CM Mamata Banerjee: ‘কী নাম? কী হতে চাও বড় হয়ে?’, কচিকাঁচাদের কাছে মমতা যেন নতুন দিদিমণি

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: সায়নী জোয়ারদার

Updated on: Nov 30, 2022 | 8:10 PM

CM Mamata Banerjee: মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন ছবি প্রায়ই দেখা যায়। বাচ্চাদের সঙ্গে মিশে যাওয়ার ক্ষমতা তাঁর সত্যিই প্রশংসনীয়।

CM Mamata Banerjee: 'কী নাম? কী হতে চাও বড় হয়ে?', কচিকাঁচাদের কাছে মমতা যেন নতুন দিদিমণি
শ্রেণিকক্ষে মমতা বন্দ্যোপাধ্যায়।

উত্তর ২৪ পরগনা: হাসনাবাদের খাঁপুকুরে কচিকাঁচাদের ক্লাসরুমে কার্যত দিদিমণির ভূমিকায় দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamata Banerjee)। নতুন জামাকাপড় হাতে তুলে দেওয়ার পাশাপাশি দেওয়ালে মণীষীদের টাঙানো ছবি দেখিয়ে জানতে চাইলেন পড়ুয়ারা মণীষীদের নাম জানেন কি না। শ্রেণিকক্ষের একদিকের দেওয়ালে টাঙানো কাজী নজরুল ইসলামের ছবি, উল্টোদিকের দেওয়ালে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, ক্ষুদিরাম বসু, নেতাজি সুভাষচন্দ্র বসু, রবীন্দ্রনাথ ঠাকুরের ছবি। এক এক করে মণীষীদের ছবি দেখিয়ে মুখ্যমন্ত্রী জানতে চান পড়ুয়ারা তাঁদের চেনেন কি না? এক‌ইসঙ্গে আগামিদিনে পড়ুয়ারা কে কী হতে চায় তাও জানতে চান রাজ্যের প্রশাসনিক প্রধান। কেউ বলে, মাস্টারমশাই হতে চায়, কারও ইচ্ছা চিকিৎসক হবে। ছোট ছোট বাচ্চাগুলোর জবাব শুনে মুখ্যমন্ত্রী বলেন, ‘ভেরি গুড’।

মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন ছবি প্রায়ই দেখা যায়। বাচ্চাদের সঙ্গে মিশে যাওয়ার ক্ষমতা তাঁর সত্যিই প্রশংসনীয়। অধিকাংশ সময়ই মুখ্যমন্ত্রীর সঙ্গে চকোলেটের কৌটো থাকে। বিভিন্ন জায়গায় গিয়ে বাচ্চাদের হাতে চকোলেট তুলে দিতেও দেখা যায় তাঁকে। একেবারে পুচকে বাচ্চাকেও তিনি পরম স্নেহে কোলে তুলে নিয়েছেন, এমন ছবিও দেখা গিয়েছে বহুবার।

এই খবরটিও পড়ুন

দু’দিনের জন্য হিঙ্গলগঞ্জ সফরে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার হিঙ্গলগঞ্জে সভা ছিল তাঁর। বুধবার লঞ্চে ইছামতী ঘুরে দেখেন তিনি। ইছামতী পার করে লঞ্চ গিয়ে থামে হাসনাবাদের এক ঘাটে। সেখানে খাঁপুকুর পঞ্চায়েত এলাকার একটি প্রাথমিক স্কুলে যান মুখ্যমন্ত্রী। ভরদুপুর বেলা। ক্লাসরুম ভর্তি ছাত্রছাত্রী। ক্লাসে ক্লাসে ঢুকে বাচ্চাদের সঙ্গে কথা বলেন তিনি। তুলে দেন নতুন পোশাক।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla