফিরছিল যুবকের দল। আর তখনই তাঁদের চোখ যায় একটি গাছের মগডালে। দূর থেকে দেখতে পান আগুনের ভাটার মতো কী যেন দুটো জ্বলছে। কিছু একটা যে ঘটতে চলেছে সেই আঁচ পেয়েছেন সকলেই। কমেছে গাড়ির গতি। গাছের দিকে ফের তাকাতেই ঠাণ্ডা স্রোত বয়ে গেল শিরদাঁড়া দিয়ে। দেখা যায় মগডাল থেকে তাঁদের দিকেই তীক্ষ্ণ দৃষ্টিতে চেয়ে রয়েছে আস্ত এক চিতাবাঘ (Leopard)। গাড়ি এগোতেই চোখ কপালে উঠল সকলের। ততক্ষণে গাড়ির সামনে গাছ থেকে ঝাঁপ দিয়েছে বিশালাকার ওই চিতাবাঘ। যা দেখে চোখ কপালে ওঠে গাড়ির চালকের। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ডুয়ার্সের মালবাজারের ইংডং চা বাগানে। ঘটনার খবর চাউর হতেই এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে।

প্রসঙ্গত, সাম্প্রতিককালে ডুয়ার্সের চা বাগানে লাগাতার দেখা মিলেছে চিতাবাঘের। বাঘের আক্রমণ জখমও হয়েছেন অনেকে। দিন হোক বা রাত, বাঘের আক্রমণ চলেছে সর্বদাই। গত তিন মাসে ডুয়ার্সে ৫ বার চিতাবাঘের আক্রমণের ঘটনা ঘটেছে। যার জেরে এলাকায় রীতিমতো আতঙ্কের বাতাবরণ রয়েছে। সম্প্রতি, সাইকেলে যাওয়ার সময় এক যুবককে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে একটি চিতাবাঘ। 

গত মঙ্গলবার, ডুয়ার্সের (Doaars) ক্রান্তি ব্লকের ধলাবাড়ি চা বাগান চা বাগানে কাজ করার সময় এক শ্রমিকের উপর ঝাঁপিয়ে পড়ে আস্ত এক চিতাবাঘ। তবে তাঁর সহকর্মীদের তৎপরতায় প্রাণে বেঁচে যান তিনি। ঘটনায় গুরুতরভাবে জখম হন হাচিতুণ বেগম নামে ওই শ্রমিক। এরইমধ্যে মেটেলি ব্লকের খরিয়ার বন্দর জঙ্গল সংলগ্ন বাতাবাড়ি পশ্চিম পশ্চিমপাড়া এলাকাতেও কয়েকদিন আগে চিতাবাঘের আতঙ্ক ছড়ায়। এরইমধ্যে ডুয়ার্সের মালবাজারের ইংডং চা বাগানে ফের চিতাবাঘের দেখা মেলায় ফের নতুন করে উত্তেজনা ছড়িয়েছে।