‘কর্মীদেরও দিল্লির বার্তা বোঝা উচিৎ’, ভবানীপুরের ভোটারদের ঘুরিয়ে তৃণমূলকেই সমর্থনের বার্তা অধীরের!

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: tannistha bhandari

Updated on: Sep 09, 2021 | 3:13 PM

Bhabanipur By Election: দিল্লি নেতৃত্বের সিদ্ধান্ত মেনেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানালেন অধীর চৌধুরী (Adhir Chowdhury)।

'কর্মীদেরও দিল্লির বার্তা বোঝা উচিৎ', ভবানীপুরের ভোটারদের ঘুরিয়ে তৃণমূলকেই সমর্থনের বার্তা অধীরের!
আজ শহরে একাই হাঁটবেন অধীর (ফাইল ছবি)

বহরমপুর: ভবানীপুরের উপ নির্বাচনে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্তের কথা আগেই জানিয়েছে কংগ্রেস (Congress)। আর এ বার ঘুরিয়ে তৃণমূলকেই সমর্থন করার কথা বললেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। বহরমপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি সাফ জানান, দিল্লি চাইছে না কংগ্রেস মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়ুক। সেই জন্যই প্রার্থী না দেওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি। তাঁর দাবি, দিল্লির বার্তা বুঝে যাওয়া উচিৎ সাধারণ কংগ্রেস কর্মী ও সমর্থকদেরও। অর্থাৎ তিনি পরোক্ষভাবে তৃণমুল তথা মমতা বন্দ্যোপাধ্যায়কেই সমর্থনের কথা বলেছেন বলেই মত রাজনৈতিক মহলের।

প্রথম থেকেই ভবানীপুরে প্রার্থী দেওয়ার ক্ষেত্রে ব্যক্তিগত ভাবে অনাগ্রহী ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। (Adhir Chowdhury)। গত বুধবারই প্রদেশ কংগ্রেস সভাপতি জানিয়ে দেন, তৃণমূল নেত্রীর বিরুদ্ধে প্রার্থী দিলে আদতে বিজেপিকেই সুযোগ করে দেওয়া হবে বলে তিনি মনে করেন। তাই মমতার বিরুদ্ধে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটাই চূড়ান্ত সিদ্ধান্ত বলে জানিয়ে দেন অধীর। তিনি দবি করেছিলেন, বিজেপিকে আলাদা ভাবে সুযোগ যাতে না করে দেওয়া হয়, তাই এই সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

তবে আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে অধীর চৌধুরী জানালেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত কগ্রেস হাই কমান্ডের। তিনি জানান, দিল্লি থেকেই নির্দেশ এসেছে যাতে ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী না দেওয়া হয়। সেই নির্দেশ মেনেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এ দিন তিনি এও বলেন, ”কংগ্রেস কেন্দ্রীয় নেতৃত্বের অধীনে আমি। কেন্দ্রীয় নেতৃত্বের অধীনেই প্রত্যেকটা পার্টি কর্মী। কেন্দ্রীয় নেতৃত্ব বলেছে মমতার বিরুদ্ধে লড়াই করো না। তাই আমরা করছি না। সাধারণ কগ্রেস কর্মীদের বা সমর্থকদেরও দিল্লির সেই বার্তা বোঝা উচিৎ।’ তিনি আরও জানান, ভবানীপুরে কোনও প্রচারও করবেন না তাঁরা। ভবানীপুরে কাকে ভোট দেওয়ার পক্ষে কংগ্রেস? এই প্রসঙ্গে অধীর বলেন, ‘আমরা প্রচারও করব না। মানুষ যাকে খুশি ভোট দেবে। কে কোথায় ভোট দেবে তা আমরা জানি না।’

প্রদেশ কংগ্রেস সভাপতি প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত জানানোর পর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে তৃণমূল। তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায় জানান, কংগ্রেসের এই সিদ্ধান্তকে স্বাগত। তাঁর মতে, বিজেপিকে ঠেকাতে বিরোধীদের জোটবদ্ধ হওয়া দরকার।

সিপিএম ইতিমধ্যেই মমতার বিরুদ্ধে প্রার্থী দিয়েছে। সিপিএমের প্রার্থী হওয়ার জন্য ৬ জনের নাম এগিয়ে ছিল। তবে ভবানীপুরে প্রার্থী হওয়ার দৌড়ে শ্রীজীব বিশ্বাস নামক বামপন্থী আইনজীবীই বাকিদের পিছনে ফেলে দিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে ভোটযুদ্ধে নামবেন শ্রীজীব। বামেদের পক্ষ থেকে বুধবার বিকেলে ভবানীপুর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন-সহ বাকি দুই আসনে বিধানসভা নির্বাচনের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। এক বিজ্ঞপ্তি প্রকাশ করে বামফ্রন্টের পক্ষ থেকে জানানো হয়, ভবানীপুর আসনে প্রার্থী হচ্ছেন শ্রীজীব বিশ্বাস।

আরও পড়ুন: ‘রংবাজ হয়েছ?’ বলেই হোমগার্ডকে ‘সপাটে চড়’ বিজেপি নেতার! তুলকালাম NRS চত্বরে

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla