Municipal Election: ভোটের আগে তাতছে কোলিয়ারি শহর, উজ্জ্বলের বিরুদ্ধে বিস্ফোরক জিতেন্দ্র তিওয়ারি

Municipal Election: ভোটের আগে তাতছে কোলিয়ারি শহর, উজ্জ্বলের বিরুদ্ধে বিস্ফোরক জিতেন্দ্র তিওয়ারি
পুরভোটের মুখে ফের তরজায় জিতেন-উজ্জ্বল। নিজস্ব চিত্র।

Asansol: জিতেন্দ্র তিওয়ারির কথায়, কুলটি পুরসভার চেয়ারম্যান থাকাকালীন উজ্জ্বল চট্টোপাধ্যায় ১৬ কোটি টাকা দেনা রেখে গিয়েছেন।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jan 28, 2022 | 11:40 AM

আসানসোল: পুরভোটের আগে ফের তরজায় আসানসোলের (Asansol) তাবড় দুই নেতা। ভোটের মুখে জোর আকচাআকচি কোলিয়ারি শহরে। সাবেক কুলটি পুরসভার ২০ বছরের চেয়ারম্যান, ১৫ বছরের বিধায়ক ছিলেন উজ্জ্বল চট্টোপাধ্যায়। কুলটিতে প্রচারে গিয়ে সেই উজ্জ্বল চট্টোপাধ্যায়কে বেলাগাম আক্রমণ করলেন আসানসোলের প্রাক্তন মেয়র তথা বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। দলীয় সভায় ২২ মিনিটের বক্তব্যে ১৭ মিনিট শুধু উজ্জ্বল চট্টোপাধ্যায়ের বিরুদ্ধেই সরব হলেন তিনি। জিতেনের কথায়, উজ্জ্বল চট্টোপাধ্যায় ‘দুর্নীতিগ্রস্ত, তোলাবাজ ও দলবাজির নায়ক’।

বৃহস্পতিবার কুলটির রাধানগরে বিজেপির কর্মিসম্মেলন ছিল। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে জিতেন্দ্র তিওয়ারি উজ্জ্বল চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে একের পর এক তোপ দাগেন। জিতেন্দ্র তিওয়ারির কথায়, কুলটি পুরসভার চেয়ারম্যান থাকাকালীন উজ্জ্বল চট্টোপাধ্যায় ১৬ কোটি টাকা দেনা রেখে গিয়েছেন। জিতেন্দ্রর দাবি, কুলটির জলপ্রকল্পের কাজে পরিকল্পনা ছাড়াই ১৬ কোটি টাকার পাইপ কিনেছিলেন কমিশনের জন্য। আসানসোলের প্রাক্তন মেয়রের কথায়, আসানসোল পুরনিগম যখন কুলটিতে জলপ্রকল্পের কাজ করতে গিয়েছে, উজ্জ্বল চট্টোপাধ্যায় লোক পাঠিয়ে সে কাজ বন্ধ করিয়ে দিয়েছেন।

একইসঙ্গে জিতেন্দ্র তিওয়ারি বলেন, “উনি নিয়মিত বিকেলে চলবলপুরের অফিসে যেতেন। ওখানে কাজ ছিল সারা দিন কী কালেকশন হল তার হিসাব নেওয়া। নিজের ভাগ নিয়ে তারপর বাড়ি ফিরত। আবার বলছেন, উনি নাকি খুব সৎ লোক। কুলটির মানুষ উজ্জ্বলের ভেক দেখতে দেখতে হয়রান হয়ে গেল। সেই মানুষ আবার ভোটে দাঁড়িয়েছে।” পাশাপাশি জিতেন্দ্রর অভিযোগ, কুলটির অভিজ্ঞ ও প্রবীণ তৃণমূল নেতাদের টিকিট না দিয়ে বা গোঁজ প্রার্থী দাঁড় করিয়ে উজ্জ্বল বারবার হারিয়েছেন। আসানসোলের প্রাক্তন মেয়রের ব্যাখ্যা, উজ্জ্বল চট্টোপাধ্যায় কুলটিতে নিজের বিকল্প তৈরি করতে চাননি। এরফলে তৃণমূলেরও ক্ষতি করেছেন বলেই দাবি তাঁর।

যদিও এর জবাবে উজ্জ্বল চট্টোপাধ্যায় বলেন, “জিতেন তিওয়ারি যখন পুরনিগমে মেয়র পদ থেকে সরেন তার পর থেকে এখনও কত টাকা কর্পোরেশনের বকেয়া আছে সেগুলি বলছেন না কেন? তা হলে ১৬ কোটি টাকা বাকি আছে এটা অস্বাভাবিক কিছু তো হতে পারে না। জিতেন এমন কিছু নয় যে ওর কথার জবাব দিতে হবে। লোক নিয়ে কোথায় বাধা দেওয়া হয়েছে একটা প্রমাণ দেখাক না। মিথ্যা অভিযোগ তুলে কোনও লাভ নেই। আসানসোলে দলের কী সর্বনাশ করে গিয়েছে, তা সকলেই জানে। আমাদের জন্য ভাল যে ও দলটা ছেড়ে গিয়েছে। কাজে বাধা দেওয়ার অভিযোগ ও তোলে কী করে। একজন কাউন্সিলর বলুক তো এ কথা। দুর্নীতি, টাকা কালেকশন নিয়ে জিতেন তো বলবেই, ও তো ওই রকমই লোক।”

আরও পড়ুন: কোনওভাবেই মিলছে না ‘ক্লু’, কাঁকুরগাছির অভিজিৎ ‘খুনে’ অভিযুক্তদের ধরে দিতে পারলেই মোটা টাকার পুরস্কার সিবিআই-এর

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA