লোহার রেলিংয়ে ফেলে মার, টিকা নিতে গিয়ে রক্তাক্ত হয়ে বাড়ি ফিরলেন দুই ভাই!

Vaccine Centre: অতিমারির কোপ এড়াতে নিতে এসেছিলেন ভ্য়াকসিন (Vaccine)। টিকা কেন্দ্র (Vaccine Centre) থেকে ফিরলেন রক্তাক্ত হয়ে। ভ্যাকসিন নিতে এসে ভিড়ের চাপে গুরুতর আহত হলেন আলিবুদ্দিন মণ্ডল ও আলি আহমেদ মণ্ডল নামে দুই ভাই। কপাল ও মুখে সেলাই পড়ল তাঁদের।

লোহার রেলিংয়ে ফেলে মার, টিকা নিতে গিয়ে রক্তাক্ত হয়ে বাড়ি ফিরলেন দুই ভাই!
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 08, 2021 | 4:54 PM

উত্তর ২৪ পরগনা: অতিমারির কোপ এড়াতে নিতে এসেছিলেন ভ্য়াকসিন (Vaccine)। টিকা কেন্দ্র (Vaccine Centre) থেকে ফিরলেন রক্তাক্ত হয়ে। ভ্যাকসিন নিতে এসে ভিড়ের চাপে গুরুতর আহত হলেন আলিবুদ্দিন মণ্ডল ও আলি আহমেদ মণ্ডল নামে দুই ভাই। কপাল ও মুখে সেলাই পড়ল তাঁদের। আহত আরও বেশ কয়েকজন। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার দেগঙ্গা বেড়াচাঁপা এলাকায়। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়াল এলাকায়।

বুধবার ভ্যাকসিন কেন্দ্রে টোকেন অনুযায়ী লাইনে দাঁড়ানোকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল দেগঙ্গা বেড়াচাঁপা এক নম্বর গ্রাম পঞ্চায়েতের মির্জানগর এফপি স্কুলের ভ্যাকসিন কেন্দ্রে। ফের উঠল প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন ঘটনায় ঠেলাঠেলিতে দু’জন পড়ে গিয়ে মারাত্মক ভাবে জখম হন। একজনের কপাল ফেটে যায় ও একজনের ঠোঁট ফেটে যায়। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। সঙ্গে সঙ্গে দেগঙ্গা থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

স্থানীয় সূত্রে জানা যায়, বেড়াচাঁপা এক নম্বর গ্রাম পঞ্চায়েতের মির্জানগর এফপি স্কুলে করোনা ভ্যাকসিন দেওয়া শুরু হয়। সকাল থেকে যে সমস্ত মানুষ ভ্যাকসিন পাবেন তাঁদের অগ্রিম টোকেন দেওয়া হয়। কিন্তু সকাল থেকে ভ্যাকসিন নেওয়ার জন্য সাধারণ মানুষ পরপর এসে লাইনে দাঁড়িয়ে পড়েন। তাঁদের অনেকের কাছে টোকেন ছিল না বলেও অভিযোগ। আবার টোকেনের নম্বর অনুযায়ী না দাঁড়ানোতে ঘটে বিপত্তি। লাইনের মধ্যে চলে ঠেলাঠেলি গুঁতোগুঁতি। অভিযোগ সেই সময় বেশ কয়েকজন যুবক টোকেনের নম্বর অনুযায়ী লাইন না মেনে এগোনোর চেষ্টা করে। তখনই শুরু হয় ঠেলাঠেলি। দুই প্রৌঢ় এর প্রতিবাদ করায় তার প্রতিবাদ তাঁদের ঠেলা ফেলা হয় বলে অভিযোগ। রেলিংয়ের উপড়ে ফেলে দেওয়া হয় ওই দু’জনকে। একজনের কপাল ও অপর জনের ঠোঁট ফেটে রক্তারক্তি কাণ্ড হয়।

আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে সেলাই দেওয়া হয়েছে। ঘটনার তীব্র উত্তেজনা ছড়িয়েছে বেড়াচাঁপা এক নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায়। সকাল থেকে ওই ভ্যাকসিন কেন্দ্রে পুলিশি টহল থাকায় পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। এদিকে আহত

মহম্মদ আসিফ ইকবাল নামে আহত ব্যক্তির ছেলে বলেন, “সকালে ভ্যাকসিন নিতে লাইনে দাঁড়িয়েছিলাম কুপন হাতে। হঠাৎ কয়েকজন যুবক হাঙ্গামা শুরু করল আগে ভ্যাকসিন নেবে বলে। কিন্তু আমরা কুপন হাতে দাঁড়িয়েছিল আমাদের আগে দিতে হবে। এই বলে আমার চাচা ও আব্বু প্রতিবাদ করায় দু’জনকে খুব মেরেছে। দু’জনকে লোহার রেলিংয়ে ফেলে দেয়। আব্বুর মাথা ফেটেছে। চাচার ঠোঁটে কেটে গিয়ে চারটা সেলাই দিতে হয়েছে।”

উল্লেখ্য, ভ্যাকসিন নিতে গিয়ে এর আগে জেলায় জেলায় গণ্ডগোল, আহত হওয়ার ঘটনা ঘটেছে। কয়েকদিন আগে উত্তরবঙ্গের বানেরহাটে একইদিনে ২৯ জন মানুষ ভ্যাকসিন নিতে গিয়ে পদপিষ্ট হয়ে হাসপাতালে ভর্তি হন। ফের একই ধরনের ঘটনা ঘটল উত্তর ২৪ পরগনার দেগঙ্গা থানা এলাকায়।

আরও পড়ুন: কেন সাংসদ অর্জুন সিংয়ের বাড়িতে বোমাবাজি? কারণ দর্শাল বারাকপুর পুলিশ কমিশনারেট