Accidental Death: পড়ে রইল লক্ষ্মীর পদ্ম, জলে ডুবে মৃত্যু ২ প্রৌঢ়ের

Jhargram: লক্ষ্মীপুজো (Lakshmi Puja) -র ফুল জোগাড় করতে গিয়ে ঝাড়গ্রামের (Jhargram) পৃথক দুই জায়গায় মৃত্যু হল দুই ব্যক্তির। দু'জনেই জলে ডুবে মারা গিয়েছেন।

Accidental Death: পড়ে রইল লক্ষ্মীর পদ্ম, জলে ডুবে মৃত্যু ২ প্রৌঢ়ের
জলে ডুবে মৃত্যু ২ ব্য়ক্তির (নিজস্ব চিত্র।)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2021 | 5:21 PM

ঝাড়গ্রাম: লক্ষ্মীপুজো (Lakshmi Puja) -র ফুল জোগাড় করতে গিয়ে ঝাড়গ্রামের (Jhargram) পৃথক দুই জায়গায় মৃত্যু হল দুই ব্যক্তির। দু’জনেই জলে ডুবে মারা গিয়েছেন। মৃতদের নাম অম্বিকাপ্রসাদ মণ্ডল ও কপিলা শবর। তাঁদের বাড়ি যথাক্রমে লালগড় থানার দুর্লভপুর ও চাঁদবিলা এলাকায়।

জানা গিয়েছে, বাড়ির লক্ষ্মীপুজো উপলক্ষে ফুল তুলতে গিয়েছিলেন বছর ষাটের বৃদ্ধ অম্বিকাপ্রসাদ। পদ্মফুল তোলার জন্য একটি জলায় নেমেছিলেন তিনি। দুর্লভপুর গ্রামের বাসিন্দা অম্বিকাপ্রসাদ কোনওভাবে সেই জলে তলিয়ে যান। এদিন দুপুরের দিকে গ্রামের লোক দেখতে পান জলে অম্বিকাপ্রসাদের দেহ ভাসছে। শোরগোল শুরু হয় এলাকায়। গ্রামবাসীরা পুকুর থেকে অম্বিকা প্রসাদকে উদ্ধার করেন। কিন্তু ততক্ষণে তিনি মারা গিয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় লালগড় থানার পুলিশ। এখন ময়নাতদন্তের জন্য ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে পাঠানো হয়েছে দেহ। ঘটনায় শোকের ছায়া এলাকায়।

অন্যদিকে একইদিনে প্রায় একইরকম আর একটি মৃত্যুর ঘটনা ঘটেছে ঝাড়গ্রাম শহরের চাঁদাবিলা এলাকায়। সেখানেও পুজো উপলক্ষে পুকুরে পদ্মফুল তুলতে গিয়ে তলিয়ে গিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

জানা গিয়েছে, মঙ্গলবারঝাড়গ্রাম পুরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের চাঁদাবিলা এলাকার বাসিন্দা প্রায় ৪০ বছর বয়সী কপিলা শবর স্থানীয় একটি পুকুরে পদ্মফুল তুলতে গিয়েছিলেন। সকালে পুজোর জন্য পদ্মফুল তুলতে গিয়ে আর ফেরেননি তিনি। তাঁকে খুঁজতে বেরিয়ে জলে তাঁর দেহ ভাসতে দেখেন পরিবারের লোকজন।

স্থানীয় বাসিন্দারা ওই পুকুরে গিয়ে ওই ব্যক্তির দেহ উদ্ধারের চেষ্টা করে। পরে খবর দেওয়া হয় ঝাড়্গ্রাম থানার পুলিশকে। কিন্তু পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে যায় অনেক দেরিতে বলে অভিযোগ। এতে ক্ষুব্ধ এলাকা বাসী। পরে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় পুলিশের পক্ষ থেকে দেহ উদ্ধারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়। প্রায় চার ঘণ্টা পরে কপিলা শবর নামে ওই ব্যক্তির দেহ পুকুর থেকে উদ্ধার করে ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। পরে ঝাড়গ্রাম থানার পুলিশ মৃতদেহটি ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালের মর্গে ময়নাতদন্তের জন্য পাঠায়।

আরও পড়ুন: Balagarh: ঝাড়ফুঁকে হিতে বিপরীত, রাগে মদ খাইয়ে ওঝাকে খুন সাকরেদের!

কপিলার পরিবার সূত্রে জানা গিয়েছে, বাড়ির লক্ষ্মীপুজা উপলক্ষে পুকুর থেকে পদ্মফুল তুলে বিক্রি করার জন্য তিনি বেরিয়েছিলেন। কিন্তু ফুল তুলতে গিয়ে দীর্ঘক্ষণ না ফেরায় খোঁজ শুরু করেন তাঁরা। তার পর তাঁর দেহ ভাসতে দেখা যায় পুকুরে। এমন ঘটনায় পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। জেলার দুই জায়গায় একই ভাবে মৃত্যু হল ২ ব্যক্তির।

আরও পড়ুন: Mihir Goswami: ‘রাজ্যের মন্ত্রী সাম্প্রদায়িক উস্কানি দিচ্ছেন, নির্বাচন কমিশন যেন ধৃতরাষ্ট্র’, বিস্ফোরক বিজেপি বিধায়ক!