লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম পূরণের বদলে টাকা নিচ্ছিল যুবক, হাতেনাতে ধরলেন গৌতম দেব

Duare Sarkar: গত কয়েকদিন ধরে উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের একাধিক জায়গা থেকেই অভিযোগ উঠেছে, লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে ফর্মের জন্য টাকা নেওয়া হচ্ছে।

লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম পূরণের বদলে টাকা নিচ্ছিল যুবক, হাতেনাতে ধরলেন গৌতম দেব
ছবি ফেসবুক
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2021 | 10:04 PM

শিলিগুড়ি: লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম বিলি নিয়ে শিলিগুড়িতে তুলকালাম। অভিযোগ, ফর্ম পূরণ করতে নেওয়া হচ্ছে টাকা। বৃহস্পতিবার এরকমই একজনকে হাতেনাতে ধরে ফেললেন তৃণমূল নেতা গৌতম দেব। ওই ব্যক্তিকে তুলে দেওয়া হয় পুলিশের হাতে।

বৃহস্পতিবার সকাল থেকেই বিভিন্ন জায়গায় দুয়ারে সরকার শিবির ঘুরে দেখছিলেন শিলিগুড়ি পুরসভার প্রশাসক গৌতম দেব। সেই সময় শিলিগুড়ির হায়দার পাড়ায় শিবমঙ্গল হাইস্কুলেও যান গৌতম দেব। সেখানেই একটি পেল্লাই ছাতার নিচে বসে লক্ষ্মীর ভাণ্ডার ফর্ম ফিল আপ করে দিচ্ছিলেন এক ব্যক্তি। অভিযোগ, বদলে নিচ্ছিলেন টাকা। শিবিরে ঢুকে ওই ব্যক্তিকে ধরে ফেলেন গৌতম দেব। এরপর ওই ব্যক্তিকে তুলে দেওয়া হয় পুলিশের হাতে।

গত কয়েকদিন ধরে উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের একাধিক জায়গা থেকেই অভিযোগ উঠেছে, লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে ফর্মের জন্য টাকা নেওয়া হচ্ছে। এই নিয়ে বিভিন্ন জায়গায় গোলমালও বাধে। যেমন দক্ষিণবঙ্গে হাওড়ার জগৎবল্লভপুরে বড়গাছিয়া এলাকায় একটি দোকানে লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম বিক্রি করা হচ্ছিল বলে অভিযোগ। রীতিমতো পোস্টার লাগিয়ে নাকি সেই কাজ হচ্ছিল বলে অভিযোগ। ফর্ম কেনা ও ফর্ম পূরণের জন্য কারও কাছে ২০ টাকা, কারও কাছে ৫০ টাকা পর্যন্ত নেওয়া হচ্ছিল বলে অভিযোগ ওঠে দোকান মালিকের বিরুদ্ধে।

দোকানের মালিকের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন বড়গাছিয়া-২’র পঞ্চায়েত প্রধান শবনম সুলতানা। তিনি আরও জানান, এক একটি শিবিরে ৪০ জন করে রাখা হয়েছে মহিলাদের সহযোগিতা করার জন্য। তা সত্ত্বেও কেউ যদি পরিষেবা পাইয়ে দেওয়ার নামে টাকা নেয় তা হলে সেটা অনৈতিক। পাশাপাশি, সরকারি প্রকল্পের ফর্ম কী ভাবে বাইরে এলো, তা আদৌ আসল কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। আরও পড়ুন: নৃশংস তালিব! বিমানবন্দরের বাইরে লাইন বাঁকা কেন, চাবুক দিয়ে মার সাধারণ আফগানিদের