Jamtara Gang: আদলতে জামিন নিয়ে এসে পুলিশের হাতে গ্রেফতার জামতাড়া গ্যাঙের সদস্য

Cyber Fraud: অভিযোগকারীর ব্যাঙ্ক থেকে উধাও হওয়া টাকা ঢুকেছিল আনসারির ব্যাঙ্কে। সেই টাকা দিয়ে মোবাইল ফোন কিনেছিল অভিযুক্ত।  

Jamtara Gang: আদলতে জামিন নিয়ে এসে পুলিশের হাতে গ্রেফতার জামতাড়া গ্যাঙের সদস্য
হলুদ গেঞ্জি পরে ধৃত যুবক
Follow Us:
| Edited By: | Updated on: Sep 01, 2022 | 7:06 PM

কলকাতা: ফের প্রকাশ্যে জামতারা গ্যাং। সাইবার অপরাধে জামতারা গ্যাঙের সদস্য ওয়াসিম আনসারিকে গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, এক ব্যক্তি সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানান তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে গায়েব হয়েছে টাকা। ব্যাঙ্কিং অ্যাপের সমস্যা হওয়ায় ইন্টারনেট থেকে ব্যাঙ্কের কাস্টমার কেয়ার নম্বর জোগাড় করে ফোন করেছিলেন তিনি। এর পর তাঁর কাছে একটি ফোন আসে। ফোনের ওপারে থাকা ব্যক্তি নিজেকে ব্যাঙ্ককর্মী হিসাবে পরিচয় দিয়েছিলেন। সেই ব্যক্তিকে মোবাইল ব্যাঙ্কিং অ্যাপের অসুবিধার কথা জানিয়েছিলেন তিনি। তখন ফোনের ওপারে থাকা ব্যক্তি একটি সফ্টওয়্যার লিঙ্ক পাঠিয়ে ডাউনলোড করতে বলেন। সেই মতো অভিযোগকারী ব্যক্তি ওই লিঙ্ক ডাউনলোড করেছিলেন। ওই সফ্টওয়্যার ডাউনলোড করার পর ব্যাঙ্কিক অ্যাপ খুলেছিলেন তিনি। এর পরই তিনি জানতে পারবেন তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে গায়েব হয়ে গিয়েছে ২ লক্ষ টাকা। এর পরই সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন তিনি।

সেই অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। তদন্তে পুলিশ দেখে অভিযুক্ত ওয়াসিম আনসারির অ্যাকাউন্টে এই টাকা পৌঁছেছিল। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে সাইবার ক্রাইম থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২২ বছরের ওই যুবকের বাড়ি ঝাড়খণ্ডের দেওঘরে। সেখানে হানা দিয়েছিল পুলিশ। কিন্তু পুলিশ পৌঁছনোর আগেই সেখান থেকে পালিয়ে যায় অভিযুক্ত যুবক। এর পর থানায় না এলেও আদালতে জামিনের আবেদন জানায় অভিযুক্ত। জামিনের জন্য বিধাননগর আদালতে এলে অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁকে পাঁচ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে পুলিশ সূত্রে। পুলিশ আরও জানিয়েছে, অভিযোগকারীর ব্যাঙ্ক থেকে উধাও হওয়া টাকা ঢুকেছিল আনসারির ব্যাঙ্কে। সেই টাকা দিয়ে মোবাইল ফোন কিনেছিল অভিযুক্ত।