BSF : কোটি কোটি টাকার সোনার বিস্কুট ফেলে রেখেই ইছামতিতে ঝাঁপ! চোরাচালানের ছক বানচাল BSF-এর

Gold Seized: চোরাচালানকারীদের থেকে বাজেয়াপ্ত হয়েছে ৩২১ টি সোনার বিস্কুট। সেই সঙ্গে চারটি সোনার বার এবং একটি সোনার কয়েনও উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া সোনার মোট ওজন প্রায় সাড়ে ৪১ কেজি, যার বাজারমূল্য আনুমানিক ২১ কোটি ২২ লাখ টাকা।

BSF : কোটি কোটি টাকার সোনার বিস্কুট ফেলে রেখেই ইছামতিতে ঝাঁপ! চোরাচালানের ছক বানচাল BSF-এর
বড় সাফল্য বিএসএফ-এর
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jul 22, 2022 | 7:07 PM

উত্তর ২৪ পরগনা : চোরাচালানের বড়সড় ছক বানচাল করল সীমান্ত রক্ষী বাহিনী। সীমান্ত দিয়ে ইছামতি নদীর ধার দিয়ে পাচার করার চেষ্টা করা হচ্ছিল সোনার বিস্কুট। সীমান্ত রক্ষী বাহিনীর কাছে এই নিয়ে আগে থেকেই খবর ছিল। সেই তথ্যের ভিত্তিতে আগে থেকেই সতর্ক ছিলেন জওয়ানরা। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনা জেলার গুনার মাঠ সীমান্ত চৌকিতে। দক্ষিণবঙ্গের ভারত – বাংলাদেশ সীমান্তবর্তী অবস্থিত ইছামতি নদীর পাড় দিয়ে বিশাল অঙ্কের ওই সোনা চোরাচালানের চেষ্টা করা হচ্ছিল। সেই সময়েই সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা পাচারকারীদের ধরে ফেলেন। চোরাচালানকারীদের থেকে বাজেয়াপ্ত হয়েছে ৩২১ টি সোনার বিস্কুট। সেই সঙ্গে চারটি সোনার বার এবং একটি সোনার কয়েনও উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া সোনার মোট ওজন প্রায় সাড়ে ৪১ কেজি, যার বাজারমূল্য আনুমানিক ২১ কোটি ২২ লাখ টাকা।

সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানদের কাছে গোপন সূত্র মারফত আগে থেকেই খবর ছিল। সেই মতো ওই এলাকায় কড়া নজরদারি শুরু করা হয়। বৃহস্পতিবার সেই সময় সন্ধে হয়ে এসেছিল। ঘড়ির কাঁটায় তখন প্রায় সন্ধে সাড়ে ৬ টা। ইছামতি নদীপথে একটি নৌকা ভারতীয় ভূভাগের দিকে আসতে দেখেন সীমান্তে প্রহরার থাকা জওয়ানরা। ওই নৌকায় ৭-৮ জন সন্দেহভাজন চোরাচালানকারী ছিল বলে জানা গিয়েছে।

এই খবরটিও পড়ুন

বিষয়টি দেখা মাত্র ওই নৌকার দিকে এগিয়ে যান সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা। বেগতিক দেখে চোরাচালানকারীরা ওই বিশাল অঙ্কের সোনা ফেলে রেখেই নৌকা থেকে নদীতে ঝাঁপ দেয় এবং বাংলাদেশের দিকে চলে যায়। এরপর সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা ওই ঘটনায় পাঁচটি ব্যাগ উদ্ধার করেন। ওই ব্যাগগুলির মধ্যে থেকেই উদ্ধার হয় ৩২১ টি সোনার বিস্কুট, চারটি সোনার বার এবং একটি সোনার কয়েন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla