Didir Doot: তৃণমূলের নিজেদের মধ্যে ঝামেলা, গোটরায় বন্ধ হয়ে গেল ‘দিদির দূত’

Basirhat: বসিরহাট দক্ষিণ বিধানসভার গোটরা গ্রাম পঞ্চায়েতের লক্ষণকাটি পাড়েরহাট এলাকা। সেখানে মঙ্গলবার দিদির দূত কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছিল।

Didir Doot: তৃণমূলের নিজেদের মধ্যে ঝামেলা, গোটরায় বন্ধ হয়ে গেল 'দিদির দূত'
তৃণমূলের গোষ্ঠী-কোন্দলে উত্তপ্ত (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2023 | 7:42 PM

বসিরহাট: পঞ্চায়েত ভোট সামনে। সেই কারণে জমি শক্ত করতে মরিয়া শাসকদল তৃণমূল (TMC)। জন সংযোগ আরও বাড়াতে দিদির সুরক্ষা কবচ কর্মসূচি শুরু করেছে তারা। যেখানে ‘দিদির দূত’ জন প্রতিনিধিরা বিভিন্ন স্থানে যাচ্ছেন। এবং জনগণের সুবিধা অসুবিধা তুলে ধরছেন। এত কিছু পরও দলের অন্দরের কোন্দল কিন্তু থামছে না। আর সেই একই ছবি উঠে এল বসিরহাটে (Basirhat)। সেখানে তৃণমূলের (TMC Clash) কোন্দলের জেরে বন্ধই হয়ে গেল ‘দিদির দূত’ কর্মসূচি।

বসিরহাট দক্ষিণ বিধানসভার গোটরা গ্রাম পঞ্চায়েতের লক্ষণকাটি পাড়েরহাট এলাকা। সেখানে মঙ্গলবার দিদির দূত কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছিল। সেই সময়েই বসিরহাট দক্ষিণের তৃণমূলের বিধায়ক সপ্তর্ষি বন্দ্যোপাধ্যায়ের সামনে বিক্ষোভ দেখায় তৃণমূলের এক গোষ্ঠী। তখন মঞ্চে উপস্থিত ছিলেন তৃণমূলের বসিরহাট এক নম্বর ব্লক সভাপতি নজরুল হক সহ অন্যান্য তৃণমূল নেতৃত্ব। বসিরহাট এক নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি নজরুল হককে ঘিরে বিক্ষোভও দেখানো হয়। এমনকি মাইকের তারও কেটে দেওয়া হয়।

প্রসঙ্গত, ঘটনার কিছুক্ষণ পরই মঞ্চ ছেড়ে চলে যান উত্তর ২৪ পরগণা জেলা পরিষদের সদস্য শাহানুর মণ্ডল ও তাঁর অনুগামীরা। তারপরেই এই ঘটনা ঘটায় স্বভাবতই গোষ্ঠীদ্বন্দ্বের আঁচ লক্ষ্য করা গিয়েছে। এরপর এই ঘটনার জেরে দিদির দূত কর্মসূচি বন্ধ হয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বসিরহাট থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পৌঁছয়। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল‍্য ছাড়িয়েছে।

তৃণমূলের ব্লক সভাপতি নজরুল হক তিনি বলেন, “আমরা মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এখানে দূত হয়ে এসেছি। যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের জন্য আমি ক্ষমাপ্রার্থী।” যদিও এ ব্যাপারে উত্তর ২৪ পরগণা জেলা পরিষদের সদস্য শাহানুর মণ্ডলের কোনও মন্তব্য করতে চাননি।