Dooars Trip: বড়দিনে বড় ভিড় ডুয়ার্সে, ভাঙছে কোভিড বিধিও!

Jalpaiguri: ওমিক্রন শঙ্কা আছে। তবু তার মধ্যে ২৫ ডিসেম্বরের পিকনিক মুড সর্বত্র।

Dooars Trip: বড়দিনে বড় ভিড় ডুয়ার্সে, ভাঙছে কোভিড বিধিও!
ডুয়ার্সের এই ছবি বড়দিনের। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2021 | 4:43 PM

ডুয়ার্স: শীতের আমেজ গায়ে মেখে আট থেকে আশি মজেছে বড়দিনের ছুটিতে। গত দু’বছর করোনা (Corona) ভয়ে সিঁটিয়ে ছিল সবাই। ওমিক্রন শঙ্কা আছে। তবু তার মধ্যে ২৫ ডিসেম্বরের পিকনিক মুড সর্বত্র। উত্তরবঙ্গের অন্যতম আকর্ষণীয় পর্যটন কেন্দ্র ডুয়ার্সেও (Dooars) এও দেখা গেল প্রচুর ভিড়। কোথাও কোথাও আবার উঠল কোভিড বিধিভঙ্গেরও অভিযোগও।

বড়দিনের সকাল থেকেই ডুয়ার্সের মূর্তিতে পর্যটকদের উচপে পড়া ভিড় দেখা গিয়েছে। খানাপিনা, ঘোরাঘুরি, দেদার সেলফি নেওয়ার হিড়িক বর্ষশেষের আগে। শনিবার ডুয়ার্সের মূর্তিতে এমন পরিস্থিতি তৈরি হয়েছে যে উৎসবের মরসুমে আর তিল ধারনের জায়গা নেই। রাত জেগে বিভিন্ন গির্জায় চলেছে প্রার্থনা। পাশাপাশি বড়দিনের আনন্দ এবং শীতের আমেজ কে আরও ভাল করে উপভোগ করতে বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোতে সকাল থেকেই ভিড় জমিয়েছেন পর্যটকরা।

ডুয়ার্সের মূর্তি, চাপড়ামারি জলদাপাড়া, গরুমারা, লাল ঝামেলা- বস্তি বিভিন্ন জায়গায় পর্যটকদের ভিড় লক্ষ্য করা গিয়েছে। অন্যদিকে, পিকনিক প্রেমী মানুষদের বিভিন্ন নদীর ধারে বিশেষ করে জলঢাকা, ডায়না লাল ঝামেলা বস্তি, নিউ দীঘা, মধুবনী এলাকায় পিকনিক করতে দেখা গিয়েছে।

মোটের ওপরে নতুন বছরকে স্বাগত জানানোর আগেই ডুয়ার্সে পর্যটকদের উপচে পড়া ভিড়। স্বাভাবিকভাবে যেমন আনন্দ দিচ্ছে, তেমনি খুশি পর্যটক ব্যবসায়ী থেকে স্থানীয়রা সকলেই।‌ তবে তার মধ্যে রয়েছে কোভিড শঙ্কাও। দেদার ভিড়, কোথাও কোথাও মাস্ক না পরা, শারীরিক দূরত্ব বজায় না রাখার মতো উদাসীনতাও লক্ষ্য করা গিয়েছে। শীতের সাজুগুজু ঠিক থাকলেও মুখে মাস্ক ছাড়া ঘুরতে দেখা গিয়েছে বহু মানুষকে। বিভিন্ন পর্যটন কেন্দ্রে কার্যত মানুষের ঢল নেমেছে।

tourists is gathering in Dooars in 25 December and allegedly breaking COVID protocol Too

বড়দিনের আনন্দ চুটিয়ে উপভোগ করছেন পর্যটকেরা।

তবে শুধু ডুয়ার্স নয়, উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গে এদিন উৎসবের আমেজ লক্ষ্যণীয়। এতদিন সংক্রমনের কারণে বন্ধ ছিল দক্ষিণ ২৪ পরগনার পর্যটন কেন্দ্রগুলো। গত দু’বছর তেমনভাবে উৎসবের মেজাজে আনন্দ উপভোগ করতে পারেনি রাজ্যবাসী। কিন্তু রাজ্যের কিছুটা হলেও করোনা সংক্রমনের উপর লাগাম টানা গিয়েছে। শনিবার বড়দিনের সকাল থেকেই দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার, বকখালি, মৌসুনি দ্বীপ ও হেনরি আইল্যান্ডের পর্যটক কেন্দ্রগুলোতে এদিন সকাল থেকে সাধারণ মানুষ ও পর্যটকদের ভিড় চোখে পড়ার মত। বর্ষশেষের আগে মজা তো করবেনই। শুধু কোভিড বিধিটা যেন মাথায় রাখেন সবাই, বলছে ওয়াকিবহাল মহল। কারণ, রাজ্যে ঢুকে পড়েছে ওমিক্রন সংক্রমণ।

আরও পড়ুন: Food poisoning: কারোর বমি ভাব, কারোর বুকে ব্যথা! অনুষ্ঠান বাড়িতে চা খেয়ে অসুস্থ ৪০

আরও পড়ুন: Deadbody Recover: গ্রামীণ চিকিৎসকের বাড়ি থেকে উদ্ধার যুবকের দেহ! পরিকল্পনা করে খুন, দাবি পরিবারের

আরও পড়ুন: TMC Leader: নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরি, প্রতিবাদ করায় গ্রামবাসীদের মার তৃণমূল নেতার