Basirhat BSF Rifle: মহিলা বিএসএফ-এর অস্ত্র উধাও, পরিত্যক্ত এলাকায় বাংলাদেশি যুবকের ভিডিয়ো বলছে অন্য সমীকরণ

Basirhat BSF Rifle: সপ্তাহ খানেক আগে চলতি মাসের ১০ তারিখ বসিরহাটের ভারত-বাংলাদেশ ঘোজাডাঙ্গা সীমান্তে বিএসএফের ১৫৩ নম্বর ব্যাটেলিয়নের কর্মরত মহিলা কনস্টেবলের কাছ থেকে চুরি হয়ে যায় একটি ইন্সাস রাইফেল সহ কুড়ি রাউন্ড গুলি।

Basirhat BSF Rifle: মহিলা বিএসএফ-এর অস্ত্র উধাও, পরিত্যক্ত এলাকায় বাংলাদেশি যুবকের ভিডিয়ো বলছে অন্য সমীকরণ
বিএসএফের রাইফেল উধাও ঘিরে রহস্য
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

May 17, 2022 | 2:07 PM

বসিরহাট: বিএসএফের মহিলা কনস্টেবলের কাছ থেকে চুরি গিয়েছিল গুলি ভর্তি রাইফেল। রাইফেল গেল কোথায়? কেই-বা কোন উদ্দেশ্যে নিল? কিছুতেই সেই রহস্যের ভেদ হচ্ছিল না। সপ্তাহ পেরোতে একটি সূত্র জানা গেল, যা রীতিমতো চাঞ্চল্যকর। বাংলাদেশের এক সাংবাদিকের ফেসবুক পোস্ট ঘিরে তৈরি হল জল্পনা। তাঁর শেয়ার করা একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক বাংলাদেশি যুবকের হাতে রয়েছে একটি রাইফেল। তাকে বেশ কয়েকজন আটক করে রেখেছে। ওই ভিডিয়োতে যুবককে যা বলতে শোনা যাচ্ছে, তা আরও চাঞ্চল্যকর।

ঠিক কী ঘটেছিল?

সপ্তাহ খানেক আগে চলতি মাসের ১০ তারিখ বসিরহাটের ভারত-বাংলাদেশ ঘোজাডাঙ্গা সীমান্তে বিএসএফের ১৫৩ নম্বর ব্যাটেলিয়নের কর্মরত মহিলা কনস্টেবলের কাছ থেকে চুরি হয়ে যায় একটি ইন্সাস রাইফেল সহ কুড়ি রাউন্ড গুলি। তারপরে চাঞ্চল্য ছড়ায় সীমান্তবর্তী এলাকায়। যার জেরে একদিকে যেমন স্থগিত ছিল একদিনের সীমান্ত বাণিজ্য। পাশাপাশি বিএসএফের নজরদারি চলতে থাকে জোরকদমে। অবশেষে বসিরহাট থানার বিএসএফ আধিকারিকরা অভিযোগ করলে পুলিশ ও বিএসএফ যৌথ তদন্তে নামে।

যদিও যৌথ তল্লাশিতেও খুঁজে বার করা যায়নি অস্ত্র ও গুলি। এই ঘটনার পিছনে কারা জড়িত, তারও কোনও হদিশ করতে পারেননি তদন্তকারীরা। মঙ্গলবার সকালে বাংলাদেশের এক সাংবাদিকের ফেসবুক পোস্টের পর জল্পনা বাড়ে। তাঁর শেয়ার করা একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক বাংলাদেশি যুবকের হাতে রয়েছে একটি রাইফেল। তাকে বেশ কয়েকজন মিলে আটকে রেখেছে। আশপাশে থাকা লোকজন তাকে জিজ্ঞাসাবাদ করলে. সে উত্তরে জানাচ্ছে আজহারুল, জুলফিকার ও ইমরান তাকে এই রাইফেলটি তুলে দেয়। তাকে বলা হয়েছিল সেটি যেন সে সাতক্ষীরায় পৌঁছে দেয়।

সাংবাদিকের সেই ভিডিয়ো প্রচুর শেয়ার হয়। ভিডিয়ো ভাইরাল হতেই শোরগোল পড়ে। জানা গিয়েছে ওই যুবকের নাম রানা। তার বাড়ি বাংলাদেশের নারায়ণগঞ্জে। তবে সে ঠিক জানে না এটা আদৌ বিএসএফে-র চুরি যাওয়া রাইফেল কিনা।

ভিডিয়োটিতে যুবকের কাছে যে অস্ত্রটি রয়েছে, সেটিকে দেখে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে ভারতে তৈরি ইন্সাস রাইফেল। এবং এই ধরনের রাইফেল বাংলাদেশে পাওয়া যায় না। তবে কি বিএসএফের সেই চুরি যাওয়া রাইফেলের অবশেষে হদিশ মিলল? কিন্তু সেটি কার হাত ঘুরে বাংলাদেশে পৌঁছল?

এই খবরটিও পড়ুন

সে রহস্যের সমাধান এখনও হয়নি। এখনও পর্যন্ত বিএসএফ ও পুলিশ সূত্রে সরকারিভাবে সংবাদমাধ্যমকে কোন বিজ্ঞপ্তি দেওয়া হয়নি। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি TV9বাংলা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla