Drug Smuggling: ১০ কোটির হেরোইন পাচার করতে গিয়ে পুলিশের জালে রাজা

Drug Smuggling: পুলিশ জানিয়েছে, রাজার কাছ থেকে প্রচুর পরিমাণে হেরোইন উদ্ধার হয়। যেগুলো প্যাকেটে প্যাকেটে করে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল মহম্মদ রাজা।

Drug Smuggling: ১০ কোটির হেরোইন পাচার করতে গিয়ে পুলিশের জালে রাজা
গ্রেফতার মাদক পাচারকারি (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2022 | 7:38 PM

উত্তর ২৪ পরগনা: পুলিশের জালে আন্তঃরাজ্য হেরোইন পাচারচক্রের চাঁই। রাতে হেরোইন পাচার করার সময় পাচারকারিকে হাতেনাতে গ্রেফতার করল জগদ্দল থানার পুলিশ। ধৃতের মাম মহম্মদ রাজা। বছর ছাব্বিশের মহম্মদের বাড়ি কাঁকিনাড়ায়। পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে, শ্যামনগর ২৪ নম্বর রেলগেট সংলগ্ন চায়ের দোকানের পাশ থেকে মহম্মদ রাজাকে গ্রেফতার করে।

পুলিশ জানিয়েছে, রাজার কাছ থেকে প্রচুর পরিমাণে হেরোইন উদ্ধার হয়। যেগুলো প্যাকেটে প্যাকেটে করে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল মহম্মদ রাজা। তবে দেশীয় মাদক পাচারের সঙ্গে দীর্ঘদিন ধরেই যুক্ত ধৃত অভিযুক্ত। পুলিশ এবং নারকোটিক সেলের অফিসাররা বহুদিন ধরে রাজাকে খুঁজে বেরাচ্ছিল।

আধিকারিকরা মনে করছেন, কলকাতা ও উত্তর ২৪ পরগনা জোনে একটি বড় আন্তঃরাজ্য মাদকপাচারচক্র সক্রিয়। জানা যাচ্ছে, রাজা এই পাচারচক্রের সঙ্গে জড়িত। এই চক্রের চাঁই অর্থাৎ তদন্তকারীরা মনে করছেন মাত্র ছাব্বিশ বছর বয়সেই এই লাইনে বেশ হাত পাকিয়েছে রাজা। তার কাছ থেকে একাধিক তথ্য জানতে চাইছেন তদন্তকারীরা।

শুল্ক দফতরের গোয়েন্দারা বিভিন্ন সময়ে তল্লাশি চালান। গত মাসের শেষ দিকেই কলকাতার ২ জায়গায় অভিযান চালিয়েছিলেন আধিকারিকরা। সেই অভিযানেই উদ্ধার হয় আড়াই কেজিরও বেশি হেরোইন। এই হেরোইনের আনুমানিক বাজার মূল্য ১০ কোটি টাকারও বেশি বলে জানা গিয়েছে। মাদক কারবারের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ২ ব্যক্তিকে গ্রেফতর করা হয় বলে জানিয়েছে পুলিশ।

এর আগে তেঘরিয়া এলাকায় অভিযান চালান গোয়েন্দারা। ৯৯৫ গ্রাম হেরোইন উদ্ধার করে পুলিশ। খিদিরপুরেও অভিযান চালিয়ে গোয়েন্দারা ১ হাজার ৬২৭ গ্রাম হেরোইন উদ্ধার করেন।