Students Road Blockade: দীর্ঘদিনের সমস্যা থেকে মুক্তি চেয়ে পথ অবরোধ কেশপুরের স্কুল পড়ুয়াদের

Protest of Students: অবিলম্বে যাতে রাস্তা মেরামত করা হয়, সেই দাবি নিয়েই সোমবার পথ অবরোধ করে কেশপুরের গোটগেড়িয়া উচ্চ বিদ্যালয়ের পড়ুয়ারা।

Students Road Blockade: দীর্ঘদিনের সমস্যা থেকে মুক্তি চেয়ে পথ অবরোধ কেশপুরের স্কুল পড়ুয়াদের
পড়ুয়াদের পথ অবরোধ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2022 | 6:27 PM

কেশপুর : থাকার কথা স্কুলে। কিন্তু ওঁরা আজ স্কুলের বদলে রাস্তায়। হাতে প্ল্যাকার্ড নিয়ে প্রতিবাদে সামিল। বৃষ্টিতে ভিজেই চলল প্রতিবাদ। পথ অবরোধ। সোমবার এমনই ঘটনার সাক্ষী থাকল পশ্চিম মেদিনীপুরের কেশপুর থানা এলাকার ঝলকা চাতাল সংলগ্ন এলাকা। কিন্তু কেন হঠাৎ এই রাস্তা অবরোধ করে প্রতিবাদ দেখাল ছোট ছোট এই ছেলেমেয়েরা? কোন দাবি দাওয়া পূরণের জন্য রাস্তায় নামতে হল ওদের? দাবি ওদের একটাই। স্কুলে যাওয়ার রাস্তাটি দীর্ঘদিন ধরে অবহেলায় পড়ে রয়েছে। অবিলম্বে যাতে রাস্তা মেরামত করা হয়, সেই দাবি নিয়েই সোমবার পথ অবরোধ করে কেশপুরের গোটগেড়িয়া উচ্চ বিদ্যালয়ের পড়ুয়ারা।

কেশপুর থানা এলকারা এই গোটগেড়িয়া উচ্চ বিদ্যালয়ে যাওয়ার জন্য একটিই রাস্তা রয়েছে। অথচ সেই স্কুলে যাওয়ার রাস্তাটি দীর্ঘদিন ধরে অবহেলায় পড়ে রয়েছে। এখন বর্ষার মরশুমে রাস্তার অবস্থা আরও খারাপ হওয়ার জোগাড়। ফলে স্কুলে যাতায়াতের ক্ষেত্রে বিভিন্ন ধরনের সমস্যায় পড়তে হচ্ছিল তাঁদের। দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে রাস্তাটি। স্থানীয় সূত্রে খবর, প্রশাসনের কাছে বিষয়টি নিয়ে একাধিকবার জানানো হলেও বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তাই এই পরিস্থিতিতে সমস্যার সমাধানের জন্য রাস্তায় নেমেই প্রতিবাদে সামিল হল তারা। সড়ক সংস্কারের দাবি নিয়ে বৃষ্টি মাথায় করেই পথ অবরোধ করল খুদে পড়ুয়ারা।

স্কুলের টাইমেই ক্লাস না করে পথ অবরোধ করে বসে থাকে পড়ুয়ারা। ছোট ছোট পড়ুয়াদের এই পথ অবরোধের জেরে দীর্ঘক্ষণ বন্ধ থাকে ঘাটাল-মেদিনীপুর রাজ্য সড়ক। ঘটনাস্থলে আসে স্থানীয় থানার পুলিশ। পুলিশকর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রতিবাদী পড়ুয়াদের সঙ্গে কথা বলে। সড়ক সংস্কারের বিষয়ে আশ্বস্ত করা হয় পড়ুয়াদের। পুলিশের থেকে আশ্বাস পাওয়ার পর পথ অবরোধ তুলে নেয় পড়ুয়ারা।