Ghatal Bridge Collapsed: সাঁকোর একদিকে সংকীর্তনের দল, উল্টোদিকে তখন যাত্রী ঠাসা টোটো…অতঃপর এড়ানো গেল না বিপর্যয়

Ghatal Bridge Collapse: প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বাঁশের সাঁকোটি। বহন ক্ষমতার থেকে বেশি মানুষ সাঁকোয় উঠে পড়াতেই দুর্ঘটনা। নদীতে এই সময় জল কম ছিল।

Ghatal Bridge Collapsed: সাঁকোর একদিকে সংকীর্তনের দল, উল্টোদিকে তখন যাত্রী ঠাসা টোটো...অতঃপর এড়ানো গেল না বিপর্যয়
ঘাটালে সাঁকো ভেঙে বিপত্তি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2021 | 2:27 PM

পশ্চিম মেদিনীপুর: ঝুমি নদীর উপর বাঁশের সাঁকো ভেঙে পড়েছে। আহত অন্তপক্ষে ১৫। বিপর্যয় ঘাটালের মনসুকা গ্রামে। পারাপার করতে গিয়ে সাঁকো ভেঙে বহু মানুষ নদীতে পড়ে যান। স্থানীয়রাই প্রাথমিকভাবে উদ্ধারকাজ শুরু করেন। আহতদের উদ্ধার করে ঘাটাল (Ghatal) মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল থানার মনশুকা এলাকায় বাঁশের সাঁকো দীর্ঘদিনের। প্রতিদিন ওই সাঁকো দিয়ে দুই গ্রামের হাজার খানেক মানুষ নিত্য যাতায়াত করেন। গ্রামে হরিনাম সংকীর্তন চলছিল। এদিন দুর্ঘটনার সময়ে সংকীর্তনের একটি দল সাঁকোর পার হচ্ছিল। উল্টোদিক থেকে আসছিল একটি যাত্রীবাহী টোটো।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বাঁশের সাঁকোটি। বহন ক্ষমতার থেকে বেশি মানুষ সাঁকোয় উঠে পড়াতেই দুর্ঘটনা। নদীতে এই সময় জল কম ছিল। প্রায় প্রত্যেকেই নদীতে পড়ে যান। বালির ওপর পড়েন অনেকে। ৬০ জন মতো আহত হয়েছেন। তাঁদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক।

আহতদের মধ্যে শিশু ও মহিলারাও রয়েছেন। আহতদের ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিস জানিয়েছে, নদীতে জল কম থাকার জন্য কেউ নিখোঁজ হননি। সবাইকে উদ্ধার করা সম্ভব হয়েছে। বর্তমনে বন্ধ যোগাযোগ।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন ঘাটালের মহকুমা শাসক, পঞ্চায়েত সমিতির সভাপতি দিলীপ মাঝি। দ্রুত আহতদের হাসপাতালে পাঠানো রয়েছে। তাঁদের বেশিরভাগেরই অবস্থা স্থিতিশীল। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, “এত মানুষ সাঁকোতে এর আগে কখনও ওঠেনি। একটা সংকীর্তনের দল উঠে পড়ে সাঁকোয়। উল্টোদিক থেকে আবার টোটোও চলে আসে। তখনই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে।” গ্রাম পঞ্চায়েতের তরফ থেকে ওই সাঁকোর পোলটি তৈরি করা হয়েছিল। যে ঠিকাদার সংস্থা পোলটি তৈরি করেছিল, তাদেরও জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গিয়েছে।

এ প্রসঙ্গে ঘাটালের বিধায়ক শীতল কপাট বলেন, “আমাদের ঘাটালে অনেক জায়গাতেই যেভাবে সাঁকো নির্মীত হয়েছে, তার গুণগত মান নিয়ে প্রশ্ন রয়েছে। এসডিপিও-কে বলেছি, ঘাটালের অনান্য সাঁকোগুলি কীভাবে নির্মীত হয়েছে, তা যেন তদন্ত করে দেখা হয়। আদৌ ভালো মানের জিনিস দিয়ে সাঁকো নির্মীত হয়েছে কিনা, দেখতে হবে।”

আরও পড়ুন: Child Death: ২৪ ঘণ্টা না পেরতেই ফের জ্বরে মৃত্যু সদ্যোজাতর, ‘মরসুমি’ বলেই আখ্যা রায়গঞ্জ মেডিক্যালের

আরও পড়ুন: Kolkata Book Fair 2022: সুখবর! একুশের মনখারাপ কাটিয়ে অবশেষে ফিরছে বইমেলা, কবে কখন জেনে নিন…