অঘোষিত প্রার্থীর নামে দেওয়াল লিখে অস্বস্তিতে তৃণমূল

শুরু হয়নি রাজনৈতিক দলগুলির প্রার্থী তালিকা ঘোষণার প্রক্রিয়াও। তার আগেই তৃণমূল প্রার্থীর নামে দেওয়াল লিখন শুরু হল নদিয়ায় (Nadia)।

অঘোষিত প্রার্থীর নামে দেওয়াল লিখে অস্বস্তিতে তৃণমূল
নবদ্বীপে দেওয়াল লিখন
Follow Us:
| Updated on: Feb 21, 2021 | 11:56 PM

নবদ্বীপ: এখনও ২০২১ বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা হয়নি। শুরু হয়নি রাজনৈতিক দলগুলির প্রার্থী তালিকা ঘোষণার প্রক্রিয়াও। তার আগেই তৃণমূল প্রার্থীর নামে দেওয়াল লিখন শুরু হল নদিয়ায় (Nadia)। প্রতাপনগরে দেওয়াল লিখন শুরু হয়েছে নবদ্বীপের বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী পুণ্ডরীকাক্ষ সাহার নামে। যার ফলে চরম অস্বস্তিতে পড়েছেন সেখানকার স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

যদিও নদিয়া জেলা তৃণমূলের মুখপাত্র দেবাশিষ রায়ের সাফ কথা, “তৃণমূল এ পথে নেই। কয়েকজন অতি উৎসাহী কর্মীরা এই কাজ করেছেন।” তবে আগেভাগে দেওয়াল লিখন হওয়ায় কটাক্ষ করতে ছাড়েনি পদ্ম শিবির। বিজেপির কটাক্ষ, নবদ্বীপ বিধানসভাকেন্দ্রে নিজেদের পায়ের তলায় মাটি হারিয়ে যাওয়ার ভয়ে জড়সড় তৃণমূল। তাই অগ্রিম দেওয়াল লিখন শুরু করে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা চলছে।

বিষয়টি জানাজানি হতেই স্থানীয় তৃণমূল নেতৃত্বকে দেওয়াল লিখন মুছে ফেলতে নির্দেশ দিয়েছেন তৃণমূল বিধায়ক পুণ্ডরীকাক্ষ সাহা। কংগ্রেসেরও অভিযোগ, তৃণমূল কোনও গণতন্ত্র মানে না। কোনও নিয়ম কানুন মানে না। তাই আগে থেকে দেওয়াল লিখছে। অন্য দিকে এ দিন বিধানসভা প্রার্থীর নাম না ঘোষণা হলেও পদ্ম প্রতীকে দেওয়াল লিখন শুরু হয়েছে কোচবিহারে। ভোটের প্রচারে এগিয়ে থাকতেই কোচবিহারের ৪ নম্বর ওয়ার্ডে দেওয়াল লিখন কর্মসূচি শুরু করেছেন বিজেপি কর্মীরা। তবে প্রার্থীর নামে কোনও প্রচার হয়নি। বিজেপির জেলা সভাপতি মালতি রাভা রায় এ বিষয়ে জানান, তাঁরা এই ওয়ার্ড দিয়েই প্রচার শুরু করলেন। প্রার্থীর নাম ঘোষণা হলে প্রার্থীর নাম দিয়ে প্রচার করবেন।

আরও পড়ুন: তৃণমূল নেতার বিরুদ্ধে চাকরির নামে প্রতারণার অভিযোগ কর্মীর! চাঞ্চল্য