Jalpaiguri Nairobi fly: ছোট ছোট ফোঁড়া, পুড়ে যাওয়া দাগ, নাইরোবি ফ্লাই পোকার কামড়ে জলপাইগুড়িতে অসুস্থ আরও এক

Jalpaiguri Nairobi fly: স্বাভাবিক ভাবে অ্যাসিড পোকার আক্রমণের ঘটনা বেড়ে চলায় রীতিমতো আতঙ্কিত শহরবাসী। অ্যাসিড পোকার আক্রমণের উপসর্গ নিয়ে বুধবার থেকে এখনও পর্যন্ত ধূপগুড়িতে হাসপাতালে ৫ জন এসেছেন ।

Jalpaiguri Nairobi fly:  ছোট ছোট ফোঁড়া, পুড়ে যাওয়া দাগ, নাইরোবি ফ্লাই পোকার কামড়ে জলপাইগুড়িতে অসুস্থ আরও এক
জলপাইগুড়িতে নাইরোবি পোকার কামড়
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2022 | 1:03 PM

জলপাইগুড়ি: ফের ধূপগুড়িতে নাইরোবি ফ্লাই পোকার আক্রমণে অসুস্থ হলেন আরও এক ব্যক্তি। এবার ধূপগুড়ি পৌরসভা ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা লক্ষ্মীকান্ত রায় এই অ্যাসিড পোকার অসুস্থ হয়ে রাতে ধূপগুড়ি হাসপাতালে যান চিকিৎসা করাতে। এই নিয়ে গত ২৪ ঘন্টায় ধূপগুড়ি শহরে পাঁচ জন এই পোকার কামড়ে আক্রান্ত হয়ে ধূপগুড়ি হাসপাতালে এসেছিলেন বলে স্বাস্থ্য দফতরের সূত্রে খবর।

স্বাভাবিক ভাবে অ্যাসিড পোকার আক্রমণের ঘটনা বেড়ে চলায় রীতিমতো আতঙ্কিত শহরবাসী। অ্যাসিড পোকার আক্রমণের উপসর্গ নিয়ে বুধবার থেকে এখনও পর্যন্ত ধূপগুড়িতে হাসপাতালে ৫ জন এসেছেন । এতদিন সিকিমের বহু এলাকায় এবং উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে নাইরোবি ফ্লাই-য়ের আক্রমণে অসুস্থ হয়েছে শতাধিক।

সেই সব এলাকায় দেখা মিললেও অন্যত্র ছিল না। পোকার কামড়ে অসুস্থ হওয়ার ঘটনায় এবার দেখা মিলেছে ধূপগুড়ি পৌরসভা একাধিক ওয়ার্ডে। ২ ওয়ার্ডের বাসিন্দা লক্ষ্মীকান্ত রায়ের ঘাড়ে ঠিক একইরকম পুড়ে যাওয়ার মতো দাগ তৈরি হয়েছে এবং ছোট ছোট গোটা লক্ষ্য করা যায়। যাকে ঘিরে অ্যাসিড পোকার আক্রমণের আতঙ্ক ছড়িয়েছে।

এদিকে এই বিরল পোকার আক্রমণের কথা ছড়িয়ে পড়ায় রীতিমতো আতঙ্কে রয়েছেন শহরবাসী। অ্যাসিড পোকার কামড়ে আক্রান্ত লক্ষ্মীকান্ত রায় বলেন, “টিভিতে দেখেছিলাম যে অ্যাসিড পোকার আক্রমণে বেশ কয়েকজন অসুস্থ হয়েছে এবং সেই পোকার আক্রমণে যে ধরনের লক্ষণগুলো দেখা যায়। ঠিক আমার ঘাড়ে সেই ধরনের লক্ষণ নজরে এসেছে, তাই আমরা খুবই আতঙ্কিত।” যদিও এ বিষয়ে ধূপগুড়ি হাসপাতালের চিকিৎসক কোন প্রতিক্রিয়া দিতে চাননি।