Nadia Suicide: ‘তোকে ছাড়া থাকতে কষ্ট হচ্ছে…’, সাদা কাগজে চিঠি লিখে মর্মান্তিক সিদ্ধান্ত নিল ক্লাস নাইনের ছাত্রী

Nadia: মর্মান্তিক ঘটনাটি ঘটেছে নদিয়ার শান্তিপুর ফুলিয়ার সবুজ পল্লী এলাকায়। সেখানে প্রেমে প্রত্যাখানের জন্য নিজের হাতে সুইসাইড নোট লিখে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হল এক স্কুল ছাত্রী।

Nadia Suicide: 'তোকে ছাড়া থাকতে কষ্ট হচ্ছে...', সাদা কাগজে চিঠি লিখে মর্মান্তিক সিদ্ধান্ত নিল ক্লাস নাইনের ছাত্রী
নবম শ্রেণির ছাত্রীর আত্মহত্যা (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2022 | 4:23 PM

নদিয়া: ‘তোকে আর বলতে ভাল লাগে না যে ফিরে আয়…তোকে ছাড়া থাকতে খুব কষ্ট হচ্ছে আমার…’ঠিক এই রকমই একটা চিঠি লেখা কাগজ পড়েছিল মেয়েটির পাশে। দরজা খুলে বাবা-মা যখন ঢুকল তখন সবটা শেষ হয়ে গিয়েছে।

মর্মান্তিক ঘটনাটি ঘটেছে নদিয়ার শান্তিপুর ফুলিয়ার সবুজ পল্লী এলাকায়। সেখানে প্রেমে প্রত্যাখানের জন্য নিজের হাতে সুইসাইড নোট লিখে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হল এক স্কুল ছাত্রী। মৃতের নাম বর্ষা দেব, শান্তিপুর ফুলিয়ার বালিকা বিদ্যালয়ের ক্লাস নাইনের স্কুল ছাত্রী।

পরিবার সূত্রে খবর, সোমবার বিকেল থেকে ওই কিশোরী ঘরের ভেতরেই দরজা বন্ধ করে থাকে। পরিবার বারংবার ডাকাডাকি করলেও সারা শব্দ মেলেনি। তখনই সন্দেহ হয়। এরপরেই ঘরের দরজা ভেঙে ঢুকতেই দেখে দেখা যায় ওই ছাত্রী ঘরের ভিতরে ঝুলন্ত অবস্থায় রয়েছে। তৎক্ষনাত খবর দেওয়া হয় শান্তিপুর থানায়। ঘটনাস্থলে যায় পুলিশ। পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার করে ফুলিয়ার প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

মেয়েকে হারিয়ে কান্নায় ভেঙে পড়েছে গোটা পরিবার। এ দিকে, মেয়েটির পাশ থেকে উদ্ধার হয়েছে একটি আত্মহত্যার চিঠি। সেই চিঠিতে লেখা সেখানে প্রেম সংক্রান্ত বিষয়ে কিছু লেখা রয়েছে। চিঠিতে উল্লেখ ছিল, ‘ব্রেক আপের পর থেকে আর কিছু ভাল লাগে না, পড়াশোনা, কাজ-কর্মে মন বসে না। আর কত কাঁদব। শুধুমাত্র বাবার জন্য বেঁচে ছিলাম এতদিন। কিন্তু আর বাঁচতে ইচ্ছা করছে না। তুই ভাল থাকিস, বাবা তুমিও ভাল থেকো…’

পরিবার সূত্রে খবর, ওই বর্ষার সঙ্গে পাশের গ্রামের একটি ছেলের বেশ কিছুদিন ধরেই প্রেমের সম্পর্ক ছিল। পরিবারকে এর আগে জানিয়েছিল ওই কিশোরী। তবে এ বিষয়ে গুরুত্ব দেয়নি পরিবার। পরবর্তীতে এমনকি ঘটনা ঘটল যার জেরে স্কুলছাত্রীকে আত্মঘাতী হতে হল এখন এই নিয়ে প্রশ্ন তুলছে মৃতের পরিবার।

তবে এই ঘটনায় শান্তিপুর থানায় লিখিত অভিযোগ না করলেও পুলিশকে মৌখিকভাবে জানায় মৃত স্কুল ছাত্রীর পরিবার। যদিও স্কুল ছাত্রীর আত্মঘাতীর ঘটনায় তদন্ত শুরু করেছে শান্তিপুর থানার পুলিশ। এ ছাড়াও স্কুল ছাত্রীর হাতে লেখা সুইসাইড নোট পুলিশের হাতে তুলে দেয় মৃত স্কুল ছাত্রীর পরিবারকে।

মৃতের বাবা বলেন, ‘ঘরে ঢুকে দরজা বন্ধ। তারপর অনেক ডাকাডাকি করি। কিন্তু খোলেনি। এরপর কোনও ভাবে ভিতর থেকে দরজা খুলে দেখি ঘরে ঝুলছে।’