Durgapur: মমতার দুর্গাপুর সফরের দিনেই ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল পাণ্ডবেশ্বর, NIA তদন্তের দাবি জিতেন্দ্রর

Durgapur: বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি অভিযোগ ওই পরিত্যক্ত ঘরে বিপুল পরিমাণে বোমা মজুত ছিল। সেই বোমা বিস্ফোরণের কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে দাবি তাঁর।

Durgapur: মমতার দুর্গাপুর সফরের দিনেই ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল পাণ্ডবেশ্বর, NIA তদন্তের দাবি জিতেন্দ্রর
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 8:09 PM

পাণ্ডবেশ্বর: এদিনই দুর্গাপুরে ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ( CM Mamata Banerjee) প্রশাসনিক বৈঠক করেন। কিন্তু দুর্গাপুরের (Durgapur) যে জায়গায় তিনি বৈঠক করলেন তার থেকে মাত্র ২০ থেকে ২৫ কিলোমিটার দূরের পাণ্ডবেশ্বরের শ্মশানঘাট চত্ত্বর কেঁপে উঠল ভয়াবহ বিস্ফোরণে। সূত্রের খবর, এখানেই একটি পরিত্যক্ত বাড়ি থেকে এদিন প্রথম বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। যে বাড়িটিতে বিস্ফোরণ ঘটেছে তা একেবারে ধুলেতে মিশে গিয়েছে বলে জানা যাচ্ছে। ক্ষতিগ্রস্ত হয়েছে আশেপাশের আরও বেশ কিছু বাড়ি। বীরভূম এবং পশ্চিম বর্ধমানের অন্যতম সংযোগের মাধ্যম ভীমগড় ব্রিজ। সেই ব্রিজের কাছেই এই ভয়াবহ বিস্ফোরণে স্বভাবতই চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়।

এদিকে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি অভিযোগ ওই পরিত্যক্ত ঘরে বিপুল পরিমাণে বোমা মজুত ছিল। সেই বোমা বিস্ফোরণের কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে দাবি তাঁর। তাঁর আরও অভিযোগ, এ এলাকায় বোমা, পিস্তল, বিস্ফোরক সবই মজুত করা হচ্ছে। পঞ্চায়েত ভোটে অশান্তি পাকাতেই এ কাজ করা হচ্ছে। এ ঘটনায় এনআইএ তদন্তেরও দাবি জানিয়েছেন তিনি। পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হস্তক্ষেপেরও দাবি জানান তিনি। অন্যদিকে পান্ডবেশ্বরের বিজেপি নেতা জিতেন্দ্র চট্টোপাধ্যায়ের অভিযোগ, মুখ্যমন্ত্রীর জেলা সফরের সময়ে এই বিষ্ফোরণ ঘটিয়ে দুর্গাপুর নগর নিগমের নির্বাচন ও পঞ্চায়েত নির্বাচন রক্তাক্ত করার প্রস্তুতি নিচ্ছে তৃণমূল।

তবে,পান্ডবেশ্বরের বিধায়ক তৃণমূল নেতা নরেন্দ্রনাথ চক্রবর্তী বিজেপির বিরুদ্ধে ষড়যন্ত্রের পাল্টা অভিযোগ করেছেন। তবে, বিস্ফোরণের যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে পুলিশ। আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডেপুটি পুলিশ কমিশনার অভিষেক গুপ্তা ঘটনাস্থল পরিদর্শন করে জানান, প্রাথমিকভাবে বিষ্ফোরণের কোনও প্রমাণই মেলেনি।