নাম বিভ্রাটের জেরে প্রার্থীকে ‘বহিরাগত’ ভাবলেন অনুগামীরা! রাস্তায় নেমে বিক্ষোভ

West Bengal Assembly Election 2021: নাম বিভ্রাটের জেরে ঘরের ছেলেকেই 'বহিরাগত' ভেবে বসলেন বর্তমান তৃণমূল বিধায়ক রফিকুর রহমানের অনুগামীরা। যা নিয়ে ক্ষোভ প্রদর্শন করে রীতিমতো রাস্তায় নেমে পড়েন প্রতিবাদ জানান দলীয় কর্মীরা।

নাম বিভ্রাটের জেরে প্রার্থীকে 'বহিরাগত' ভাবলেন অনুগামীরা! রাস্তায় নেমে বিক্ষোভ
ছবি: প্রতীকী
ঋদ্ধীশ দত্ত

|

Mar 05, 2021 | 8:13 PM

উত্তর ২৪ পরগনা: তৃণমূলের (TMC) প্রার্থী তালিকা (Candidate List) প্রকাশের কোথাও চলছে আবির খেলা, কোথাও আবার টিকিট না পেয়ে ক্ষোভ দেখাচ্ছেন তৃণমূলের দাপুটে নেতারা। তবে উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) আমডাঙায় দেখা গেল এক সম্পূর্ণ অন্য দৃশ্য। নাম বিভ্রাটের জেরে ঘরের ছেলেকেই ‘বহিরাগত’ ভেবে বসলেন বর্তমান তৃণমূল বিধায়ক রফিকুর রহমানের অনুগামীরা। যা নিয়ে ক্ষোভ প্রদর্শন করে রীতিমতো রাস্তায় নেমে পড়েন প্রতিবাদ জানান দলীয় কর্মীরা।

ঘটনা হচ্ছে, এ দিন তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ পাওয়ার পর দেখা যায়, আমডাঙার আসনে মোস্তাক মোর্তাজাকে বেছে নেওয়া হয়েছে। তবে তাঁর এই নাম অসম্পূর্ণ বলে খবর। জানা গিয়েছে, আমডাঙ্গা পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ মোস্তাক মোর্তাজা আহমেদের কাছে থেকে গতকাল তাঁর নাম ও বায়োডেটা নেওয়া হয়। এবং আজ সকালেও বলা হয় তাঁকে প্রার্থী করা হচ্ছে। কিন্তু তালিকায় মোস্তাক মোর্তাজা নাম আসায় সবাই ভাবতে শুরু করেন, ২০০৬ সালে দেগঙ্গার জয়ী বিধায়ক তথা বাম আমলের প্রাক্তন মন্ত্রী ও বর্তমান তৃণমূল নেতা ডা. মোস্তাক মোর্তাজা হোসেনকে ওই আসনে প্রার্থী করা হয়েছে।

আমডাঙার ভূমিপুত্রকে প্রার্থী করা হয়নি ভেবে ক্ষোভে ফেটে পড়েন বর্তমান বিধায়কের অনুগামীরা। আমাডাঙার সন্তোষপুর মোড়ে পথ অবরোধ করেন তৃণমূল কর্মী সমর্থকরা। এলাকায় যথেষ্ট উত্তেজনা ছড়ায় এই ঘটনাকে কেন্দ্র করে। ভূমিপুত্রকেই তৃণমূল কংগ্রেসের প্রার্থী করার দাবিতে আমডাঙার সন্তোষপুর মোড়ে ৩৪ নং জাতীয় সড়ক অবরোধ করেন বিক্ষোভ তৃণমূল কংগ্রেস সমর্থকরা। তাঁদের দাবি, আমডাঙার বিদায়ী বিধায়ককেই প্রার্থী করতে হবে।

আরও পড়ুন: তৃণমূল ছাড়ছেন দীনেশ বাজাজ! সাক্ষাৎ করবেন মুকুলের সঙ্গে

ওয়াকিবহাল মহলের একাংশ যদিও বিষয়টি বুঝিয়ে ভ্রান্তি মেটানোর চেষ্টা করেন। তবে রফিকুরের অনুগামীরা মানতে নারাজ। ফলে যতক্ষণ না দলের তরফে নিশ্চিতভাবে কিছু জানানো হচ্ছে, ততক্ষণ পর্যন্ত দমতে নারাজ বিক্ষোভকারীরা।

আরও পড়ুন: ‘ভোট কাটুয়া’ তকমা এড়াতে নন্দীগ্রামে কি অ-মুসলিম প্রার্থী দেবে আইএসএফ

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla