Cow Theft : রাতে খড় দিয়ে ঘুমোতে গিয়েছিলেন, সকালে গোয়ালে ঢুকে মাথায় হাত

Cow Theft : গ্রামবাসীদের অভিযোগ, এর আগেও এই এলাকায় একাধিক গরু চুরি হয়েছে। তারপরও পুলিশের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

Cow Theft : রাতে খড় দিয়ে ঘুমোতে গিয়েছিলেন, সকালে গোয়ালে ঢুকে মাথায় হাত
এক রাতে পাঁচটি গরু চুরি হয়েছে
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 10:56 PM

দাসপুর : ঘুমোতে যাওয়ার আগে খড় দিয়ে শিংয়ে হাত বুলিয়ে দিয়েছিলেন। সকালে গোয়ালঘর খুলতে গিয়েই চক্ষু চড়কগাছ। গোয়ালঘরের দরজার তালা ভাঙা। তখনই বুক কেঁপে ওঠে। ভেতরে ঢুকে দেখেন, গোয়ালে গরু নেই। বুঝতে বাকি রইল না, চোরেরা গরু (Cattle Theft) নিয়ে গিয়েছে। পশ্চিম মেদিনীপুরের দাসপুরের গুড়লি গ্রামের ঘটনা। গতকাল রাতে একাধিক পরিবারের মোট ৫টি গরু নিয়ে গিয়েছে চোরেরা। চুরি যাওয়া পাঁচটি গরুর মূল্য আড়াই লক্ষ টাকা। দাসপুর থানায় অভিযোগ দায়ের হয়েছে।

বছর ষাটেকের নিকুঞ্জ জানা জানান, তাঁর দুটি গরু ছিল। আজ সকালে ঘুম থেকে উঠে দেখেন গোয়ালঘরের তালা ভাঙা। নেই গরু। দড়ি কেটে কেউ বা কারা নিয়ে গেছে তাঁর দুটি গরুই। গ্রামেরই অপর এক বাসিন্দা কানন বালারও ২টি গরু চুরি হয়েছে। গুণধর সামন্ত নামে আর এক ব্যক্তির বাড়ি থেকেও একটি গরু রাতের অন্ধকারে চুরি করে নিয়ে গিয়েছে চোরেরা।

গ্রামবাসীদের অভিযোগ, এর আগেও এই এলাকায় একাধিক গরু চুরি হয়েছে। তারপরও পুলিশের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। এক মহিলা বলেন, গতকাল সকালে এক ব্যক্তি গরু নিয়ে যাচ্ছিলেন। তিনি জানতে চেয়েছিলেন, গরু বিক্রি করবে কি না। তাঁরা না বলেছিলেন। তখন ওই ব্যক্তি বলেছিলেন, তাহলে চুরি করে নিয়ে যাব। রাতেই ৫টি গরু চুরি হয়েছে। এই ঘটনার সঙ্গে ওই ব্যক্তি জড়িত থাকতে পারেন বলে তাঁদের সন্দেহ। ওই ব্যক্তিকে তাঁরা চেনেন না বলে জানালেন। পরপর গরু চুরি হলেও পুলিশ কোনও ব্যবস্থা নিতে পারছে না বলে ক্ষোভ উগরে দিলেন তাঁরা।

ঘাটাল মহকুমা পুলিশ আধিকারিক অগ্নিশ্বর চৌধুরী বলেন , ঘটনার তদন্ত করা হচ্ছে। গরু চুরিতে যারা জড়িতে, তাদের অবিলম্বে গ্রেফতার করা হবেন। গরু চুরির ঘটনায় কোনও গরু পাচারকারী জড়িত আছে কি না, তা ভাবাচ্ছে পুলিশকে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানালেন মহকুমা পুলিশ আধিকারিক।