Suvendu Adhikari: ‘কলকাতা থেকে মুর্শিদাবাদ, সব নেতাই জড়িত’, গরু পাচার মামলা নিয়ে মন্তব্য শুভেন্দুর

Suvendu Adhikari: শুভেন্দু অধিকারীর দাবি, শুধু শাসক দলের নেতারাই নয়, পুলিশ আধিকারিকরাও গরু পাচারের সঙ্গে জড়িত।

Suvendu Adhikari: 'কলকাতা থেকে মুর্শিদাবাদ, সব নেতাই জড়িত', গরু পাচার মামলা নিয়ে মন্তব্য শুভেন্দুর
শুভেন্দু অধিকারী
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2022 | 4:19 PM

চন্দ্রকোণা : গরু পাচার-কাণ্ডে তদন্ত করছে সিবিআই। সম্প্রতি বেশ কয়েকটি জায়গায় তল্লাশিও চালিয়েছে কেন্দ্রীয় সংস্থা। ফের একবার তলব করা হয়েছে অনুব্রত মণ্ডলকেও। তবে, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দাবি, অমিত শাহ স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর গরু পাচার নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে এতদিন ধরে গরু পাচারের জাল কলকাতা থেকে বীরভূম হয়ে মুর্শিদাবাদ পর্যন্ত ছড়িয়েছে বলে মন্তব্য করেন শুভেন্দু অধিকারী।

সোমবার দুপুরে পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণা রোডে জনসংযোগ কর্মসূচিতে যোগ দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। সেখানেই গরু পাচার নিয়ে শাসক দলের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন তিনি। তিনি মন্তব্য করেন, এই সরকারের আমলে কয়লা ও বালির পাচারের সঙ্গে সঙ্গে গরু পাচারেরও একটা বড় কেলেঙ্কারি চলছিল। তবে শুভেন্দু উল্লেখ করেন, স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে অমিত শাহ দায়িত্ব নেওয়ার পর থেকে গরুদের সীমান্ত পার করানো কঠিন হয়ে উঠেছে।

শুভেন্দুর দাবি, এতদিন ধরে যে পাচার হয়েছে তাতে কলকাতা থেকে অনুব্রত হয়ে মুর্শিদাবাদ পর্যন্ত সব নেতাই জড়িত। শুধু নেতা-মন্ত্রী নয়, পুলিশও পাচারের টাকার ভাগ পেত বলে অভিযোগ তুলেছেন তিনি। তাঁর কথায়, বিভিন্ন থানার ইন্সপেক্টর, ডিআইজি, আইজি পর্যন্ত গরু পাচারে জড়িত। তিনি আরও দাবি করেন, গরু পাচার-কাণ্ডের কিং পিন এনামুল হকের সঙ্গে শাসক দলের একাধিক নেতার যোগাযোগ ছিল।

এই গরু পাচারের মামলাতেই জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে অনুব্রত মণ্ডলকে। তবে অসুস্থতার কথা জানিয়ে হাজিরা এড়িয়ে গিয়েছেন তিনি। সোমবার নিজাম প্যালেসে না গিয়ে সকাল সকালই পৌঁছে যান এসএসকেএমে। সেই প্রসঙ্গে শুভেন্দুর দাবি, এসএসকেএমে চিকিৎসা পাচ্ছেন না সাধারণ মানুষ, অথচ অভিযুক্ত নেতারা ‘আশ্রয়’ নিচ্ছেন।

গরু পাচারের মামলায় সম্প্রতি অনুব্রত ঘনিষ্ঠ বেশ কয়েকজনের বাড়িতে তল্লাশি চালিয়েছে সিবিআই। অনুব্রত-র দেহরক্ষী সায়গল হোসেনকে আগেই গ্রেফতার করা হয়েছে। সোমবারই এই মামলার সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করেছে সিবিআই।