Pathashree: ৫৩ লক্ষ টাকা মমতা সরকার খরচ করলেও ‘রাতারাতি’ এমন নগ্নরূপ!

Pathashree: স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ধূপগুড়ি ব্লকের অন্তর্গত বারঘরিয়া গ্রাম পঞ্চায়েতের ভেনটিয়া এলাকায় এশিয়ান হাইওয়ে ৪৮ এ সামনে থেকে এলাকার বাসিন্দা মনসুর আলির বাড়ি পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তা পথশ্রী প্রকল্পের মাধ্যমে ৫৩ লক্ষ টাকা ব্যয় করে তৈরি করা হচ্ছে।

Pathashree: ৫৩ লক্ষ টাকা মমতা সরকার খরচ করলেও 'রাতারাতি' এমন নগ্নরূপ!
পথশ্রী প্রকল্পে রাস্তার অবস্থাImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2024 | 4:45 PM

ধূপগুড়ি: পথশ্রী প্রকল্পের রাস্তা তৈরিতে ব্যয় হচ্ছে ৫৩ লক্ষ টাকা। প্রায় এক কিলোমিটার রাস্তা তৈরিও হয়ে গিয়েছে। তবে অভিযোগ উঠছে পথশ্রী প্রকল্পের রাস্তার কাজ হয়েছে নিম্নমানের। মাত্র তিন দিনের মধ্যেই ভেঙে পড়ল রাস্তার গার্ডওয়াল। ঘটনাটি ধূপগুড়ি ব্লকের অন্তর্গত বারঘড়িয়া গ্রাম পঞ্চায়েতের ভেনটিয়াপাড়া এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ধূপগুড়ি ব্লকের অন্তর্গত বারঘরিয়া গ্রাম পঞ্চায়েতের ভেনটিয়া এলাকায় এশিয়ান হাইওয়ে ৪৮ এ সামনে থেকে এলাকার বাসিন্দা মনসুর আলির বাড়ি পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তা পথশ্রী প্রকল্পের মাধ্যমে তৈরি হয়েছে। প্রায় ৫৩ লক্ষ টাকা ব্যয় করে তৈরি করা হচ্ছে। আর সেই কাজের রাস্তার গার্ডওয়াল ঢালাইয়ের তিন দিনের মধ্যেই এক বৃষ্টিতে ধসে পড়েছে।

স্থানীয় বাসিন্দা অভিযোগ, বরাত প্রাপ্ত ঠিকাদার সংস্থা নিম্নমানের কাজ করেছে। যার ফলে এই ঘটনা ঘটেছে। স্থানীয় বাসিন্দাদের দাবি গোটা ঘটনা যেন প্রশাসন নজর দেয়। সঠিক নিয়মে সরকারি প্রকল্পের এই রাস্তা যেন তৈরি হয় না হলে এক বর্ষায় নষ্ট হয়ে যাবে রাস্তা। এলাকার পঞ্চায়েত প্রধান রাহুল আলম বলেন, “অভিযোগ উঠছিল। সেই শুনেই দেখতে এসেছি। সারাক্ষণ কি আর এই নিয়ে পড়ে থাকতে পারি। ঠিকাদারি সংস্থাকে বলব এই কাজ থাকলে মানব না।” স্থানীয় বাসিন্দা বাপ্পা আলম বলেন,”নিম্নমানের কাজ করছে। পুরোটাই উল্টে পড়ে গিয়েছে। ফেটে গেছে পুরো।”