Suvendu Adhikari: ‘আমারও কিছু করার আছে করব’, সায়ন্তিকাদের হুঁশিয়ারি শুভেন্দুর

Suvendu Adhikari:উল্লেখ্য, ৪ঠা জুন ভগবানগোলা ও বরাহনগর বিধানসভার উপনির্বাচনের ফলাফল বেরিয়েছে। এরপর একমাস কেটে গিয়েছে। তবু রাজ্য-রাজভবনের টানাপোড়েনের জেরে শপথ নেওয়া হয়নি জয়ী তৃণমূলের দুই প্রার্থীর। এরপর রাজ্যপাল নির্দেশ দেন ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়কে শপথ বাক্য পাঠের।

Suvendu Adhikari: 'আমারও কিছু করার আছে করব', সায়ন্তিকাদের হুঁশিয়ারি শুভেন্দুর
শুভেন্দু অধিকারী, বিরোধী দলনেতাImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2024 | 7:33 PM

নদিয়া: আজ শপথ নিয়েছেন ভগবানগোলা ও বরাহনগরের তৃণমূল বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও রেয়াত হোসেন সরকার। তবে রাজ্যপাল সিভি আনন্দ বোস ইতিমধ্যেই জানিয়েছেন বিষয়টি অসাংবিধানিক। আর রাজ্যপালের সুরেই সুর মেলালেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনিও বললেন, “বেআইনি শপথ”

শুভেন্দুর কথায়, “শপথ নেওয়াতে আমাদের আপত্তি নেই। ভোটে জিতেছে শপথ নেবে তাতে আমাদের কী। তবে এটি সম্পূর্ণ বেআইনি শপথ। সংবিধান বহির্ভূত কাজ করেছেন অধ্যক্ষ।” এরপর শুভেন্দু জানিয়ে দিলেন,”মাননীয় রাজ্যপাল একটু আগেই মহামান্য রাষ্ট্রপতিকে শপথ প্রসঙ্গে লিখেছেন। এটার ব্যবস্থা না হলে বিরোধী দলনেতা হিসেবে আমারও কিছু কাজ আছে সেটা আমি করব।”

বিজেপি নেতা এও বলেন, “এত ইগো থাকার তো দরকার নেই রাজভবনে গিয়ে শপথ নিতে ক্ষতি কী আছে? ডেপুটি স্পিকারকে বলা হয়েছিল শপথ বাক্য পাঠ করাতে। কেন এত দম্ভ কেন? সংবিধান কেউ নয়? মমতা বন্দ্যোপাধ্যায় ১৪ তলা থেকে যা বলে দিয়েছেন সেইটাই শেষ কথা?”

উল্লেখ্য, ৪ঠা জুন ভগবানগোলা ও বরাহনগর বিধানসভার উপনির্বাচনের ফলাফল বেরিয়েছে। এরপর একমাস কেটে গিয়েছে। তবু রাজ্য-রাজভবনের টানাপোড়েনের জেরে শপথ নেওয়া হয়নি জয়ী তৃণমূলের দুই প্রার্থীর। এরপর রাজ্যপাল নির্দেশ দেন ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়কে শপথ বাক্য পাঠের। তবে তিনি জানান, স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তিনি শপথবাক্য পাঠ করাতে পারবেন না। তারপরই সায়ন্তিকারা শপথ নেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে।