Jhargram: বর্ধমানের পর এবার ঝাড়গ্রামে সুটকেস ঘিরে ছড়ালো বোমাতঙ্ক!

Bomb: এলাকার রাস্তার উপর দুটি সুটকেস পড়ে থাকতে দেখেন এলাকার বাসিন্দারা। যার জেরে ওই এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়।

Jhargram: বর্ধমানের পর এবার ঝাড়গ্রামে সুটকেস ঘিরে ছড়ালো বোমাতঙ্ক!
ঝাড়খন্ডে বোমা উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2021 | 2:22 PM

ঝাড়গ্রাম: এবার বোমাতঙ্কের আতঙ্ক ছড়ালো ঝাড়গ্রামে (Jhargram)। এলাকায় পড়ে থাকা দুটি সুটকেসকে কেন্দ্র করে আতঙ্ক ছড়ায় স্থানীয় এলাকাবাসীর মধ্যে। গোটা এলকাজুড়ে তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে এলাকাবাসী কবর দেয় পুলিশে। ঘটনাস্থানে আসে পুলিশ ও বোমস্কোয়াডের প্রতিনিধি দল।

আজ সকালে ঝাড়গ্রাম ব্লকের চন্দ্রি যাওয়ার বাস রাস্তার মধ্যে শুকনাবাঁধ এলাকার রাস্তার উপর দুটি সুটকেস পড়ে থাকতে দেখেন এলাকার বাসিন্দারা। যার জেরে ওই এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। স্থানীয় বাসিন্দারা বিষয়টি ফোন করে ঝাড়গ্রাম থানার পুলিশকে জানায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ গোটা এলাকা ঘিরে রাখে। সেই সঙ্গে ঝাড়গ্রাম চন্দ্রি বাস রাস্তায় সমস্ত যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয় পুলিশের পক্ষ থেকে । ঘটনাস্থলে রয়েছে পুলিশ ও বোম স্কোয়াডের প্রতিনিধিদল। ওই দু’টি সুটকেসে কী রয়েছে তা খতিয়ে দেখার কাজ শুরু করেছে বোম স্কোয়াডের প্রতিনিধি দলের সদস্যরা।

ঘটনাস্থালে বোম স্কোয়াডের দল গিয়ে দুটি বাক্স নিষ্ক্রিয় করে। পরে দেখা যায় বাক্সের ভিতরে জামা কাপড় রয়েছ । পুলিশ তদন্ত করে দেখছে বাক্সগুলো রাস্তার উপরে এলো কীভাবে।

উল্লেখ্য, এর আগে নবমীর সন্ধ্যায় বোমাতঙ্ক ছড়ায় বর্ধমান স্টেশনে। সেখানে পড়ে থাকা একটি ব্যাগকে ঘিরে তৈরি হয় বোমাতঙ্ক। যাত্রীদের হুড়োহুড়িতে ছড়াল তীব্র চাঞ্চল্য। বন্ধ করে দেওয়া হল ট্রেন (Train) চলাচল।

জানা গিয়েছে, বর্ধমান স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মে একটি পড়ে থাকা ব্যাগকে ঘিরে বোমাতঙ্ক ছড়ায় বৃহস্পতিবার সন্ধ্যায়। বোমাতঙ্কের জেরে ১ নম্বর প্লাটফর্ম দিয়ে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। এদিকে মানুষের হুড়োহুড়িতে টনক নড়ে পুলিশের (Burdwan Police)। বর্ধমান স্টেশনে উপস্থিত হন জেলা পুলিশ সুপার কামনাশিস সেন।

স্থানীয়রা জানিয়েছেন,  ১ নম্বর প্ল্যাটফর্মের জিআরপি অফিসের ঠিক পাশেই কালো রঙের একটি ব্যাগ দীর্ঘক্ষণ পড়ে থাকতে দেখেন কয়েকতজন। সন্দেহ হয় স্টেশনে প্রতীক্ষারত যাত্রীদের। ছড়ায় বোমাতঙ্ক। এর মধ্যে আরপিএফের স্নিফার ডগের পাশাপাশি জেলা পুলিশের স্নিফার ডগ নিয়ে যাওয়া হয়। পুলিশ সুপার জানান, একটি কুকুর ব্যাগ শুঁকে বারুদ থাকার ইঙ্গিতও দেয়েছে। তাই আমরা ঝুঁকি না নিয়ে বোম স্কোয়াডকে খবর দিয়েছি। এখন গোটা এলাকা বালির বস্তা দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। কাউকে প্ল্যাটফর্মের দিকে যেতে দেওয়া হচ্ছে না। যাতায়াত করতে দেওয়া হচ্ছে না স্টেশনের মধ্যে। ট্রেন চলাচলও বন্ধ রাখা হয়েছে।

অন্যদিকে, পুলিশ সুপার জানিয়েছেন, “খবর পেয়ে সঙ্গে সঙ্গে স্টেশনে চলে আসি আমি। আপাতত আমরা বালির বস্তা দিয়ে স্থানটিকে ঘিরে দেওয়া হয়েছে। পোর্টাবেল এক্সরে দিয়ে এখন দেখা হচ্ছে। কোনওরকম ঝুঁকি নেওয়া যাবে না। হতে পারে সত্যিই বিস্ফোরক রয়েছে। আবার নাও থাকতে পারে। তবে আমরা কোনও ঝুঁকি নেব না।”

আরও পড়ুন: KLO: ‘সংগঠনে প্রবেশ করে দেখি সবটাই মিথ্যে’, আত্মসমর্পণ করলেন কেএলও জঙ্গি