CBI: সন্দেশখালি: এখানেই কি লুকিয়ে প্যান্ডোরার বাক্স! পঞ্চায়েত সদস্যের স্বামীর সন্ধানে বার বার ঘুরছে সিবিআই

CBI in Sandeshkhali: শুক্রবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অফিসারদের একটি টিম প্রথমে গিয়েছিল ন্যাজাট থানায়। তারপর সেখান থেকে আগারহাটি গ্রাম পঞ্চায়েতে যান সিবিআই অফিসাররা। উল্লেখ্য, এই আব্দুল আলিমকে আজকের দিন মিলিয়ে তৃতীয়বার নোটিস দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডির উপর হামলার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে নিজামে ডাকছে সিবিআই। কিন্তু আগের দু'বারের নোটিসের পরও হাজিরা দেননি তিনি।

CBI: সন্দেশখালি: এখানেই কি লুকিয়ে প্যান্ডোরার বাক্স! পঞ্চায়েত সদস্যের স্বামীর সন্ধানে বার বার ঘুরছে সিবিআই
প্রতীকী ছবিImage Credit source: TV9 Network
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2024 | 8:33 PM

কলকাতা: সন্দেশখালিতে ইডির তদন্তকারী দলের উপর হামলার ঘটনায় তেড়েফুঁড়ে তদন্ত চালাচ্ছে সিবিআই। বার বার হানা দিচ্ছে সন্দেশখালিতে। নোটিস পাঠিয়ে তলব করা হচ্ছে একের পর এক ব্যক্তিকে। এবার আগারহাটি গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দা আব্দুল আলিম মোল্লার বাড়িতে নোটিস দিল সিবিআই। হাজিরার জন্য ফের ডাক পড়েছে আব্দুল আলিমের। শুক্রবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অফিসারদের একটি টিম প্রথমে গিয়েছিল ন্যাজাট থানায়। তারপর সেখান থেকে আগারহাটি গ্রাম পঞ্চায়েতে যান সিবিআই অফিসাররা। উল্লেখ্য, এই আব্দুল আলিমকে আজকের দিন মিলিয়ে তৃতীয়বার নোটিস দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডির উপর হামলার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে নিজামে ডাকছে সিবিআই। কিন্তু আগের দু’বারের নোটিসের পরও হাজিরা দেননি তিনি।

গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতির তদন্তে সন্দেশখালিতে শেখ শাহজাহানের বাড়িতে অভিযান চালিয়েছিলেন ইডির অফিসাররা। কিন্তু, ইডির অফিসাররা সেদিন শাহজাহানের বাড়িতে ঢোকা তো দূরে থাক, উল্টে এক তীব্র জনরোষের মুখে পড়েছিলেন ইডির অফিসাররা। তারপর থেকেই এলাকা থেকে দীর্ঘদিন বেপাত্তা থাকার পর অবশেষে গ্রেফতার হয়েছে শাহজাহান। সন্দেশখালিতে ইডির উপর হামলার ঘটনায় ঠিক কী হয়েছিল, সেই নিয়ে এবার তদন্তে নেমেছে অপর কেন্দ্রীয় এজেন্সি সিবিআই। তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য আব্দুল আলিমকে প্রথমে ১৩ মার্চ নোটিস দিয়েছিল সিবিআই।

কিন্তু সেই নোটিসে হাজিরা দেননি তিনি। এরপর ফের দ্বিতীয় নোটিস পাঠানো হয় সিবিআইয়ের তরফে। তারপরও নিজাম প্যালেসে হাজিরা দিতে দেখা যায়নি তাঁকে। এবার ফের নিজাম প্যালেসে হাজিরার জন্য তৃতীয় দফায় আব্দুল আলিমের বাড়িতে নোটিস পাঠাল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। স্থানীয় সূত্র মারফত জানা যাচ্ছে, আব্দুল আলম নামে এই ব্যক্তি পেশায় ব্যবসায়ী। তবে তাঁর স্ত্রী আগারহাটি গ্রাম পঞ্চায়েতের সদস্য। কী কারণে বার বার হাজিরা এড়াচ্ছেন এই ব্যক্তি? আব্দুল আলিমের পরিবারের অবশ্য বক্তব্য, ওই ব্যক্তি শারীরিক অসুস্থতার কারণে হাসপাতালে চিকিৎসাধীন, তাই যেতে পারছেন না।