TET: টেটের জন্য রাস্তায় নামবে অতিরিক্ত বাস, ফেরি সার্ভিসও লাগাতার

Jhargram: পুলিশ প্রশাসন-সহ রাজ্যের সার্বিক প্রশাসনই টেটের দিকে নজর রাখবে। এদিন আবার কলকাতায় ব্রিগেডে লক্ষ কণ্ঠে গীতাপাঠের অনুষ্ঠানও রয়েছে। সেখানেও প্রচুর জনসমাগম হবে। স্বভাবতই এই দিনটা আইনশৃঙ্খলা ও সার্বিক দিক নজর রাখাটা নবান্নের কাছে বড় চ্যালেঞ্জ। পরিবহণ মন্ত্রী জানান, পরীক্ষার্থীদের নির্বিঘ্নে পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দেওয়া এবং বাড়ি পৌঁছনোর জন্য যা যা করার সমস্তটাই করবে সরকার।

TET: টেটের জন্য রাস্তায় নামবে অতিরিক্ত বাস, ফেরি সার্ভিসও লাগাতার
প্রাথমিক টেটImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2023 | 9:01 PM

ঝাড়গ্রাম: রবিবার টেট। পরীক্ষার্থীদের যাতে কোনওরকম সমস্যা না হয়, তার জন্য রাস্তায় প্রচুর সরকারি বাস নামানো হচ্ছে। শনিবার ঝাড়গ্রামে গিয়ে এ কথা জানান রাজ্যের পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। ২৪ ডিসেম্বর এ বছরের প্রাথমিক শিক্ষক পদের জন্য টেট হবে। প্রায় ৩ লক্ষ পরীক্ষার্থী টেটে বসছেন এবার। তাঁদের যাতায়াতে যাতে কোনওরকম সমস্যা না হয়, সে কথা মাথায় রেখে প্রচুর সরকারি বাস নামছে জেলায় জেলায়। কলকাতায়ও।

স্নেহাশিস চক্রবর্তী বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে পরিবহণ দফতর সবরকমভাবে আগামিকাল প্রস্তুত থাকছে। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত রাজ্যের মহকুমা ও জেলাস্তরে ৬৭টি কন্ট্রোল রুম খোলা থাকবে। ওই কন্ট্রোল রুমগুলি থেকে পরিস্থিতির উপর নজরদারি চলবে। তিনি জানান, শুধু পরীক্ষা দিতে যাওয়াই নয়, পরীক্ষা দিয়ে যাতে সুষ্ঠুভাবে পরীক্ষার্থীরা বাড়ি পৌঁছতে পারেন, সেদিকটাও যত্ন সহকারেই দেখা হচ্ছে।

প্রচুর পরিমাণে সরকারি বাস নামছে রবিবার। ফেরিঘাট চালু থাকবে। একইসঙ্গে বেসরকারি বাস মালিকদেরও পরিবহণ মন্ত্রী পর্যাপ্ত বাস নামানোর আবেদন জানান। তিনি বলেন, প্রত্যেক বছর টেট হওয়া দরকার। আর সেই পরীক্ষা যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায়, তার জন্য তাঁদের দফতরের তরফে যা যা করার, সবটাই করা হবে।

পুলিশ প্রশাসন-সহ রাজ্যের সার্বিক প্রশাসনই টেটের দিকে নজর রাখবে। এদিন আবার কলকাতায় ব্রিগেডে লক্ষ কণ্ঠে গীতাপাঠের অনুষ্ঠানও রয়েছে। সেখানেও প্রচুর জনসমাগম হবে। স্বভাবতই এই দিনটা আইনশৃঙ্খলা ও সার্বিক দিক নজর রাখাটা নবান্নের কাছে বড় চ্যালেঞ্জ। পরিবহণ মন্ত্রী জানান, পরীক্ষার্থীদের নির্বিঘ্নে পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দেওয়া এবং বাড়ি পৌঁছনোর জন্য যা যা করার সমস্তটাই করবে সরকার।