Jalpaiguri Snake Recovered: তুলসি মন্দিরের পিছন থেকে অদ্ভুত শব্দটা আসছিল, বৃষ্টিভেজা সন্ধ্যায় দৃশ্য দেখে শরীর ঠান্ডা হয়ে গেল বাড়ির কর্ত্রীর

Jalpaiguri Snake Recovered: তুলসি মন্দিরের পিছন থেকে অদ্ভুত শব্দটা আসছিল, বৃষ্টিভেজা সন্ধ্যায় দৃশ্য দেখে শরীর ঠান্ডা হয়ে গেল বাড়ির কর্ত্রীর
জলপাইগুড়িতে সাপ উদ্ধার

Jalpaiguri Snake Recovered: জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় জলপাইগুড়ি টিবি হাসপাতাল সংলগ্ন এলাকার একটি বাড়িতে সন্ধ্যা প্রদীপ দিতে তুলসি তলায় গিয়েছিলেন বাড়ির গৃহবধূ।

TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Jun 22, 2022 | 8:17 AM

জলপাইগুড়ি: সন্ধ্যায় তুলসি মন্দিরে প্রদীপ দিতে গিয়েছিলেন। অন্ধকারের মধ্যে কিছু একটা চকচক করতে দেখেছিলেন বাড়ির কর্ত্রী। কিন্তু বাড়ির মধ্যেই এমন দৃশ্যের সাক্ষী থাকবেন, কস্মীনকালেও ভাবেননি। তুলসি মন্দির পেঁচিয়ে ছিল একটা বিশালাকার অজগর। মঙ্গলবার রাতে জলপাইগুড়ি শহর থেকে উদ্ধার হয়েছে ৯ ফুট লম্বা একটি অজগর সাপ। শহর থেকে এই সাপ উদ্ধারে চাঞ্চল্য ছড়িয়েছে জলপাইগুড়ির টিবি হাসপাতাল সংলগ্ন এলাকায়।

জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় জলপাইগুড়ি টিবি হাসপাতাল সংলগ্ন এলাকার একটি বাড়িতে সন্ধ্যা প্রদীপ দিতে তুলসি তলায় গিয়েছিলেন বাড়ির গৃহবধূ। তুলসি তলার পাশে থাকা একটি গাছ আচমকাই তিনি ফোঁস ফোঁস শব্দ শুনতে পেয়েছিলেন।

কোথা থেকে আওয়াজ আসছে, তা ভাল করে শুনবার জন্য তিনি গাছের দিকে তাকাতেই আঁতকে ওঠেন। দেখেন, তুলসি মন্দির সংলগ্ন গাছের গোড়াতেই বিশালাকার অজগর সাপটি রয়েছে। এরপর তিনি চিৎকার করে ঘরে ঢুকে যান।

বাড়ির লোকেরা খবর দেন পরিবেশ কর্মী বিশ্বজিৎ দত্ত চৌধুরীকে। বেশ কিছুক্ষণের চেষ্টায় অজগর সাপটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করেন। স্থানীয় বাসিন্দাদের ধারণা কাছেই বৈকন্ঠপুর জঙ্গল ও বেশ কিছু চা বাগান রয়েছে। এই অজগর সাপটি সেখান থেকেই করলা নদীর জলে ভেসে আসতে পারে।

এই খবরটিও পড়ুন

অজগর সাপ উদ্ধার

বিশ্বজিৎ বাবু বলেন, “এটি একটি পাইথন। লম্বায় প্রায় ৯ ফুট হবে। আসলে এখন লাগাতার বৃষ্টিতে সাপের বাসস্থানগুলিতে জল জমে গেছে। ফলে তারা এখন নদীর জলে ভেসে নিরাপদ আশ্রয়ের খোঁজ চালাচ্ছে।” এই দৈত্য়াকার সাপটিও তেমনি কোনও ভাবে করলা নদী দিয়ে ভেসে এসে এই বাড়িতে আশ্রয় নিয়েছিল। সাপটিকে উদ্ধার করে বনদফতরকে খবর দেওয়া হয়। বনকর্মীরা এলে সাপটিকে তাদের হাতে তুলে দেওয়া হয়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA