Malda Eviction: পুলিশকে সঙ্গে নিয়ে ‘উচ্ছেদ’ তৃণমূল নেতার, খোলা মাঠেই ঠাঁই ২০টি পরিবারের

Malda: মালদার হরিশচন্দ্রপুর থানার সাধলি চক এলাকা। এই এলাকার পাশেই রয়েছে বিহার। বিহার এবং মালদার মধ্যে একটি সড়ক রয়েছে।

Malda Eviction: পুলিশকে সঙ্গে নিয়ে 'উচ্ছেদ' তৃণমূল নেতার, খোলা মাঠেই ঠাঁই ২০টি পরিবারের
মালদায় ২০ পরিবারকে উচ্ছেদ (নিজস্ব ছবি)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

May 21, 2022 | 2:39 PM

মালদা: মালদায় কুড়িটি পরিবারকে উচ্ছেদের অভিযোগ। শুধু তাই নয়, পাশাপাশি ভাঙচুর করা হয় তাঁদের ঘরবাড়ি। জানা গিয়েছে, বিহার সংলগ্ন সাধলিচক এলাকায় ওই পরিবারগুলি পঞ্চাশ থেকে ষাট বছর ধরে বসবাস করছিলেন। যে জায়গায় উচ্ছেদ করা হয়েছে তার পিছনে তৃণমূল কংগ্রেসের নেতা গণেশ প্রামাণিকের বাড়ি। অভিযোগ, বিহার ও স্থানীয় পুলিশের সাহায্য নিয়ে ওই সব পরিবারকে উচ্ছেদ করা হয়েছে। যা নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা।

মালদার হরিশচন্দ্রপুর থানার সাধলি চক এলাকা। এই এলাকার পাশেই রয়েছে বিহার। বিহার এবং মালদার মধ্যে একটি সড়ক রয়েছে। সেই সড়কের পাশের একটি জমিতে প্রায় কুড়িটি পরিবার পঞ্চাশ থেকে ষাট বছর ধরে বসবাস করছিল। এর ঠিক পিছনে রয়েছে দু’তিন জন তৃণমূল নেতার জায়গা। যেহেতু বিহার থেকে বাংলা রাজ্যসড়ক চলে যাচ্ছে সেই কারণে জায়গাগুলোর জমির দাম দ্রুত বাড়ছে। সেই কারণে ওই জমির উপর নজর বাড়ছে বলে খবর। এই কারণে প্রথম থেকেই এই পরিবারগুলিকে উচ্ছেদ করার পরিকল্পনা বেড়ে গিয়েছে। এই প্রথম নয়, এর আগেও এই কাজ করেছে বলে অভিযোগ। এই নিয়ে বিহার পুলিশ স্থানীয় যে পুলিশ রয়েছে তাঁদের সঙ্গেও যোগাযোগ করেছিল বলে জানা গিয়েছে।

অভিযোগ, তৃণমূল নেতারা হঠাৎ পুলিশকে নিয়ে এসে এই সমস্থ পরিবারকে উচ্ছেদ করে। কুড়িটি ওই পরিবারকে বাইরে টেনে এনে মারধর করা হয়। এমনকি তাদের বাড়িঘর ভেঙে ফেলা হয়েছে বলেও খবর। গোটা ঘটনায় আহত বেশ কয়েকজন। মহিলাদেরও মারধর করা হয়েছে বলে জানা গিয়েছে।

এই খবরটিও পড়ুন

এক তৃণমূল নেতা বলেন, ‘আমাদের জায়গা ছেড়ে দাও। আমরা বলেছি জায়গা যখন ছাড়ব আমাদের একটা ব্যবস্থা করে দিন। আমরা গরিব মানুষ কোথায় যাব?’ স্থানীয় বিজেপি নেতা বলেন, ‘এখানে মোট ন’টা বাড়ি ছিল। তারা সেই বাড়ি থেকে উচ্ছেদের জন্য বিহারের পুলিশকে টাকা পয়সা দিয়ে ভাঙচুর করেছে। আসলে তৃণমূলীরা এটাই করে সারা রাজ্যজুড়ে।’

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla