Elephant Attacak: শুঁড়ে তুলেই সোজা আছাড় নিচে, দাঁতালের আক্রমণে মৃত্যু ছাত্রের

Jhargram: জানা গিয়েছে, ঝাড়গ্রামের কলাইকুন্ডা রেঞ্জের খুগমরাই বনকাটির কাছে একটি হাতি আক্রমণ চালায়। সেই সময় গ্রামবাসীরা হাতি তাড়াতে দলবদ্ধভাবে মাঠে নামে।

Elephant Attacak: শুঁড়ে তুলেই সোজা আছাড় নিচে, দাঁতালের আক্রমণে মৃত্যু ছাত্রের
হাতির আক্রমণে মৃত্যু (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 18, 2022 | 10:01 AM

ঝাড়গ্রাম: আবারও হাতির হামলা। এবার দাঁতালের আতঙ্কে প্রাণ গেল এক পলিটেকনিক কলেজ ছাত্রের। মৃতের নাম হীরক মাহাতো। তাঁর বাড়ি সাঁকরাইল থানার খুদমরাই গ্রাম পঞ্চয়েতের আতাডিহা গ্রামে।

জানা গিয়েছে, ঝাড়গ্রামের কলাইকুন্ডা রেঞ্জের খুগমরাই বনকাটির কাছে একটি হাতি আক্রমণ চালায়। সেই সময় গ্রামবাসীরা হাতি তাড়াতে দলবদ্ধভাবে মাঠে নামে। তবে ঘটনা ঘটে যায় উল্টো। পাল্টা হাতিটি আক্রমণ চালায়। তখন সবাই পালিয়ে গেলেও, পালাতে পারেননি হীরক। আর তখনই ঘটে যায় বিপত্তি।

ঘটনাস্থলেই হাতিটি তাকে শুঁড়ে তুলে আছড় মারে। আর সেইখানেই মৃত্যু হয় তাঁর। গোটা ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকায়।

উল্লেখ্য, এর কয়েকদিন আগে ঝাড়গ্রামের নয়াগ্রাম ব্লকের জঙ্গল থেকে বেরিয়ে আচমকা রাত্রিবেলা সুবর্ণরেখা নদী পেরিয়ে সাঁকরাইল ব্লকে প্রবেশ করে হাতির দল। সাঁকরাইল ব্লকের আন্ধারী, রোহিনী অঞ্চলের বেশ কয়েকটি গ্রামে তান্ডব চালায় হাতির দলটি। এরপর ভোরে সাঁকরাইল ব্লকের ছত্রী অঞ্চলের হাঁড়িভাঙ্গা এলাকায় প্রবেশ করে হাতির দলটি। সকালে হাঁড়ি ভাঙার জঙ্গলে আশ্রয় নিয়েছে ২০ থেকে ২৫ টি হাতির একটি দল।

এই সময় চাষিরা মাঠ থেকে পাকা ধান বাড়িতে তোলার জন্য অপেক্ষা করছেন। সেই সময় হাতির দল এসে ধান চাষের ব্যাপক ক্ষতি করছে বলে অভিযোগ করছিলেন গ্রামবাসরীরাৈ। যার ফলে ওই এলাকার চাষিরা চিন্তায় পড়েছেন। উল্লেখ্য, হাঁড়ি ভাঙার জঙ্গলে যাওয়ার আগে হাঁড়িভাঙ্গা এলাকার লোকালয়ে ঢুকে পড়ে হাতির দলটি। যার ফলে আতঙ্কিত হয়ে পড়েন ওই এলাকার গ্রামবাসীরা। হাতির দলটিতে একটি হাতি শাবক ছিল বলেও জানা গিয়েছিল।