Mamata Banerjee: ‘কাজ করতে গেলে ভুল হতে পারে, তাই বলে…’, ২৫ হাজার চাকরি বাতিলের রায় নিয়ে বললেন মমতা

Mamata Banerjee: নিয়োগ বাতিলের রায় প্রসঙ্গে মমতা বলেন, "টিচারদের চাকরি খেয়ে নিল, যেন মগের মুলুক। আমি আইনটা একটু-আধটু জানি। আমি নিজেও একজন আইনজীবী। প্রশাসনের আধিকারিকরাও সুপ্রিম কোর্টে গিয়েছে, ছাত্রছাত্রীরাও গিয়েছে।"

Mamata Banerjee: 'কাজ করতে গেলে ভুল হতে পারে, তাই বলে...', ২৫ হাজার চাকরি বাতিলের রায় নিয়ে বললেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায় Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2024 | 4:39 PM

মেদিনীপুর: নিয়োগ দুর্নীতি মামলায় হাইকোর্টের রায়ে ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিল হয়েছে। চাকরিহারাদের মধ্য়ে রয়েছেন শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষাকর্মীরা। আদালত এই রায় দেওয়ার পর থেকে বারবার চাকরিহারাদের পাশে থাকার কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার মমতা বললেন, ‘ভুল হতেই পারে। ভুল হলে সংশোধন করে দেওয়া হবে।’ তবে প্রায় ২৬ হাজার চাকরি বাতিল হওয়ার বিষয়টি মেনে নিতে পারছেন না মমতা। বৃহস্পতিবার মেদিনীপুরের জনসভা থেকেও সেই ইস্যুতে সওয়াল করেন তিনি, আঙুল তোলেন বিজেপির দিকে।

নিয়োগ বাতিলের রায় প্রসঙ্গে মমতা বলেন, “টিচারদের চাকরি খেয়ে নিল, যেন মগের মুলুক। আমি আইনটা একটু-আধটু জানি। আমি নিজেও একজন আইনজীবী। প্রশাসনের আধিকারিকরাও সুপ্রিম কোর্টে গিয়েছে, ছাত্রছাত্রীরাও গিয়েছে।”

এরপরই মমতা দাবি করেন, ভুল হতেই পারে। বলেন, “আমি বলেছি, কাজ করতে গিয়ে যদি কোনও ভুল হয়, সংশোধন করে দেব। সময় দাও, কোনও অসুবিধা নেই। সবাই সব কাজ সঠিকভাবে সমানভাবে করতে পারে না।” নেতাজির কথা উল্লেখ করে মমতা বলেন, “নেতাজি তাঁর বইতে লিখেছিলেন, রাইট টু মেক ব্লান্ডার। মানুষের অধিকার আছে ভুল করার। ভুল করলে সংশোধন করে দাও।”

মমতার দাবি, এই রায়ের ক্ষেত্রে গণতন্ত্রে আঘাত করা হয়েছে। মুখ্যমন্ত্রী বলেন, “বিচারপতিদের অসম্মান করি না। গণতন্ত্র আজ কাঁদছে। আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে চাকরি কেড়ে নেওয়া হয়েছে।” এই রায়ের জন্যও বারবার বিজেপিকেই দায়ী করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ‘হাইকোর্টকে কিনে নিয়েছেন’ বলেও মন্তব্য করেন মমতা।