‘BSF-কে দলের সিকিউরিটি ফোর্স করে ফেলেছে বিজেপি’, বাগদার গণধর্ষণ কাণ্ডে সুর চড়াচ্ছে তৃণমূল

Kunal Ghosh: “অবৈধ অনুপ্রবেশ যদি হয়ে থাকে তার জন্য দায়ী বিজেপির এই সিকিউরিটি ফোর্স। ফলে আমরা বাগদায় যে ঘটনা ঘটেছে তার জন্য সবদিক থেকে আমাদের দল, পুলিশ-প্রশাসন সতর্ক থাকছে।” তোপ কুণালের।

‘BSF-কে দলের সিকিউরিটি ফোর্স করে ফেলেছে বিজেপি’, বাগদার গণধর্ষণ কাণ্ডে সুর চড়াচ্ছে তৃণমূল
ছবি - আক্রমণে কুণাল
Follow Us:
| Edited By: | Updated on: Aug 28, 2022 | 8:38 PM

বাগদা: বাগদায় (Bagda) গণধর্ষণ কাণ্ড নিয়ে বিগত কয়েকদিন ধরেই সুর চড়িয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। রবিবার বাগদায় একটি প্রতিবাদ মিছিলের কথা আগেই ঘোষণা করা হয়েছিল ঘাসফুল শিবিরের তরফে। রবিবার বিকেলে কাশীপুর গ্রামসাভা উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সভায় উপস্থিত ছিলেন রাজ্য তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh), নারী ও শিশু কল্যাণ দপ্তরের মন্ত্রী শশী পাঁজা, বারাসাত লোকসভা কেন্দ্রের সাংসদ কাকলি ঘোষ দস্তিদার সহ বহু তৃণমূল নেতাই। এদিন বিএসএফকে (BSF) সামনে রেখে বিজেপির বিরুদ্ধে সুর চড়াতে দেখা যায় কুণালকে। “বিএসএফের ভালো ভাল ছেলেদেরকে নিয়ে বিজেপি নেতাদের বডিগার্ড বানানো হচ্ছে।” বলেও তোপ দাগতে দেখা যায় কুণালকে। 

বিজেপির বিরুদ্ধে তীব্র আক্রমণ শানিয়ে কুণাল বলেন, “বিএসএফকে বিজেপির সিকিউরিটি ফোর্সে পরিণত করে ছেড়েছে। রাজনীতি করাচ্ছে। সন্ত্রাসের কাজ করাচ্ছে। ধর্ষণের কাজ করাচ্ছে। এটা কী করে হতে পারে। আমরা যা শুনেছি তা আমাদের দলের নেতৃত্বকে জানাব। যা চলছে তা চলতে পারে না। অবৈধ অনুপ্রবেশ যদি হয়ে থাকে তার জন্য দায়ী বিজেপির এই সিকিউরিটি ফোর্স। ফলে আমরা বাগদায় যে ঘটনা ঘটেছে তার জন্য সবদিক থেকে আমাদের দল, পুলিশ-প্রশাসন সতর্ক থাকছে। কিন্তু, এখানে সীমান্তকে ঘিরে যে ভয়ের পরিবেশ, সন্ত্রাসের পরিবেশ দেখে গেলাম তা দলকে জানাব। দলীয় নেতৃত্ব নিশ্চতভাবে পরবর্তী পদক্ষেপ নেবেন।”

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতে উত্তর ২৪ পরগনার (North 24 pargana) বাগদা সীমান্তের জিৎপুর বিওপির পাশে এক তরুণীকে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগ উঠেছে বিএসএফ-এর (BSF) ৬৮ নম্বর ব্যাটেলিয়ানের দুই জওয়ানের বিরুদ্ধে। তাঁর সন্তানের সামনেই তাঁর উপরে নির্যাতনের অভিযোগ করেছেন নির্যাতিতার মা। ইতিমধ্যেই তরুণীর অভিযোগ পাওয়ার পর অভিযুক্তদের গ্রেফতার করেছে পুলিশ। এদিকে এ ঘটনার খবর মেলার পরেই নড়েচড়ে বসে বিএসএফের সদর দফতর। উত্তর ২৪ পরগনার পুলিশ সুপারের কাছ থেকে গোটা ঘটনার রিপোর্ট চেয়ে পাঠানো হয়। অন্যদিকে ইতিমধ্য়েই  বিএসএফের অভ্যন্তরীণ তদন্ত কমিটিও তাঁদের রিপোর্ট তৈরি করে ফেলেছে বলে খবর। সাসপেন্ড করা হয়েছে দুই অভিযুক্ত বিএসএফ জওয়ানকে।