Basirhat School: পরীক্ষা দিতে বসেই অসুস্থ একের পর এক ছাত্রী, মানসিক সমস্যা নাকি অন্য কিছু ধন্দে স্কুল কর্তৃপক্ষ

Basirhat: উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার হাড়োয়া থানার কুলটি গ্রাম পঞ্চায়েতের কামারগাতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ঘটনা।

Basirhat School: পরীক্ষা দিতে বসেই অসুস্থ একের পর এক ছাত্রী, মানসিক সমস্যা নাকি অন্য কিছু ধন্দে স্কুল কর্তৃপক্ষ
অসুস্থ একের পর ছাত্রী (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 30, 2022 | 12:36 PM

বসিরহাট: স্কুলে পরীক্ষা চলছিল। প্রতিদিনের মতো বিদ্যালয়ে এসেছিল ছাত্রীরা পরীক্ষা দিতে। কিন্তু তখনই ঘটে গেল বিপত্তি। আচমকা অসুস্থ হয়ে পড়তে থাকল একের পর এক পড়ুয়া। যার জেরে তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে ওই এলাকায়।

উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার হাড়োয়া থানার কুলটি গ্রাম পঞ্চায়েতের কামারগাতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ঘটনা। সেখানে পরীক্ষা দিতে এসেছিল ছাত্রীরা। তখনই আচমকা অসুস্থ হয়ে পড়ে একের পর এক পড়ুয়া। হক চকিয়ে যায় সকলে। বিদ্যালয় কর্তৃপক্ষ তড়িঘড়ি তাদেরকে উদ্ধার করে স্থানীয় নলমুড়ি হাসপাতালে নিয়ে যায়। সেখানে কয়েক ঘণ্টা চিকিৎসার পর আবারও তাদের বিদ্যালয়ে ফিরিয়ে আনা হয়।

বিষয়টি নিয়ে স্কুল কর্তৃপক্ষ বলেন, ‘দুটি হোস্টেল মিলিয়ে ১৭০ জন থাকে। প্রতিদিনই কেউ না কেউ অসুস্থ হতেই থাকে। তাদের অভিভাবকদের সঙ্গে আমরা কথা বলে জানতে পেরেছি কারোর মহিলা সংক্রান্ত সমস্যা থেকে হচ্ছে। কারোর আবার অ্যালার্জী থেকে হচ্ছে। সেই কারণে আমরা স্থানীয় চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। হোস্টেলেও চিকিৎসা ব্যবস্থা রয়েছে। আজ থেকে পরীক্ষা চালু হচ্ছে। মূলত দেখা যাচ্ছে মানসিক সমস্যা থেকেই ওদের অসুস্থতা দেখা দেয়। আজ স্কুলে পরীক্ষা চলছে। ফলত ওরা মানসিকভাবে চিন্তায় ছিল। একজনের দেখাদেখি অপরজনও অসুস্থ হয়ে পড়েছে। তবে এই রকম হয় না। ওদের মা-বাবাদের সঙ্গে আমরা কথা বলেছি। ওরা নিজেরাই বলেছেন যে বাচ্চাগুলো মানসিকভাবে দুর্বল।’

এক অভিভাবক বলেন, ‘আমার মেয়ে অনেক দিন ধরেই অসুস্থ ছিল। ডাক্তার দেখিয়েছিলাম। স্বাস্থ্য পরীক্ষা হয়েছে। ওষুধগুলো দীর্ঘ মেয়াদি। সেই কারণেই হয়ত এমন অসুস্থতা।’