ঢেলে সেজেছে KLO’র কেন্দ্রীয় কমিটি, মহিলাদের উন্নয়নে প্রথম সারিতে তুলে আনা হল দুই নারীকে

ঢেলে সেজেছে KLO'র কেন্দ্রীয় কমিটি, মহিলাদের উন্নয়নে প্রথম সারিতে তুলে আনা হল দুই নারীকে
কেএলও'র নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা।

সূত্রের খবর, উত্তর পূর্ব ভারত লাগোয়া মায়ানমার সীমানায় গোপন ডেরায় এই সাধারণ সভা হয়। কয়েক দফায় ৩০০'র বেশি সক্রিয় কেএলও নেতা কর্মী উপস্থিত ছিলেন সেখানে।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jun 23, 2022 | 10:04 PM

জলপাইগুড়ি (ধূপগুড়ি): গত কয়েক মাসে কামতাপুর লিবারেশন অর্গানাইজেশন বা কেএলও (KLO)-এর কার্যকলাপ ঘিরে জোর চর্চা শুরু হয়েছে। কখনও ভিডিয়ো বার্তা, কখনও আবার প্রশিক্ষণের ছবি, ভিডিয়ো প্রকাশ্যে এনে হইচই ফেলে দিয়েছে কেএলও। জীবন সিংয়ের নেতৃত্বে সংগঠন যে জোর কদমে ঘুঁটি সাজাচ্ছে, সে আঁচ মিলেছিল। এবার সামনে এল কেএলও’র নতুন কেন্দ্রীয় কমিটির তালিকা। গত ১৫ জুন থেকে ২০ জুন সংগঠনের কমান্ডার অ্যান্ড চিফ জীবন সিংহের সভাপতিত্বে অনুষ্ঠিত কেএলও’র সাধারণ সভায় ৩২ জনের এই নতুন কেন্দ্রীয় কমিটি তৈরি করা হয়েছে।

সূত্রের খবর, উত্তর পূর্ব ভারত লাগোয়া মায়ানমার সীমানায় গোপন ডেরায় এই সাধারণ সভা হয়। কয়েক দফায় ৩০০’র বেশি সক্রিয় কেএলও নেতা কর্মী উপস্থিত ছিলেন সেখানে। সেখানে দলের সদস্যদের সর্বসম্মতিক্রমেই কেন্দ্রীয় কমিটি ঢেলে সাজানো হয়েছে বলে জানা গিয়েছে। নতুন এই কমিটির সবথেকে বড়ো চমক, প্রথমবার কেএলও’র কেন্দ্রীয় কমিটিতে স্থান পেয়েছেন দুই মহিলা। নতুন কমিটিতে নারী কল্যাণ বিভাগের সচিব ও সহ সচিব করা হয়েছে যথাক্রমে মতেশ্বরী অধিকারি এবং উর্বশী কোচকে। সম্প্রতি সংগঠনের তরফে একটি ভিডিয়ো সামনে আনা হয়, সেখানে কেএলও’র পোশাকেই দেখা গিয়েছিল নারীদের। হাতে অস্ত্র। এবার কেন্দ্রীয় কমিটিতেও তুলে আনা হল দু’জনকে।

কেএলও’র তরফে একটি বিবৃতি জারি করা হয়েছে। সেখানে আরও একটি বিষয় নজরকাড়া। কেএলও নিজেদের সংগঠন বলেই দাবি করেছে এতদিন। এই প্রথমবার তারা নিজেদের ‘পার্টি’ বলে উল্লেখ করল। এখানেই প্রশ্ন উঠছে, তাহলে কি এবার রাজনীতিতে প্রত্যক্ষ ভূমিকা নিতে চাইছেন জীবন সিং ও তাঁর টিম। লিখিত বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, কামতাপুরী জনগণকে সংঘবদ্ধ করা এবং সংগঠনের কর্মসূচিকে বাড়ানোর লক্ষ্যেই এবার কেএলও’র লক্ষ্য।

নতুন কেন্দ্রীয় কমিটিতে সভাপতি হিসাবে রয়েছেন কেএলও প্রধান জীবন সিংহ। সঙ্গে পাঁচজন সহ সভাপতি। কেএলও’র নতুন মহাসচিব নির্বাচিত হয়েছেন কৈলাশ কোচ এবং সহকারি মহাসচিব হয়েছেন নৃপেন্দ্রনারায়ণ কোচ। মহাসচিবের সঙ্গে রয়েছেন পাঁচজন বিভাগীয় উপসচিব। এদের মধ্যে স্বরাষ্ট্র বিভাগের দ্বায়িত্ব দেওয়া হয়েছে সুভাষ প্রধানকে। যৌথভাবে সংগঠনের সামরিকবাহিনীর উপসচিব হয়েছেন ক্যাপ্টেন সূর্য কোচ এবং ক্যাপ্টেন হরেন্দ্র কোচ। কেএলও’র অর্থ উপসচিবের যৌথ দায়িত্ব পেয়েছেন মদন রাই এবং অনির্বাণ কোচ। কেএলও’র নতুন বিদেশ সচিব এবং সংগঠন সচিবের দায়িত্ব পেয়েছেন যথাক্রমে পাভেল কোচ এবং নরেন কোচ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA