TMC News: নির্বাচনের আগে ‘অবাধ্যদের’ ফের দলে ফেরাল তৃণমূল

TMC News: আজ সব মিলিয়ে প্রায় ৫০ জন তৃণমূলে যুক্ত হয়েছেন বলে জানিয়েছেন জেলা তৃণমূল সভাপতি সুজয় হাজরা। তিনি বলেন, দলের সর্বোচ্চ নেতৃত্ব সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতোই কাজ হচ্ছে। দলের নিয়ম-শৃঙ্খলা মেনে যারা কাজ করবেন তাঁদের ফের দলে ফেরানো হচ্ছে।

TMC News: নির্বাচনের আগে 'অবাধ্যদের' ফের দলে ফেরাল তৃণমূল
বহিষ্কৃতরা ফিরলেন ঘরেImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2024 | 9:12 AM

পশ্চিম মেদিনীপুর: পঞ্চায়েত ভোটের আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বারংবার হুঁশিয়ারি দিয়েছিলেন দলের কথা না শুনলে বহিষ্কার করা হবে। কিন্তু দেখা যায়,ঘাসফুল শিবিরের কেউ-কেউ হয় প্রার্থী পছন্দ না হওয়ায়, কেউ বা টিকিট না পেয়ে দলত্যাগ করেছিলেন। কাউকে আবার দল বহিষ্কার করেছিল। তবে লোকসভা নির্বাচনের আগে দেখা গেল অন্য ছবি। শক্তি বাড়াতে বহিষ্কৃত নেতৃত্ব ও কর্মীদের আবারও দলে ফেরাল তৃণমূল। মেদিনীপুর সাংগঠনিক জেলা তৃণমূল কার্যালয়ে বেশ কয়েকজন বহিষ্কৃত দলীয় নেতৃত্ব কর্মী সহ জয়ী নির্দল পঞ্চায়েত সদস্যকে দলে যোগদান করালেন জেলা তৃণমূল সভাপতি সুজয় হাজরা।

সোমবার মূলত,গড়বেতা ২ নং ব্লকের শারবৎ ৮ নং অঞ্চলের সভাপতি, সংখ্যালঘু সেলের ব্লক সভাপতি মনিরুল খান,এসটি সেলের সভাপতি কিষাণ হেমব্রম,ব্লক যুব তৃণমূলের সহ সভাপতি চিন্ময় মাহাত সহ বেশ কয়েকজন বহিষ্কৃত তৃণমূল নেতা কর্মীদের এদিন পুনরায় দলে ফিরিয়ে নেওয়া হয়। এবং পুনরায় আগের মতো সংগঠনের কাজ করার নির্দেশ দেওয়া হয় দলের পক্ষ থেকে। এছাড়াও গতকাল গড়বেতা ২ নং ব্লকের দুজন নির্দল পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগদান করেন।

আজ সব মিলিয়ে প্রায় ৫০ জন তৃণমূলে যুক্ত হয়েছেন বলে জানিয়েছেন জেলা তৃণমূল সভাপতি সুজয় হাজরা। তিনি বলেন, দলের সর্বোচ্চ নেতৃত্ব সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতোই কাজ হচ্ছে। দলের নিয়ম-শৃঙ্খলা মেনে যারা কাজ করবেন তাঁদের ফের দলে ফেরানো হচ্ছে।

সুজয়বাবু বলেন, “পঞ্চায়েত নির্বাচনের সময় দলের পক্ষ থেকে কিছু গাইডলাইন দেওয়া হয়েছিল। দলের বেশিরভাগ কর্মী সেই গাইডলাইন সঠিক ভাবে পালন করেছিলেন। মাত্র দু’শতাংশ কর্মী কোথাও-কোথাও কাজ করতে গিয়ে ত্রুটি বিচ্যুতি করেছিলেন। সেই সময় দলের নির্দেশে সরিয়ে দেওয়া হয়েছিল। এখন তাঁরা তাঁদের ভুল বুঝতে পেরেছেন। বারবার আমাদের আবেদন করে বলেছেন যে তাঁরা মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ভালবাসেন। এরপরই আমাদের সেনাপতি নির্দেশ দেন যেহেতু এরা একনিষ্ঠ সৈনিক হিসাবে দলের জন্য কাজ করতে চান সেই কারণে এদের পুনরায় ফিরিয়ে নেওয়া হল।”