Fraud Case: ইছাপুর রাইফেল ফ্যাক্টরিতে চাকরি দেওয়ার নামে ১১ লক্ষ টাকার প্রতারণার অভিযোগ, কাঠগড়ায় বিজেপি নেতা

Fraud Case: প্রতারিত হয়েছে বুঝতে পেরে, তাঁরা প্রশাসনের দ্বারস্থ হন। পুলিশও বিষয়টি খতিয়ে দেখে নিশ্চিত করে যে তাঁরা প্রতারিত হয়েছেন।

Fraud Case: ইছাপুর রাইফেল ফ্যাক্টরিতে চাকরি দেওয়ার নামে ১১ লক্ষ টাকার প্রতারণার অভিযোগ, কাঠগড়ায় বিজেপি নেতা
বাঁ দিকে- অভিযুক্ত
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2022 | 12:18 PM

উত্তর ২৪ পরগনা: ইছাপুর রাইফেল ফ্যাক্টরিতে কাজ দেওয়ার নাম করে ১১ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠল বিজেপি নেতার বিরুদ্ধে। বেলঘড়িয়া থানার পূর্ব আলিপুর এলাকার ব্যবসায়ী জয়ন্ত দাসের মেয়ের ইছাপুর রাইফেল ফ্যাক্টরিতে চাকরির চেষ্টা করছিলেন। জয়ন্ত দাসের সঙ্গে পূর্ব পরিচয় ছিল বিজেপি পরিচালিত ইউনিয়নের ভাইস প্রেসিডেন্ট সঞ্জয় প্রসাদের। প্রতারিতের বক্তব্য অনুযায়ী, বিজেপি নেতা সঞ্জয় প্রসাদ ব্যবসায়ী জয়ন্ত দাসের মেয়ে পিয়ালি দাসের চাকরি ইছাপুর রাইফেল ফ্যাক্টরিতে করে দেওয়ার নাম করে ১১ লক্ষ টাকা নিয়েছিলেন।

অভিযোগ, সময় পেরিয়ে যাওয়ার পরও চাকরির নিয়োগপত্র হাতে না পেয়ে তাঁরা বারবার সঞ্জয় প্রসাদের সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু সঞ্জয় বিষয়টি এড়িয়ে যেতে থাকেন। এরপর বেশি চাপ দিলে চাকরির জন্য কাশীপুর রাইফেল ফ্যাক্টরি থেকে পিয়ালি দাসের নামে জাল নথি বের করেন সঞ্জয়। বিষয়টি ধরে ফেলেন পিয়ালি ও তাঁর বাবা।

প্রতারিত হয়েছে বুঝতে পেরে, তাঁরা প্রশাসনের দ্বারস্থ হন। পুলিশও বিষয়টি খতিয়ে দেখে নিশ্চিত করে যে তাঁরা প্রতারিত হয়েছেন। তারপর ব্যবসায়ী জয়ন্ত দাস ওই বিজেপি নেতা সঞ্জয় প্রসাদের বিরুদ্ধে বেলঘরিয়া থানা ও নোয়াপাড়া থানায় অভিযোগ দায়ের করেন। পাশাপাশি তিনি বারাকপুর পুলিশ কমিশনারেটের অফিসেও অভিযোগ দায়ের করেন।

কিন্তু লিখিত অভিযোগ পেয়েও পুলিশ প্রশাসন কোনও পদক্ষেপ করেনি বলে অভিযোগ জয়ন্ত দাসের। অভিযুক্ত বিজেপি নেতা ইছাপুর রাইফেল ফ্যাক্টরিতে কর্মরত। তবে এই ঘটনার পর থেকেই তিনি গা ঢাকা দিয়েছেন।

জয়ন্ত বলেন, “মেয়ের বিয়ের জন্য জমানো টাকা চাকরির জন্য দিয়েছিলাম। সেই পুঁজিও শেষ। অন্য কোন পরিবার যেন এইরকম প্রতারণার শিকার না হয়।”

বিজেপির বারাকপুর সাংগঠনিক জেলা সভাপতি সন্দীপ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, সঞ্জয় প্রসাদ তাঁদের দলের সঙ্গে যুক্ত নন। আইন আইনের মতো ব্যবস্থা নেবে। অভিযুক্তের শাস্তির দাবি জানিয়েছেন তিনিও।