হাড়োয়ায় বৃদ্ধার মৃত্যুর পিছনে দীর্ঘদিনের জট? গ্রেফতার ২০

সকাল থেকেই থমথমে গোটা এলাকা। উন্নয়নমূলক কাজ নিয়ে দীর্ঘদিনের সমস্যা ছিল বলে জানা যাচ্ছে।

  • Publish Date - 10:51 am, Thu, 22 July 21 Edited By: tannistha bhandari
হাড়োয়ায় বৃদ্ধার মৃত্যুর পিছনে দীর্ঘদিনের জট? গ্রেফতার ২০
হাসপাতালে নিয়ে গেলে বৃদ্ধাকে মৃত বলে ঘোষণা কর হয়।

বসিরহাট: গতকাল তৃণমূলের ‘শহিদ দিবস’ পালনের অনুষ্ঠানের পরই গুলিতে মৃত্যু হয় এক বৃদ্ধা ও এক যুবকের। তৃণমূলের দুই গোষ্ঠীর দ্বন্দ্বের জেরেই এই গোলাগুলির ঘটনা বলে জানা যায় প্রাথমিকভাবে। তবে তদন্তে পুলিশের হাতে উঠে আসছে একের পর এক তথ্য।জানা যাচ্ছে, এই সংঘর্ষের পিছনে আসলে রয়েছে দীর্ঘদিনের সমস্যা। উন্নয়নমূলক কাজ থেকে আদিবাসীদের বঞ্চিত করা হচ্ছিল বলেও অভিযোগ। মৃত বৃদ্ধার পরিবার এমনটাই দাবি করেছে। বুধবারের এই ঘটনায় এখনও পর্যন্ত ২০ জনকে গ্রেফতার করা হয়েছে।

বসিরহাট মহকুমা হাড়োয়া থানার মিনাখাঁ ব্লকের মোহনপুর গ্রাম পঞ্চায়েতের মোহনপুর গ্রামে বুধবার রাজনৈতিক সংঘর্ষের জেরে মৃত্যু হয় দু’জনের। একুশের অনুষ্ঠান চলাকালীন যখন তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে গণ্ডগোল চরমে পৌঁছে গিয়েছিল। পরে তৃণমূলকর্মীরা বাড়ি ফেরার সময় গোলাগুলি চলে। তার জেরেই লক্ষী বালা নামে এক বৃদ্ধা ও ১৮ বছরের এক যুবকের মৃত্যু হয়। এই ঘটনার পর বৃহস্পতিবারও এলাকায় চাপা উত্তেজনা রয়েছে। এলাকায় মোতায়েন রয়েছে বিশাল পুলিশবাহিনী, রয়েছে কামব্যাট ফোর্স। এই ঘটনায় তৃণমূলের আরও ৪ কর্মী আহত হযন। তাঁদের হাড়োয়া গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মৃত বৃদ্ধার পরিবারের দাবি দীর্ঘদিন ধরে এলাকার একটি রাস্তা হচ্ছিল না। অভিযোগ, উন্নয়ন খাতের একটি ফান্ড রয়েছে যেখানে বছরে কয়েক লক্ষ টাকা জমা পড়ে, সেই ফান্ডের টাকা তাদের দেওয়া হয় না। তাদের আরও অভিযোগ তারা যেহেতু আদিবাসী তার জন্য তাদেরকে সমস্ত উন্নয়নমূলক কাজ থেকে বঞ্চিত করা হয়। যার কারণে তারা প্রতিবাদ করতে গেলে বারে বারে এই ধরনের সংঘর্ষ ঘটে থাকে। এটি একদিনের সমস্যা নয়, দীর্ঘদিনের সমস্যা।

ঘটনাস্থলে এখনও পড়ে রয়েছে গুলির কার্তুজ। ইতিমধ্যে ৩১ জনের বিরুদ্ধে হাড়োয়া থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগের ভিত্তিতে পুলিশ ২০ জনকে গ্রেফতার করেছে। ধৃতদের বৃহস্পতিবার বসিরহাট মহকুমা আদালতে তোলা হবে। আরও পড়ুন: দোকানের সামনে চপ্পল, রাস্তায় রক্তের ছাপ অস্পষ্ট! বিরাটিতে তৃণমূল কর্মী খুনে মায়ের বয়ানে নয়া তত্ত্ব

Click on your DTH Provider to Add TV9 Bangla