সিনেমার মতো: ঘুম ভাঙতেই মোটর রিকশা চালক দেখলেন, তিনি কোটি টাকার মালিক!

সিনেমার মতো: ঘুম ভাঙতেই মোটর রিকশা চালক দেখলেন, তিনি কোটি টাকার মালিক!
নিজস্ব চিত্র

Rickshaw Puller: কথায় বলে, ছেঁড়া কাঁথায় শুয়ে লাখ টাকার স্বপ্ন দেখতে নেই। তবে নদিয়ার গয়েশপুরের তাপস দাস দেখেছিলেন লক্ষ নয়, কোটি টাকার স্বপ্ন।

TV9 Bangla Digital

| Edited By: সৈকত দাস

Jul 18, 2021 | 5:41 PM

নদিয়া: কথায় বলে, ছেঁড়া কাঁথায় শুয়ে লাখ টাকার স্বপ্ন দেখতে নেই। তবে নদিয়ার গয়েশপুরের তাপস দাস দেখেছিলেন লক্ষ নয়, কোটি টাকার স্বপ্ন। তবে সেই স্বপ্ন যে এভাবে সত্যি হয়ে যাবে সেটাও বোধহয় ভাবতে পারেননি পেশায় মোটর রিকশা চালক তাপস। আর সেই স্বপ্ন সত্যি হওয়ার আনন্দে এখন গা-ঢাকা দিয়েছেন তিনি!

আর পাঁচটা দিনের মতো শুক্রবার সারাদিনের মোটর রিকশা চালানোর পরিশ্রমে ক্লান্ত তাপস খেয়েদেয়ে ঘুমিয়ে পড়েছিলেন। কিন্তু শনিবারের সকাল যে তাঁর জন্য এভাবে অপেক্ষা করছে তা ভাবতেও পারেননি তিনি। ঘুম ভাঙতেই শুনলেন কোটি টাকার মালিক হয়েছেন! স্বপ্ন নয়, বাস্তব! ঘটনাটি নদিয়ার গয়েশপুর এলাকায়।

৩৬ বছরের তাপস দাসের বাড়ি গয়েশপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে। পেশায় তিনি মোটর রিকশা চালক। কয়েকদিন আগে নিছকই কৌতূহলের বশে একটা লটারির টিকিট কেটে ফেলেছিলেন। মনে মনে হয়ত স্বপ্নও দেখেছেন তিনিও কোটিপতি হবেন। সত্যিই জ্যাকপট পেলেন তিনি। পাচ্ছেন এক কোটি টাকা পুরস্কার।

প্রায় ১৫ বছর ধরে ভ্যান রিকশা চালানো তাপস এই করোনা পরিস্থিতি আর লকডাউনের মধ্যে খুবই আর্থিক দুরবস্থার মধ্য দিয়ে যাচ্ছিলেন। এর মধ্যেই কোনওরকমে চলছিল সংসার। এখন তো এক প্রকার অনাহারেই দিন কাটছে তাঁদের। এই কষ্টের জীবনে হঠাৎ এলো আনন্দ সংবাদ। ঘুম ভাঙতেই মোটর রিকশা চালক তাপস হয়ে উঠলেন কোটিপতি।

যদিও তার পর থেকে আর বাড়িতে পাওয়া যাচ্ছে না তাঁকে। পুরস্কার জয়ের খবর পাওয়ার পরেই নিরাপত্তার কারণে নিজেকে আত্মগোপন করেছে ওই যুবক। এমনই জানাচ্ছে পরিবার। তবে তাঁর এই প্রাপ্তিতে পরিবারের সদস্যরা খুশি। প্রতিবেশীরাও আনন্দিত।

এই আনন্দের সংবাদ বলতে গিয়ে তো খুশিতে তাপসবাবুর দাদার চোখ দিয়ে জল বেরিয়ে আসে। তিনি বলেন, “ভাই খুব কষ্ট করে সংসার চালাত। বাবা নেই আমাদের। আমি চাই, এখন ভাই কিছু ব্যবসা করুক।” তাপসের মা-ও বলছেন, টাকাটা কাজে লাগিয়ে বড় হোক ছেলে। আরও পড়ুন: বালি পাচারকাণ্ডে জড়িয়েছিলেন মঙ্গলকোটের তৃণমূল নেতা? চাঞ্চল্যকর তথ্য সিআইডির হাতে 

COVID third Wave

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA